আমি এবং আমার দোস্তরা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ৩০/০৭/২০১০ - ৭:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি এবং আমার দোস্তরা
আমরা বেশ অনেস্ট
আমাদের যখনি কাউকে ভাল লাগে
আমরা সরাসরিই মনোভাব প্রকাশ করি
আমাদের কামকামনার অবদমন হেতু
কিংবা গলে যাওয়া সভ্যতার বিষাদগ্রস্ততা হেতু
যে কারনেই হোক না কেন
আমাদের উচ্চারনগুলো অস্বস্তিকরভাবেই শালীনতা বর্জন করতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করে
আমরা বেশ সরাসরিই তাকাই
নারি ভাস্কর্যের বিশেষ অংশের প্রতি আমাদের শিল্পসুলভ দুর্বলতা
অন্যদের প্রায়সই বিপর্যস্ত করে তোলে
মেয়েটি এসবের কিছুই বোঝে না যেন
সে তার একটিমাত্র ছেলে বন্ধুটিকে বলে
ওরা এবং অন্য অনেকেরা
যারা প্রকাশ করে মনোভাব অথবা তারা যারা গোপন করে তা
ওরা কেউই ভাল নয়
আইস আমরা অন্য চিপায় যাই
অনন্তর আমরা নতুন করে নতুন মেয়ের দিকে তাকাই
বাকিরা তখন চোরা চোখে চায়
কাম কাতর দীর্ঘশ্বাস গুলো গোপন করে মুখে নিস্পাপ হাসি ফোটায়
...

এটা একটা প্রক্রিয়া । এটা চলতে থাকে তথক্ষন পর্যন্ত, যতক্ষন না আমরা আমাদের এই শুভ্র নগরীর মোড়ে মোড়ে সুশীল মানুষদের চিন্তাস্রোত থেকে নির্গত মিনারগুলো ভেঙ্গে লাল নীল অথবা হলুদ ছাতাওয়ালা নার্সিং হোম তৈরির প্রক্রিয়া আরম্ভ না করি, যেখানে জমকালো মোড়কে তৈরি করা হবে ভ্রূণ হন্তারক বিষ। এবং এর প্রসারের জন্য বেশ সুররিয়েলিস্টিক বিঞ্জাপনচিত্র নির্মান করা হবে যাতে আমাদের বস্তাপচা লিঙ্গগুলো হয়ে উঠতে পারে শিল্পিত এবং এসব বিঞ্জাপনগুলো বেশ কয়েকটি কর্পোরেট পুরষ্কারে ভূষিত হবে নির্মিত হবার আগেই আর এর জন্যে এওর্য়াড সিরোমনির আয়োজন করা হবে যাতে নাচবেন গাইবেন খেলবেন ও খুলবেন নানা পেশাজীবি নায়িকার। আর যারা নায়িকা নন বরং কোন দিনও হতে পারবেন না তারা দেখে বেশ আফসোস করবেন নিজেদের শরীরের ন্যায্যমূল্য পেলেন না বলে।

....

আমি এবং আমার দোস্তরা
আমরা কখনোই বুঝতে পারিনি এটা নষ্ট সময়ের জরায়ু থেকে নির্গত পচা রক্ত
বরং বৃষ্টি ভেবে বেশ হাতে ও গায়ে মাখছিলাম
আর উচ্ছাস প্রকাশ করছিলাম

সমুদ্র সন্তান


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

তেমন একটা ভালো লাগল না।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

চালায়া যান!!

মেঘনাদ সচলায়তন ৯১

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।