একটি মানুষ ও একটি দুপুর

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ১৪/০৮/২০১০ - ১০:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

একটি মানুষ ও একটি দুপুর শুয়ে ছিল পাশাপাশি

অবশেষে মানুষটি নিজেই দুপুর হয়ে গেল ওদিকে

দুপুর হারিয়ে গেল একটি স্বচ্ছন্দ সোনালী ফড়িংয়ের খোঁজে

এবং বর্ণনা করার মতো আর কিছুই রইল না।

--আরিফ বুলবুল(bulbulj29@gmail.com)


মন্তব্য

মানিক চন্দ্র দাস এর ছবি

চিন্তিত

অতিথি লেখক এর ছবি

চার লাইনের কবিতা আপনাকে এত চিন্তায় ফেলে দিল। চিন্তা বাদ দেন। এত চিন্তা করলে মাথায় সমস্যা হবে।

অনিন্দ্য রহমান এর ছবি

চমৎকার !
___________________________
Any day now, any day now,
I shall be released.


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ!

রানা মেহের এর ছবি

সুন্দর তো
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ!

জুয়েইরিযাহ মউ এর ছবি

ভালো লাগলো...

-------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অতিথি লেখক এর ছবি

ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগল।

তিথীডোর এর ছবি

বাহ্!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ!

অনিকেত এর ছবি

খুউউব ভাল লাগল---!!

অহর্নিশ শুভ কামনা

অতিথি লেখক এর ছবি

অনেক অনেক ধন্যবাদ! অনেক অনেক ভালো থাকুন, সুস্থ্ থাকুন, আনন্দে থাকুন।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

১. ট্যাগে শুধু "কবিতা"-ই রাখুন, বেশি কিছু দিলে পাঠক বিভ্রান্ত হতে পারেন।

২. লাইনগুলোর মধ্যে স্পেস দিয়েছেন কেন? কোনো বিশেষ উদ্দেশ্য?

৩. যতিচিহ্ন যদি না দিতে চান তাহলে শেষের দাড়িটাও দেবেন না। বিরামের মাত্রার দায় তখন পাঠকের উপর বর্তায়।

৪. এক অর্থে এটা অণুগল্পও বটে। অগাস্টো মন্তেরোসো এক বাক্যের গল্প "El Dinosaurio"-র বিবেচনায় এটা গল্পই হয় - এমনকি শেষ লাইনটা বাদ দিলেও।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।