কাঠবিড়ালির আমন্ত্রন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১১/১১/২০১১ - ১:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শেষ রাতের ট্রেনটিতেই ঠিক ফিরবো আমি।

কোন অপেক্ষায় থেকোনা। অপেক্ষার প্রহরের
রিক্ততা আমি ভালভাবেই জানি। আমন্ত্রনটি
ছিল বসন্তের কাঠবিড়ালিটার।তার সখ্যতায়
ঝাড় লেজ, অভ্যর্থনার বাধায় শুধু শীতটি।

স্টেশনটি শীত চাদরে ঢাকা, কুয়াশাময় আর
অনেকটাই রহস্যময়, এক নেভাডার মুরুভূমি
যেন: প্রতিচ্ছবির ফ্ল্যাশব্যাক। নিসর্গীত ফুলের
ডানা কাটা পাইন তাতে জড়োয়া সাজে তুমি।

যদিও নও অপেক্ষায়, তবু আশারা করে ভীড়
হয়তো অপেক্ষায়।শেষ রাতের ট্রেন, বড্ড ধীর
টেনে টেনে চলা, হুইসেল সম্মুখে পু ঝিক ঝিক
আপনমনেই বলা। তবুও ফিরবো, জেনো ঠিক।

আমার নীচে ক্রমেই বিস্তৃত হয় অনন্ততার হাট
ফিরতে দেয়না আমায়, পিছু হলুদ ফুলের মাঠ।
ডুবি আমি ডুবে চলি ক্রমাগত: ঘাট থেকে ঘাট
অর্ন্তমুখী খাদে নিমজ্জিত আমার ঊষাকালের পাট।

নীরব পৃথিবীতে পারিনি ফিরতে, ক্ষমা করে দিও।
হে প্রিয়, প্রিয় কাঠবিড়ালী!পরবর্তী ট্রেনের সময়সূচী
তুমি ঠিকঠাক জেনে নিও।

*****
তারিখ:২৬শে কার্তিক,১৪১৮
মতিঝিল,ঢাকা।

ছবি: 
02/06/2007 - 3:11pm

মন্তব্য

তাপস শর্মা  এর ছবি

সিমপ্লি অসাধারণ।

আশরাফুল কবীর এর ছবি

ধন্যবাদ, প্রিয় তাপসদা, দেখা হয়ে যাবে শেষ ট্রেনে বাঘের বাচ্চা

নিটোল এর ছবি

চলুক

_________________
[খোমাখাতা]

মৃত্যুময় ঈষৎ(অফ্লাইন) এর ছবি

ভালো লেগেছে। চলুক

সচলে ইদানিং কবিতা খুব কম পাচ্ছি। কবিরা গেলো কৈ!!!

বিবর্ন সময় এর ছবি

ভালো লাগলো! ...আরো আসুক!

সাইফ জুয়েল এর ছবি

দারুন!!!

তানিম এহসান এর ছবি

বাহ! হাসি

আশরাফুল কবীর এর ছবি

# তানিম ভাই, আপনাকে অনেক অনেক শুভকামনা আর ভাল লাগা...

# ভাল থাকুন সবসময়, এ সুন্দর কামনায়... তালগাছটা আপনাকে দিলাম

নীলকান্ত এর ছবি

ভাল লাগলো।
মতিঝিল পড়ার পর ছবিটার দিকে তাকিয়ে কেমন যেন বেমানান লাগছিল।


অলস সময়

আশরাফুল কবীর এর ছবি

ধন্যবাদ আপনাকে, আসলেই তাই, ওটা দেয়াটা আসলে উচিত হয়নি, ভাল থাকুন বাঘের বাচ্চা

dana এর ছবি

আমার অনেক ভাল লেগেছে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।