নিজস্বতার বিলাস!!

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ২৭/০৬/২০১১ - ২:০১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

স্তদ্ধ নিঝুম কোন একখানে সরব মানুষেরা ছিলো,
ছিলাম এই আমি।
জীবনের কোন কথা হয়নি,
এলোমেলো কথাগুলো পায়নি প্রান।
চোখে নেমে আসছে অলসতা, পৃথিবী বড় উদাস তখন।
সে দুপুরে মনে হয়েছিলো -
পৃথিবীতে নির্জন পরিসর কোথাও নেই;
নির্জনতা বাস করে মানুষের ভেতর।
সেই নির্জনতায় কোলাহল নেই, আলোড়ন আছে,
কৃত্রিমতা নেই, স্বাভাবিকতা আছে।
একাকী সেই নির্জনখানে যেক্ষণে আসবো আমি
সেক্ষণেই শুধুমাত্র আমি আমার,
আর কখনো নয়।।

- তানিম এহসান; ৩৪০,মীর মশাররফ হোসেন হল,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; ২৮.০৯.১৯৯৪

ছবি: 
24/08/2007 - 2:03am

মন্তব্য

রোমেল চৌধুরী এর ছবি

এই ভাবনাই সুধীনকে দিয়ে লিখিয়ে নিয়েছিল,
"ভিড়ে মিশে আমি ভেসে যাব একা একা"

আরো নীল আকাশের তল খুঁজে ফিরতে হবে!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

তানিম এহসান এর ছবি

অন্বেষন চলুকনা, চলুক নিজেকে জানাবোঝা জানাবোঝা ছাড়িয়ে, ধন্যবাদ। আপনার মন্তব্য অনুপ্রেরনা দিলো। শুভেচ্ছা, তানিম

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।