মেঘ রোদ্দুরের স্বপ্নে

সাবরিনা সুলতানা এর ছবি
লিখেছেন সাবরিনা সুলতানা (তারিখ: শুক্র, ২২/০৪/২০১১ - ৭:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

সাবরিনা সুলতানা

-এই যে শুনছেন!
-উমম...
-উহু এসব উম-আম এসব চলবে না, একটু উঠুন তো
-হুমম ...এই ...
-বড্ড জ্বালান! উঠুন, নাহলে পানিতে ভিজিয়ে দেবো
-উফফ...এই রাত ভোরে কি শুরু করলেন!
-যা ইচ্ছা তাই ...এক্ষুনি উঠুন। দেখুন না কি অদ্ভুদ সুন্দর মেঘ রঙা আকাশ! বারান্দায় যাবো
-গেলেই হয়। আমাকে নিয়ে কেনো টানাটানি
-আহহা চলেন না প্লিজ... প্লিজ প্লিজ প্লিজ প্লিজ
-সব সময় আল্লাদিপনা ভাল্লাগে না হুমম
-এহহ! আপনার ভালো লাগার থোড়াই কেয়ার করি আমি.....
-আচ্ছা একটু উপোর হয়ে ওম নেই...
-অতো শতো বুঝি না। বলেছি যেতে হবে এক্ষুনিই যেতে হবে। ব্যাস! কথা শেষ ফাইনাল।
====================================
-আজ আমার আকাশে মেঘ রঙা শাড়িতে সেজেছে। আমিও...দু হাত ভর্তি চুড়ি আর ছোট্ট টিপ, আচ্ছা কি টিপ পড়ি হুমম?
-যা ইচ্ছে ......
-আচ্ছা এই তবে কথা
-কি ?
-বলুন তবে বৃষ্টির রিমঝিম শব্দ নাকি বৃষ্টি স্পর্শের অনুভূতি কোনটি বেশি মধুময়!
-এই নিয়ে হাজারের উপর হতে চললো আর কতো!?
-আরো হাজার বার। লক্ষ্য বার। অজুত নিজুত আরো আরো আরো ......আরে আরে কি করছেন!
-কেমোন লাগছে এখন??
-উমমম... বর্ণনাতিত!
-উহু...শুনবো।
-ইশ! নিজে যে এখন আহলাদি শুরু করেছেন!
-করবো ...
-এহ শখ কতো
-হু শখ, তো
-উমমননা...কাছ থেকে সরুন তো
-উহু যাবো না
-আহহা জান বলছি, জান
-হু আমি তো তাইই...
-অসভ্য
========================================
-আসছি তো বাবা...
-হুমম দেরী হচ্ছে জলদি, হাতে ওটা কি?
-আহ! এতো প্রশ্ন করেরে...আমাকে ধরুন তো, একা কিভাবে রিকশায় উঠি!
-আমার হাত ধরে আর কতো...নিজেরো তো কিছু শিখতে হবে।
-লেকচার বন্ধ করে এটা ধরুন তো দেখি...
-এমা! এসব কি হচ্ছে এখানে!!
-মোমবাতিটা কেমন মায়াবী না! অনেক ঘুরে তবেই এটা পেয়েছি।
-এই পিচ্চি কেক আপনি বানিয়েছেন!
-এই রূপোলী ছুড়িটাও আমার খুব পছন্দ...
-এখানে পিচ্চি পিচ্চি লেখাগুলোও আপনার !!
-মোমটা যে নিভে যাচ্ছে, দু'তে বাতাস আগলে রাখুন...
-এই জিনিষ আমি জীবনে দেখিনি !!
-এই যে এই মাত্র দেখলেন...এখন বকর বকর বন্ধ করে মোমবাতিটা নেভান তো!
-এই চলন্ত রিকশায় !!!
-চোখ বেড়িয়ে যাবে এমন করলে...
===================================
-কি নির্জন আজকের দুপুরটা তাই না!
-গনগনে রোদ্দুরের আঁচ দেখে কে বলবে সক্কালবেলায় আকাশ কাঁপিয়ে গেলো!
-স্রষ্ঠা ইচ্ছে করেই করেছেন এমন।
-মানে !?
-আজকের দুপুরটা শুধু আপনার!
-উহু...আমাদের!
-হুম আমাদের...
-কই যাচ্ছি আমরা?
-পাহাড় আর নদী যেখানে মিশেছে...সেই প্রকৃতির কাছে।
-আজ সমস্তই তবে আমার...
-আজ আমরা পাহাড় হবো।
-উহু আজ আমি রোদ্দুর হবো...সেই রোদ্দুরে আমরা পাহাড় হবো।
-তবে আমি রোদ্দুরের ছায়া হবো। মেঘ...
-মেঘের মায়ায় আমি ওম নেবো
-রোদ্দুরের প্রখর উত্তাপেই তো মেঘের জন্ম!
-হুমম মেঘ মানে রোদ্দুর। রোদ্দুর মানেই মেঘ।
-একের জন্যেই অপরের বেচেঁ থাকা।
-মহাকাশের বুকজুড়ে মেঘ- রোদ্দুরের লুকুচুরি খেলা।


মন্তব্য

ashaque এর ছবি

চমৎকার... ভালো লেগেছে...

নীড় সন্ধানী এর ছবি

মেঘ মানে রোদ্দুর। রোদ্দুর মানেই মেঘ।

উঁহু, মানতে পারলাম না। খাইছে

মেঘের সাথে রোদ্দুরের বৈরিতা চিরকাল। তাই রোদ্দুরকে ঠেকিয়ে দেয় মেঘ। মেঘের চেয়ে রোদ অনেক বেশী মাস্তান হলেও মেঘের ছায়া ভেদ করে রোদ পৃথিবীকে স্পর্শ করতে পারে না। তাই বজ্রপাতের মতো আগুনে গোয়েন্দা লাগিয়ে মেঘের মধ্যে ভীতির সৃষ্টি করে। হো হো হো

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

রানা মেহের এর ছবি

সাবরিনা মেয়েটা দেখিও কবিও হয়ে গেল

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

কৌস্তুভ এর ছবি

বেশ রোম্যান্টিক! দেঁতো হাসি

রোমেল চৌধুরী এর ছবি

বাহ, লেখাটিতে গান গাইছে যেন একটা হলুদ বসন্ত পাখি!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।