ভালোবাসা বড় বোঝা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ১৭/০৪/২০১০ - ৯:০২অপরাহ্ন)
ক্যাটেগরি:

ভালেবাসা বড় বোঝা

জান্তব প্রাণ ধরেছি মুঠিতে
পারি কি ইচ্ছে হলেই মুঠি খুলে দিতে।

কে কবে চিবুক ধরে সিঁথি কেটে দিয়েছিল চুলে
তাড়াতাড়ি হাঁট্ বাবা,ঘন্টা বেজে যাবে স্কুলে ।
কিচ্ছু ভুলি নি -মা
অমাবস্যা -প্রতিপদ থেকে লক্ষ্মী পূর্ণিমা।

যে ছেলে মেলায় যেত ,বাবার তর্জনী চেপে ধরে
তর্জনী-মধ্যমার ফাঁকে
সিগারেট তার গলগল ধোঁয়া ছাড়ে।

কিচ্ছু ভুলি নি বাবু,ক্রিকেটের ব্যাট
ফ্লাওয়ার কর্ক , প্রথম রেকেট
খেলনা বন্দুক, মিছরির ঘোড়া - ঘুড়ি লাটাই
আর খুঁনসুটে ভাই।

ভালোবাসা বড় বোঝা!
নতুবা কবে বেখেয়ালে
হাতের মুঠি দিতেম খুলে।

কৃষ্ণ কানহাইয়া

dollar_75@yahoo.com


মন্তব্য

রাফি এর ছবি

অসাধারণ...
লেখালেখি চলুক...

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সাবিহ ওমর এর ছবি

দারুণ লাগে আপনার কবিতা...

নাশতারান এর ছবি

খুব সুন্দর!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাইরে, দারুণ লিখেছেন... ফ্যান হয়ে গেলাম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

shomudronishad এর ছবি

অতি মনোহর!!!

ভালোবাসা তোলা আছে বড় সযতনে
আমার মনের সেই দেরাজের কোণে,
মাঝে মাঝে সেই সৃতি করি যে চয়ন
ভালোবাসা বোঝা নয়, সে অমূল্য ধন !!

অতিথি লেখক এর ছবি

ভালো লেগেছে হাসি

এমন আরো কবিতা আসুক হাসি

- মুক্ত বিহঙ্গ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।