প্রলাপ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১৪/১১/২০১০ - ৯:৩৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি আমার কথা বলতে এসেছি
মুক্তির মিছিলে বঞ্চিত আত্মা; কিংবা
ব্যাশ্যার পায়ে স্বর্গ খুঁজে দেখা পুরুষ নয়,
আমি আমার কথাই বলতে এসেছি।

একজন নারীর মুখ চেয়ে পৃথিবীর রক্তে স্নান
অথবা শ্বাশত ঝর্ণার জংঘায়
মুখ থুবড়ে পড়ে থাকা মানুষ নই;
অতি বর্ষণেও যার চোখে উত্তাপ
আমি সেই পুরুষ-ভালোবাসার পতিত অংশ।

আমি কবিতার স্তনে হাত রেখে শপথ করে বলছি
সে রাতে আমি কাঁদিনি-যদিও ভেবেছিলে
বর্ষণের বেনোজলে ভাসিয়ে দেব তোমার কলঙ্ক,
তবুও বুকে এত বেশী আগুন জলেছিল যে-
আজ তোমার চোখে কাজল-অনিন্দিতা; এবং
পরাজিত আমি।

রক্তের দংশন-ওহ্ অক্টোপাস রাত্রি
আমি স্বপ্নের সতীত্ব চাই।
আমার বিছানা সারারাত কাঁদে-নিঃস্বংগ নববধুর মত
কোন সমুদ্র পারের রমনীর পায়ে আমার অভ্রের মল?

মস্তিস্কে এত স্মৃতিক্ষরন, এত মেঘের আনাগোনা!
মেঘ জমেছে, বৃষ্টি হবে-বৃষ্টি হবে; মিথ্যে কথা
ভালোবাসা অতটা হ্যংলা নয় যে বৃষ্টি হবে
হয়বা যদি-কাল বৈশাখী’ই হবে।।

মাহফুজ খান


মন্তব্য

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

বেশ ভালো লাগলো। আগুন আছে শব্দে। আরো লেখা চাই, আরো ভালো লেখা। কবির জন্য রইলো শুভ কামান।

রোমেল চৌধুরী এর ছবি

ভালো লেগেছে বিদ্রোহী শব্দস্রোত!
-----------------------------------
যে মাঠে ফসল নাই তাহার শিয়রে
চুপে দাঁড়ায়েছে চাঁদ — কোনো সাধ নাই তার ফসলের তরে;

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

নাজনীন খলিল এর ছবি

সুন্দর!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।