বলছি আমি নগরবাসী

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১৬/০৫/২০১০ - ১২:৪৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ঘুম পাড়ানী মাসি পিসি থাকেন আশে পাশে
সুযোগ পেলেই কাজের মাঝে চোখের পাতায় আসে,
তাড়াহুড়ায় করছি যে কাজ ভাবছি সময় নাই
মাসি পিসির বদৌলতে তুলছি কেবল হাই।
রাতের বেলা ঘুমের সময় থাকেন তারা বিজি
না ঘুমিয়ে রাত কাটানো এখন যে তাই ইজি
সারা রাতের ডিউটি শেষে আসেন তারা ভোরেতে
রাতটা যে তাই কাটছে এখন আমার প্রিয় ল্যাপিতে
আরও আছেন কারেন্ট মামা
গায়ে দিয়ে কালো জামা
ইচ্ছে হলেই হচ্ছে গায়েব লোড শেডিঙ্গের বাড়িতে
বাধ্য হয়েই তখন আমি বসছি যেয়ে সিড়ি তে
গুন গুনিয়ে গান শুনিয়ে
নেচে নেচে ঠোঁট রাঙ্গিয়ে
আসবে তখন মশা মামী
'ভয় নেই তোর এই যে আমি'
কানের পাশে
বলবে হেসে
'এত্তদিনে সময় পেলে?
অনেক দিনের পরে এলে
গান শুনিয়ে প্রান জুড়াবো
রক্তে তোমার পেট ভরাবো'
'পানি' নামের খালু যিনি
কারেন্ট মামার বন্ধু তিনি
কারেন্ট মামার সঙ ছাড়া একলা লাগে ভারী
রেগেমেগে 'পানি' খালু নিচ্ছে যে তাই আড়ি
গরম তোমার ভুলছি নাকো
হাজার বছর বেঁচে থাকো
তোমার আবাস বছর জুড়ে
সিদ্ধ আমি যাচ্ছি পুড়ে।

যতই কর হল্লা হাটি
করব না আর কান্না কাটি
থাক না যতই ঝুট ঝামেলা
খুলে আমার মন জানালা
বলব আমি নগর বাসী
শহর তোমায় ভালবাসি।
উত্তল দর্পণ


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

বলব আমি নগর বাসী
শহর তোমায় ভালবাসি।

মনের কথা পরে জানলো কেমনে????

বেশ ভালো লাগলো...... আশা করি নিয়মিত লেখবেন।

নবীন পাঠক

shahriarsajib@gmail.com

জি.এম.তানিম এর ছবি

আপনি এতদিন পরে পরে লিখেন কেন?
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কে রে এইটা?
কারেন্টের দুঃখের কথা আর না কই মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রানা মেহের এর ছবি

এই ছড়া ভালো হয়নি মন খারাপ
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতিথি লেখক এর ছবি

ভাল লাগল আরও লিখবেন এই আশায় রইলাম ।
সৌরভ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।