কি বলার ছিল তার??

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ২৪/০৮/২০১০ - ৯:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

ঠিক কতদিন ধরে তুমি আমার রিকশার পাশ দিয়ে সাইকেল চালিয়ে যাও বলতে পারবনা। আসলে খেয়াল করিনি, হঠাৎ একদিন আবিষ্কার করলাম তোমাকে, আমার পড়ার টেবিল থেকে সরাসরি একটা বাড়ীর আঙ্গিনায়| মিলিয়ে নিলাম , হমমম এই ত সেই ছেলেটা। এভাবে চলতে লাগলো।।এর মাঝে জানতে পারলাম তুমি কনক, আমার সমবয়সী মানে একই ক্লাস এ পড়।সেই বয়সে যা হয়, ভালোই লাগে, অন্য আর দশ জনের মতই ভেবেছিলাম তোমাকে। কিন্তু তুমি ছিলে অন্যরকম , প্রায় দুই- আড়াই বছর তোমাকে আমার আশেপাশেই দেখেছি কিন্তু তোমার প্রতি বিরক্ত হতে পারিনি। এই যে তুমি বাসার সামনে, স্কুলের সামনে দাঁড়িয়ে থাকতে কিম্বা ওই যে একবার একটা চিরকুট পাঠালে তাও না, বরং কেনো যেন মায়া লাগতো, তবে কি তা ভাললাগা ছিল? জানিনা। তারপর দীর্ঘবিরতি......আমরা শহর বদলালাম নতুন শহর... নতুন মানুষের ভিড়ে তুমিও হারিয়ে গেলে...কিন্তু নিয়তি আমাকে আবার তোমার কাছে নিয়ে গেলো। কলেজের এক বন্ধুর (মামুন) মাধ্যমে তোমার খবর জানলাম...পলিটেকনিকেলে পড়, রাজনীতির সাথে জড়িয়ে পরেছো... আর আমার কথা ভুলোনি...ও (আমার বন্ধু) রংপুরে থাকে শুনেই নাকি তুমি আগ্রহ করে তার সাথে কথা বল্লে...আমার বিবরন দিয়ে আমার খোজ করলে...তুমি সফল হলে, আমার খোজ পেয়ে গেলে...আমার কেন যেনো অনেক ভাল লাগলো। আমি তখন ঢাকায়...কোচিং করছি...তুমি আমার সাথে দেখা করতে চেয়েছো, আমিও চটজলদি রাজি হয়ে গেলাম। অপেক্ষায় রইলাম... এক দিন দুই দিন...এভাবে...দুই সপ্তাহ...মামুন ফোন করলো বললো...কনক নিখোজ ছিল দুই দিন তারপর ভোর বেলায় ওর নিথর দেহটা পাওয়া গেল পলিটেকনিকেলের গেটে ঝোলানো...বুকের ভেতরটা হু হু করে উঠলো... কেনো এমন হলো কে, কারা ? কিচ্ছু জানতে পারলামনা। শুধু মনে হলো কি বলার ছিল তোমার, কনক?

নালিনী


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনার আকুতিটা চমৎকারভাবে ফুটে উঠেছে লেখায়। আপনার আরো লেখা পড়তে চাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

প্রখর-রোদ্দুর এর ছবি

শুধু মনে হলো কি বলার ছিল তোমার, কনক?

এমন হাজার কনক আছে যারা হৃদয়ের কথা বলিতে ব্যাকুল আবার লুকোতে আকুল । তাদের কথা কেউ শুনতে কভু বলেনা এতো মায়ার ডাকে । কনক না থেকেই কি প্রগাড় ভাবে থেকে যাওয়া কনকদের চেয়ে জিতে গেলো । তাকে কেউ হৃদয় মন্দিরে ঠাই দিয়েছে -

ভাব্যবান এই কনকের জন্য লাল সেলাম । হৃদয় মন্দিরে লিখে যাওয়ার কারিগর তোমার শান্তি কামনা করি ।

আপনার জন্য শুভকামনা ।

অতিথি লেখক এর ছবি

কিচ্ছু জানতে পারলামনা। শুধু মনে হলো কি বলার ছিল তোমার, কনক?

সংক্ষিপ্ত কিন্তু অদ্ভুত আবেদনময় লেখা। আপনার গল্পটাতো অবশ্যই বাস্তব ঘটনার আলোকে লেখা যেহেতু ক্যাটাগরি স্মৃতিচারণ। আরো লিখুন।

রাতঃস্মরণীয়

অনুপম ত্রিবেদি এর ছবি

কি বলার ছিল তোমার, কনক?

মনে হলো ভেতরে বেশ ভালোই একটা নাড়া লাগলো ...

===============================================
ভাষা হোক উন্মুক্ত

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

অতিথি লেখক এর ছবি

আমার প্রথম লেখা এটা।জীবন থেকে নেয়া , তাই হয়তো কিছুটা এলোমেলো ছিল।
এত চমৎকার কিছু মন্তব্য আমাকে সামনে চলার প্রেরনা জোগায়। ধন্যবাদ সবাইকে।

অতিথি লেখক এর ছবি

আপনার লেখা বেশ সাবলীল। আরও লিখুন।

কুটুমবাড়ি

দেবোত্তম দাশ এর ছবি

আরো লিখুন। ভালো লিখেন আপনি।

জড়িয়ে পরেছো - জড়িয়ে পড়েছো হবে বোধহয়
------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

রিম্মী চৌধুরী [অতিথি] এর ছবি

আহারে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।