ভুল সংশোধন এবং একটি প্রস্তাব

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০৬/০৩/২০১৩ - ৯:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

হোয়াইট হাউস পিটিসনটিকে স্প্যাম ভেবে, আমি কয়েকজনকে এটা করতে নিষেধ করেছিলাম।

যদি ও আমি ব্যাক্তিগতভাবে আমি এটাকে খুব গুরুত্বপূর্ণ মনে করি না কিন্তু আমি দু:খিত আমার ভুল হয়েছিলো।

তাছাড়া ছাগুরা ও নাকি একটি পিটিশন করেছে। আমাদের পিটিশনে ছাগুদের চেয়ে কম ভোট পড়া আমাদের জন্য কিছুটা হলেও লজ্জার।

সুতরাং আমার অনুরোধ আমরা যদি একটু পরিকল্পিত উপায়ে কাজ করি ১৫ই মার্চের আগের আমরা অবশ্যই ১লাখ স্বাক্ষর যোগাড় করতে পারবো।

যদি ধরে নেই একটি গুগল একাউন্ট তৈরী করতে ১০ মিনিট আর পিটিশনটিতে সাইন করতে ৫ মিনিট সময় লাগে। তাহলে একজন ব্যাক্তির স্বাক্ষর করতে সময় লাগবে ১৫ মিনিট।

আপনি যদি আপনার স্বাক্ষর এবং আপনার পরিচিত আরো ৫০জন যাদের ইমেইল একাউন্ট নেই (আপনার বাবা-মা, ভ্রাইভার, কাজের লোক, পিয়ন, খালা-খালু, চাচা-চাচী) যাদের আপনি মনে করেন শাহবাগের দাবীর সাথে সহমত, তাদের হয়ে স্বাক্ষরটি করেন, তাহলে আপনার সময় লাগবে সাড়ে ১২ ঘন্টা। দুই দিন (সামনের শুক্র শনি) আপনি যদি ৬ ঘন্টা করে সময় দেন, তাহলে আপনি একাই পারেন ৫০টি স্বাক্ষর করতে।

আপনার মত আরো যদি আরো ২০০০ জন করে, তাহলে ১লাখ স্বাক্ষর বিষয়ই না।

সচলায়তনের পাঠকসংখ্যা ২০০০ অধিক নিশ্চয়ই। সুতরাং বন্ধুগন ঝাপিয়ে পড়ুন। এই পিটিশন না হলে ও আমরা জিতবোই নিশ্চিত। কিন্তু এই সামান্য পিটিশনটি জিতেও আমরা ছাগুদের দেখিয়ে দিতে চাই- কোথা্ও তাদের ছাড়া হবে না।

পিটিশনের লিংক https://petitions.whitehouse.gov/petition/express-solidarity-protesters-bangladesh-who-are-seeking-justice-war-crimes-1971/mXK56Q8v

বি.দ্র.: আমার লেখায় তথ্যভিত্তিক কোন ভুল থাকলে মডারেটদের অনুরোধ করবো, একটু ঠিক করে দিতে অথবা কমেন্টে জানাতে। ধন্যবাদ।

আইলসা


মন্তব্য

সৌরভ কবীর এর ছবি

যদি ও আমি ব্যাক্তিগতভাবে আমি এটাকে খুব গুরুত্বপূর্ণ মনে করি না

আপনার টার্গেট হলো দুই হাজার লোক যারা কিনা বারো ঘন্টা করে সময় দিয়ে দুদিনে লক্ষ সিগনেচার ম্যানেজ করে দেবে যদিও সেটা গুরুত্বহীন।
ব্যাপারটা যে গুরুত্বহীন তবুও এটাকে নিয়ে এগিয়ে যেতে হবে এরকম শুধু কিন্তু আপনিই বলছেন না। আজ অমি রহমান পিয়াল বলেছেন -

হোয়াইট হাউজের পিটিশন নিয়া আমি আমার অবস্থান আগেই ক্লিয়ার করছি, যে কোনোধরণের অনলাইন পিটিশন আমার কাছে অবান্তর ফালতু বাকোয়াজ মনে হয়, তবে এটা একান্তই আমার ব্যক্তিগত মনোভাব, কাউরে প্রভাবিত বা চাপায়া দেওয়া না। যারাই প্রাগুক্ত পিটিশনরে কিছু একটা ভাবতেছেন এবং ওইটারে নিয়া প্রচারণা চালাইতেছেন এবং চালাইতে ইচ্ছুক, তাদের বলি গো এহেড। কিন্তু দয়া কইরা আমার ঘাড়ে বন্দুক রাইখা না। এই ব্যাপারে আমার বিন্দুমাত্র আগ্রহ নাই...

আর একজন কি বলছেন দেখুন। গতকাল একটা পেজ থেকে দেখলাম বলা হচ্ছে যে আর মাত্র তিন হাজার স্বাক্ষর হলেই(সর্বমোট ২৫০০০ স্বাক্ষর) নাকি অনেক কিছু হয়ে যাবে।
পিটিশনটার জন্য যারা কাজ করেছেন তারা সবাই শাহবাগের পক্ষের লোক। সব বিষয় সমান গুরুত্বপূর্ণ হবে এমনটা না। কিন্তু ব্যাপারটা যদি গুরুত্বহীনই হবে তবে এতরকম মতামত দেবার তো কিছু নেই। ব্যাপারটা ভালোভাবে নেন অথবা বাদ দেন অথবা অন্তত চুপ থাকেন। দেখুন দেশের জনগণ বিপদে আছে। আপনাদের মনে হওয়া গুরুত্বহীন আবেদনে হুমড়ি খেয়ে পড়বার চেয়ে মনোযোগ দেবার মতো অন্য অনেক বিষয় আছে মানুষের।
সব কিছুতেই জিততে চাওয়া কোন কাজের কথা নয় -- অনেক আগে সান জুর এর 'যুদ্ধবিজ্ঞান' বইতে এমন একটা কথা পড়েছিলাম।

__________________
জানি নিসর্গ এক নিপুণ জেলে
কখনো গোধূলির হাওয়া, নিস্তরঙ্গ জ্যোৎস্নার ফাঁদ পেতে রাখে

অবনীল এর ছবি

একটা পেজ থেকে দেখলাম বলা হচ্ছে যে আর মাত্র তিন হাজার স্বাক্ষর হলেই(সর্বমোট ২৫০০০ স্বাক্ষর) নাকি অনেক কিছু হয়ে যাবে।

হ্যা। অনেকেই দেখলাম ২৫০০০ সাইনের একটা মাইলফলক অর্জনের কথা বলছেন । কিন্তু whitehouse.gov এর terms of participation যে এ বছরের জানুয়ারীর ১৫ তারিখ থেকে পরিবর্তিত হয়েছে সেটা খেয়াল করছে না। এখন আর আগের ৩০ দিনে ২৫,০০০ সাইন সংগ্রহের থ্রেসোল্ড নেই, সেটা হয়ে গেছে ৩০ দিনে ১,০০,০০। টার্মস অব পার্টিসিপেশানের লিংক ঃ https://petitions.whitehouse.gov/how-why/terms-participation

___________________________________
অন্তর্জালিক ঠিকানা

আইলসা এর ছবি

আপনাদের মনে হওয়া গুরুত্বহীন আবেদনে হুমড়ি খেয়ে পড়বার চেয়ে মনোযোগ দেবার মতো অন্য অনেক বিষয় আছে মানুষের।

আপনি একদম ঠিক বলেছেন। মানুষের অনেক বিষয় আছে। আমি দু:খিত আপনার এবং অন্যদের সময় নষ্ট করার জন্য।
এটাকে খুব গুরুত্বপূর্ণ মনে না করে ও, কাজ ফেলে এটা লেখা... আসলে সম্পূর্ণ আবেগের জায়গা থেকে লিখেছি ... আমি আসলেই দু:খিত।
একজন বন্ধুর কাছে শুনলাম ছাগুরা ২৫০০০ সাইন যোগাড় করে ফেলেছে আর আমরা পারছি না, তখন মনে হয়েছিলো কেনো পারবোনা? ফেসবুক আর গেমে তো কত সময় নষ্ট করি। আসলে সবাইকে আমার মতো "আলসের" মাপকাঠিতে মাপা ঠিক হয়নি।

সৌরভ কবীর এর ছবি

আপনার আবেগের প্রতি শ্রদ্ধা রয়েছে। আপনাকে নিরুৎসাহিত করবার জন্যে আমি কথাগুলো বলিনি। পিটিশনটাকে গুরুত্ব দিয়ে আমিও এটা নিয়ে বলেছিলাম অনেককেই।

__________________
জানি নিসর্গ এক নিপুণ জেলে
কখনো গোধূলির হাওয়া, নিস্তরঙ্গ জ্যোৎস্নার ফাঁদ পেতে রাখে

অতিথি লেখক এর ছবি

এমেরিকাকে আমি হুজুর মানতে নারাজ, তাই আপনার আবেদনে সাড়া দিতে ইচ্ছে পোশন করতে পারছিনা জনাব আইলসা !

বিজন কথক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।