এক টুকরো মেঘে রোদ্দুরের ঝিলিক দেখতে চান কি?

সাবরিনা সুলতানা এর ছবি
লিখেছেন সাবরিনা সুলতানা (তারিখ: সোম, ০২/০৪/২০১২ - ৮:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

এক টুকরো মেঘ ছুয়ে রোদ্দুরালোকিত হতে চেয়েছিলো মেয়েটি। আর দশজন মানুষের মতোন স্বাভাবিক একটি জীবন যাপন করতে চেয়েছিলো। কিন্তু সামাজিক প্রতিবন্ধকতাই যেনো তার জীবনের নির্মম অভিশাপ হয়ে দাড়ালো!
পারিবারিক অসচেতনতার কারণেই সামাজিক প্রতিবন্ধকতাগুলো আমাদের ভিন্নভাবে সক্ষম অথবা বিকল্পদক্ষ ব্যক্তি হিসেবে গড়ে উঠতে বাধা প্রধান করে। বাংলাদেশের এই সমস্ত ভিন্নভাবে সক্ষম তথা প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনচিত্র তুলে ধরার জন্যে বাংলাদেশী সিস্টেমস চেঞ্জ এডভোকেসি নেটওয়ার্ক (বি-স্ক্যান) এর ছোট্ট একটি প্রয়াস ৭ মিনিটের শর্ট ফিল্ম “এক টুকরো মেঘ”

স্বেচ্ছাসেবী সংগঠন বি-স্ক্যানের আহবানে সাড়া দিয়ে বাংলাদেশের অগুনতি হুইলচেয়ার ব্যবহারকারী ব্যক্তিদের ছোট ছোট সমস্যাগুলো বাড়তে বাড়তে দিনে দিনে কিভাবে তা একেকটি মানুষের জীবনকে থামিয়ে দেয় -তা তুলে আনার সামান্য একটুখানি প্রচেষ্টা ছিলো চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কিছু উদ্দ্যমী তরুণের মধ্যে।...হয়তো ভালো ক্যামেরা ছিলো না। প্রফেশনাল এডিটিং বা সাউন্ড ব্যবহৃত হয়নি...হয়তো আরো অনেক ভালো কিছু করা যেতো সাধ্য থাকলে। কিন্তু আন্তরিকতার কমতি ছিলো না আমাদের কারুর মধ্যে। স্বল্প সময়ে অনেক ভুল ত্রুটির মধ্যেও আমরা সবাই মিলে আমাদের সীমিত সাধ্যের মধ্যে যতটুকু সম্ভব চেষ্টা করেছি শুধু মাত্র সাধারণের মনে একটু নাড়া দিতে। সবাই যেনো একটু হলেও ভাবেন তাদেরই দেশে এমন অসংখ্য মানুষ দিনের পর দিন খাচায় বন্দী পাখির মতোন অসহনীয় এক তীব্র যন্ত্রণায় ছটফট করছে। এভাবেই মেনে নিয়ে এবং মানিয়ে নিয়ে জীবন পার করে দিচ্ছে...
আপনাদের ইউটিউব ভিডিওটি দেখার বিনীত অনুরোধ করছি। ভালো লাগলে এই কাজটি ছড়িয়ে দেওয়ার অনুরোধ করছি দিক থেকে দিকে... এর মাধ্যমে সমাজে সামান্য সচেতনতা তৈরি করতে পারলেও আমাদের পরিশ্রম সার্থক হবে।

আমাদের বিশ্বাস সাধারণ মানুষ একদিন সচেতন হয়ে উঠবে এবং ভিন্নভাবে সক্ষম মানুষেরা সব বাধা পেরিয়ে খোলা আকাশের নিচে স্বাধীনতার আনন্দ উপভোগ করতে পারবে...এক টুকরো মেঘে রোদ্দুরের ঝিলিক দেখা যাবেই।

এই শর্ট ফিল্ম টি তৈরিতে স্বেচ্ছাসেবী সংগঠন বি-স্ক্যানকে সব ধরণের সহযোগীতা দিয়েছে চুয়েট ডিবেটিং সোসাইটি। আমরা কৃতজ্ঞ তাদের এই আন্তরিক প্রচেষ্টায়!


মন্তব্য

সুমাদ্রী এর ছবি

সাবরিনা সবুর নামের মেয়েটির আমার কথা মনে থাকার কথা নয়, কিন্তু ওর কথা ঠিকই মনে আছে আমার। বছর এগারো আগে তোমাদের পোর্ট-কলোনীর বাসায় গিয়েছিলাম আজমিশালী'র কয়েকজনের সাথে। তোমার মনে আছে একবার আমরা অনেকে মিলে ফটিকছড়ির দাঁতমারা চা-বাগানে বেড়াতে গিয়েছিলাম? তোমার জন্য অজস্র শুভকামনা রইল। ভাল থেকো সাবরিনা। অনেকদিন পর অনেক স্মৃতি ভেসে উঠল মনের পর্দায়।

সাবরিনা সুলতানা এর ছবি

সুমাদ্রী! নামটি অনেক মনে করার চেষ্টা করেও করতে পারলাম না! ইয়ে, মানে...

হুমম... খুবই লজ্জায় পড়ে গেলাম। নিশ্চয় এটি আপনার ভালো নাম নয়!
হাঁ, এই নামেই সে সময় আজমিশালীতে লিখেছি আমি। আর ফটিকছড়ির চা বাগানের কথা ভুলি কি করে! সেই তো প্রথম এতো বন্ধু-বান্ধবের সাথে বাইরে ঘুরতে যাওয়া। তবে আপনার হয়তো মনে নেই আমার নানাবাড়ি ছিলো সেখানে তাই আমি বাইরে যাওয়ার অনুমতিটুকুন পেয়েছিলাম। সেই সমস্ত পুরোনো স্মৃতি আবারো হানা দিলো হাসি অসংখ্য ধন্যবাদ।

শর্ট ফিল্ম টি কেমন লাগলো সেটি তো জানালেন না!
আপনার পরিচয়টি জানতে পারলে খুবই ভালো লাগতো।
ভালো থাকুন। ভালো রাখুন।
শুভকামনা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সুমাদ্রী এর ছবি

ভিডিওটা দেখে সত্যিই কষ্ট পেলাম। আমিও পুরো দেখতে পারিনি, অর্ধেকে এসে আটকে গেছে। যাহোক, আমার এই নামটিই আসল, এই নামটি তোমার চেনার কথা নয়, নকল নামটি ছিল জুলিয়াস, অনেক দিন আগের কথা, তোমার মনে নাও থাকতে পারে। ভাল থেকো। সুখে থেকো।

অন্ধকার এসে বিশ্বচরাচর ঢেকে দেওয়ার পরেই
আমি দেখতে পাই একটি দুটি তিনটি তারা জ্বলছে আকাশে।।

সাবরিনা সুলতানা এর ছবি

কি বলেন, আপনাকে ভুলে যাবো!! আপনি তো বিখ্যাত লেখিয়ে ছিলেন মিশালী পাতার যাকে বলে স্টার হাসি

খুব ভালো লাগলো আমার মতোন এক চুনোপুটিকে মনে রেখেছেন দেখে খাইছে
ভিডিও অর্ধেক এসে আটকে যাওয়ার তো কোন কারণ নেই। আমার এখানে পুরোই চলছে। তাহলে কেনো হচ্ছে বুঝলাম না। আবার চেষ্টা করে দেখতে পারেন যদি ভালো লাগে।
আপনিও ভালো থাকুন। অনেক ভালো।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

cresida  এর ছবি

কোন কারনে ২:৩৬মিনিটে এসে থেমে যাচ্ছে ভিডিওটা! একটু কনফার্ম করবেন কি সব ঠিক আচে নাকি আমার ই সমস্যা? পুরোটা বাফার হবার পরেও একি সমস্যা।

ক্রেসিডা

সাবরিনা সুলতানা এর ছবি

এমন তো হবার কথা নয়। আমার এখানে ঠিক আছে।
আবারো চেষ্টা করে দেখতে পারেন।
ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সৌরভ কবীর  এর ছবি

চলুক

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

আমাদের বিশ্বাস সাধারণ মানুষ একদিন সচেতন হয়ে উঠবে

-দেখে এলাম।
আমার ধারণা, এত কম সময়ের ভেতর যা ফুটে উঠেছে- বোধহীন না হলে দর্শক ঠিকই অনুভব করতে পারবেন বাস্তবতা।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

সাবরিনা সুলতানা এর ছবি

যথা সাধ্য চেষ্টা করেছি সাধারণ কিছু সত্য ঘটনাকে তুলে আনতে। শর্ট ফিল্মে র কারিগরী ত্রুটি ক্ষমা সুন্দর চোখে দেখেছেন আশা করি হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

রণদীপম বসু এর ছবি

কারিগরি দিকে কোন সীমাবদ্ধতা থাকতে পারে হয়তো, কিন্তু বক্তব্য প্রকাশে কোন সীমাবদ্ধতা নেই।
বুকের কোণা ছুঁয়ে গেলো ! আমরা যারা উন্মুক্ত আকাশ পেয়ে সৌভাগ্যবান তারা দুর্ভাগা খাঁচার কষ্ট বুঝবো কী করে !!

আসলে মানুষ হওয়াটাই বোধ করি খুব কষ্টের সাবরিনা ! নইলে আমাদের সিস্টেমগুলো এতো অমানুষের মতো অসভ্য হবে কেন !!

শুভকামনা সব সময়। ফেসবুকে শেয়ার করছি লেখাটা। ভালো থাকবেন।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সাবরিনা সুলতানা এর ছবি

সেটাই "মানুষ" হওয়াটাই সবচেয়ে বড় কষ্টের। কিন্তু আমি বুঝি না যারা মানুষ তারাও কেনো বুঝে চুপচাপ সহ্য করে যায়! কেউবা সহ্য করতে না পারলে তাকেও কেনো থামিয়ে দেওয়া হয়!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

মুস্তাফিজ এর ছবি

উদ্যোগ শুভ হউক। সাথে আছি।

...........................
Every Picture Tells a Story

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

ভ্যাগাবন্ড ১ এর ছবি

সাবরিনা সুলতানা, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সাবরিনা সুলতানা এর ছবি

আমাকে ধন্যবাদ কেনো ভাই বুঝলাম না! ইয়ে, মানে...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সেদিন আসতে পারিনি
এতো খারাপ লেগেছে মন খারাপ
ভিডিওটা শেয়ার দিলাম
আমি নিজে একটা ছোট ফিল্ম বানিয়ে দেওয়ার ইচ্ছা প্রকাশ করে গেলাম

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

সাধুবাদ জানালাম

...........................
Every Picture Tells a Story

প্রদীপ্তময় সাহা এর ছবি

হাততালি

সাবরিনা সুলতানা এর ছবি

হুমম ব্যস্ততা আমাদের দেয় না অবসর। বুঝেছি......
আমিও মনে মনে আপনার মতোই কাউকে খুঁজে বেড়াচ্ছি যিনি এই বিষয়ে কাজ করে দেবেন আমাদের জন্যে। আপনাকে আমি সব ধরণের সহযোগীতা করতে রাজী আছি। যে কোন প্রয়োজনে প্লিজ জানাবেন। আশা করি খুব শিগ্যিরই আমরা একটা কাজ দেখতে পাবো হাসি
আপনার আগ্রহের জন্যে কৃতজ্ঞতা!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বিডিনিউজ২৪-এ পড়লাম আপনার ব্লগ সেরা ব্লগের মনোনয়ন পেয়েছে। অভিনন্দন।

সাবরিনা সুলতানা এর ছবি

কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

স্বাধীন এর ছবি

দেখলাম এবং শেয়ার দিলাম।

সচলত্বে অভিনন্দন চলুক

সাবরিনা সুলতানা এর ছবি

অসংখ্য ধন্যবাদ হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

হৃদয় ছোঁয়া!

কী যাতনা বিষে বুঝিবে সে কিসে,,,,

আমাদের নিজ নিজ অবস্থান থেকে অনেক কিছুই করার আছে।

সাবরিনা সুলতানা এর ছবি

আমাদের নিজ নিজ অবস্থান থেকে অনেক কিছুই করার আছে।

সেইটা বুঝলেই একমাত্র সমাজের দৃষ্টিভঙ্গির পরিবর্তন সম্ভব। খুব বেশি কিছু না পারলেও আপনার পরিচিত গন্ডিতে সচেতনতা সৃষ্টি করুন। এটিও কম নয় হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

প্রদীপ্তময় সাহা এর ছবি

সেরা ব্লগের মনোয়নের জন্যে অভিনন্দন।

পুরো ভি,ডি,ও টিই আমি দেখতে পেয়েছি।
ভাল লেগেছে। ছুঁয়ে গেছে।
খুব ভাল লেগেছে ব্যাকগ্রাউণ্ড মিউজিকটা।

মনের জোড়কে হাতিয়ার করে আপনি যে লড়াইটা লড়ছেন তা শুধু প্রতিবন্ধীদের নয়,
আমার মত তথাকথিত স্বাভাবিক মানুষদেরও জীবনের বিভিন্ন প্রতিকূল
পরিস্থিতিতে লড়াই করার প্রেরণা যোগায়।

আপনি ভাল থাকুন। নিজের মত করে আবিষ্কার করে চলুন নিজের আকাশ।
গুরু গুরু

সাবরিনা সুলতানা এর ছবি

আপনার মন্তব্যটিও আমাকে বেশ অনেকটা শক্তি যোগালো আরো সামনের দিকে এগিয়ে যাওয়ার হাসি
অসংখ্য ধন্যবাদ। ভালো থাকুন। ভালো রাখুন।
শুভকামনা নিরন্তর।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

প্রদীপ্তময় সাহা এর ছবি

হাসি
আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সেরা ব্লগ মনোনয়নের জন্য অভিনন্দন সাবরিনা!

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

তিথীডোর এর ছবি

অভিনন্দন! হাততালি
নিঃশব্দ শুভকামনা নিয়ে সঙ্গে আছি সবসময়।
ভাল থাকবেন আপু। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সাবরিনা সুলতানা এর ছবি

আমিও তাই বিশ্বাস করি আপু হাসি
ভালো থাকুন। অনেক ভালো।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

নীড় সন্ধানী এর ছবি

এক হাজার শব্দে যা বোঝানো কষ্টকর হতো, সাত মিনিটের মুভিটা তার চেয়ে অনেক ভালো বললো। পরিচিতদের মধ্যে ছড়িয়ে দিচ্ছি আপনাদের ছোট্ট উদ্যোগটি। ছবির সাথে জড়িত সকলকে সাধুবাদ। নজরুল ভাইয়ের উদ্যোগে যদি আরেকটি ছবি তৈরী হয় সেটারও আগাম সফলতা কামনা করে গেলাম।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সাবরিনা সুলতানা এর ছবি

ছড়িয়ে দেওয়ার জন্যে অসংখ্য ধন্যবাদ ভাইয়া!
আমিও প্রতিক্ষায় আছি নজরুল ভাইয়ের কাজটির জন্যে। আমাদের দেশে এমন কাজ আরো অনেক বেশি বেশি হওয়া প্রয়োজন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

প্রৌঢ় ভাবনা এর ছবি

হৃদয়কে ছুঁয়ে গেল, আর বিবেককে হাতুড়ির বাড়ি।
অভিনন্দন।

সাবরিনা সুলতানা এর ছবি

আমরাও চাই প্রত্যেকের বিবেকে ছোয়া লেগে উঠুক হাসি
ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

নেট ভীষণ স্লো থাকার কারণে আপাতত দেখতে পারছি না।
প্রথম সুযোগেই দেখবো।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাবরিনা সুলতানা এর ছবি

এতদিনে আশা করি দেখার সুযোগ হয়েছে আপু হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

আশালতা এর ছবি

অনেক অনেক অভিনন্দন এবং শুভকামনা।

----------------
স্বপ্ন হোক শক্তি

সাবরিনা সুলতানা এর ছবি

কৃতজ্ঞতা হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

তাপস শর্মা এর ছবি

অভিনন্দন। আপনাদের কাজের জন্য অনেক শুভকামনা রইলো।

সাবরিনা সুলতানা এর ছবি

অসংখ্য ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

অতিথি এর ছবি

চলুক

সাবরিনা সুলতানা এর ছবি

হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

তাসনীম এর ছবি

লেখাটা ও শর্ট ফিল্ম টা ছড়িয়ে পড়ুক। ফেসবুকে শেয়ারে দিচ্ছি। আশা রাখছি এই সচেতনতা ছড়িয়ে পড়বে সবার মাঝে।

শুভ কামনা নিয়ে সাথেই আছি।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

সাবরিনা সুলতানা এর ছবি

আমাদেরও তাই প্রত্যাশা।
সাথেই থাকুন ঠিক এমনি করেই হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

চরম উদাস এর ছবি

চলুক

অভিনন্দন।

সাবরিনা সুলতানা এর ছবি

হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

ধুসর জলছবি এর ছবি

শেয়ার করলাম। আপনাদের উদ্যোগ সফল হোক। শুভকামনা রইল।

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ শেয়ার করার জন্যে।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

সুমিমা ইয়াসমিন এর ছবি

আমাদের বিশ্বাস সাধারণ মানুষ একদিন সচেতন হয়ে উঠবে এবং ভিন্নভাবে সক্ষম মানুষেরা সব বাধা পেরিয়ে খোলা আকাশের নিচে স্বাধীনতার আনন্দ উপভোগ করতে পারবে...এক টুকরো মেঘে রোদ্দুরের ঝিলিক দেখা যাবেই।

দেখা যাবেই।

সাবরিনা সুলতানা এর ছবি

গুরু গুরু

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

নজমুল আলবাব এর ছবি

শুভ কামনা

সাবরিনা সুলতানা এর ছবি

ধন্যবাদ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মায়ার নেশা কাটাতেই এ তীব্র অস্থিরতা
তবু, মায়ার পাহাড়েই আমার নিত্য বসবাস।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।