অনুচ্চারিত...

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২২/০৭/২০১১ - ৩:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার ওই তিনটে বিকেল আমি ফেরত চাই
সেই স্পর্শগুলো'
যা ছুঁয়েছিল তোমার চোখ চিবুক ঠোঁট।
চাই, সেই ভেঙ্গে পড়া মূহুর্তগুলোও,
যেখানে নিজেকে হারিয়েছিলাম তোমার
শক্ত পেশীতে - আঙ্গুলে।
ওই ঘ্রানটাকেও ফেরত চাই
যা ছিল আমার বুকে -
যে এখন নিরুদ্দেশ ক্রমাগতঃ অবহেলার অভিমানে ।

অনেকদিন ধরেই চেষ্টা করছি লিছু লেখার। লিখে টিখে পোস্ট করি
লেখা আর যায় না। আজো একটা হাবিজাবি পোস্ট করলাম। গেল কিনা কে জানে?

বন্দনা কবীর


মন্তব্য

আয়নামতি1 এর ছবি

বাহ্! গদ্যের ভাষায় সামান্য খিচুড়ি পাকলেও কবিতায় আপনি তো বেশ সাবলীল বন্দনা! শুধু সাবলীল না বেশ সাহসীও খাইছে 'তেনারা'র পর 'তিনি' সম্পর্কে জানতে পারলাম। শুভকামনা আপনার জন্য হাসি

বন্দনা- এর ছবি

আয়নামতিদি এটা আমার লিখা নয় মন খারাপ
@বন্দনা কবীরঃ কবিতা ভালো লাগলো আমার মিতা।

সজল এর ছবি

"বন্দনা" আর "বন্দনা কবীর" দুই জন কি এক? চিন্তিত

---
মানুষ তার স্বপ্নের সমান বড়

হাসান ইমাম খান এর ছবি

এটা যদি হয় হাবিজাবি পোষ্ট, তাহলে সত্যিই আপনার ভাল পোষ্টের অপেক্ষায় থাকলাম।

বন্দনা কবীর এর ছবি

আয়নামতি'দি, গল্প/উপন্যাস লিখে অভ্যস্ত হলেও মাঝে সাঝে দুই একটা কবিতাও লিখে ফেলি। তবে আপনি যাকে ভেবেছেন আমি সে জন নই হাসি

সচলে এটাই আমার প্রথম লেখা। প্রায় দেড় বছর আগে সচলে রেজি করেছিলাম বন্দনা নামে। পাসওয়ার্ড ভুলে যাওয়াতে আর লগিন করতে পারতাম না। আলসেমির কারনে আর নতুন পাসওয়ার্ডের জন্য আবেদনও করিনি। কিন্তু নিয়মিত পাঠক হিসেবে আছি-ই। দুই চারটে কমেন্টও করতাম মাঝে সাথে গেস্ট রাইটার হিসেবে। হঠাত দেখি সেটাও বন্ধ হয়ে গেল। জানলাম এই "বন্দনা" নামে এখানে আগেই আর একজনার রেজিষ্ট্রি আছে তাই এই নামে কমেন্টও করা বন্ধ হয়ে গেল। মন খারাপ

বন্দনা নামেই আমি পরিচিত অনেক্কাল আগে থেকেই লেখালেখির ক্ষেত্রে। সচলের সবার নাম ও লেখার সাথে আমি ভীষনভাবেই পরিচিত। তাই অনায়াসে নীড়'দা লিলেন'দাকে যেমন দাদা বলে ডাকতে পারি আপনাকে আশালতা'দিকেও দিদি বলে ডেকে নিলাম দেঁতো হাসি

বন্দনা কবীর এর ছবি

বন্দনা এবং বন্দনা (মিলে আমার বুবুর নাম হয়েছে) = মিতা দেঁতো হাসি

কিছুকাল আগে আমার নামে এখানে একটি লেখা দেখে ভিষনই চমকেছিলাম। এটা আবার আমি কবে লিখলাম??!! ছয় সাত বছরের ইতিহাস ঘেটে যখন কিছুতেই কিছু হিসেব মেলাতে পারলাম না তখন লেখাটি আরো মনযোগ দিয়ে পড়েই (খাইছে) বুঝলুম, এ অন্য বন্দনা' আমি নই মোটেই ।
সে যাই হোক, আমি খুশি একখানা আমুদে সখি পেয়ে হাসি

(আপ্নারা ইমো দেন কি করে? আমি কিছুতেই পারিনা উপরের ইমোক্টিঙ্গুলো ব্যাবহার করতে মন খারাপ )

নীড় সন্ধানী এর ছবি

কবিতা পড়তে গিয়ে দুই বন্দনার আলাদা অস্তিত্ব আবিষ্কার নিঃসন্দেহে মজার ঘটনা। আয়নাদিকে ধন্যবাদ রহস্য উদঘাটনে অনুঘটকের ভূমিকা পালন করার জন্য। পছন্দনীয়কে বলে দেবো আপনার জন্য পাখির রোস্ট পাঠিয়ে দিতে আলাস্কার ঠিকানায় হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

বন্দনা কবীর এর ছবি

নীড়'দা এই বন্দনাটি কিন্তু আপনার ম্যালা পুরোনো চেনা বন্দনা হাসি

সে যাক, আমাকে একটু হেল্প করেন প্লিজ। এখানে নিজের ব্লগ সম্পাদনা করে কিভাবে? এই ধরেন বানান ভুল হলে বা অন্য কিছুর জন্য যদি আমি কিছু ঠিকঠাক করতে চাই সেটা কি করে করবো? অনেক খুঁজলাম পেলাম না। হেল্প প্লিজ।

নীড় সন্ধানী এর ছবি

চিনলাম এবার হাসি

অতিথি অবস্থায় লেখা এডিট করার অপশন নেই। তাই পোষ্ট করার আগেই কয়েকবার চেক করে নিতে হবে।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ফারুক হাসান এর ছবি

বাহ! ছোট্ট একটি পোস্টে দুটি চমৎকার ব্যাপার ঘটলো। প্রথমত কবিতাটা পড়তে ভালো লাগলো। আর দ্বিতীয়ত, বন্দনা নাম নিয়ে কমেন্টে যা যা পড়লাম তাও বলা যায় মন্দ না! হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।