নিরপেক্ষতার মুখোশ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২৫/০৭/২০১৪ - ৫:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

ছোটকালে নিরপেক্ষতার ভূত আমার ও ছিলো। তারপর দেখলাম ছাত্রলীগ খুন করে দেখে ওরা শিবিরের রাজাকার রক্ষার হিংস্র তান্ডবকে নিরপেক্ষতার মুখোশ পরায়; শাহবাগ ৩০ লক্ষ হত্যার বিচার চায় দেখে ওরা হেফাজতের মত সুবিধাবাদী ধর্মান্ধদের জন্য চোখের জল ফেলে; আমি ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিচার এক্ষুনি চাই দেখে, স্বচ্ছ নিরপেক্ষ আন্তর্জাতিক গ্রহনযোগ্য সংস্থার দাবি তুলে।

ওরা আমাকে ৩০ লক্ষ না ৫ লক্ষ সেই হিসাব দেখায়, আমি লজ্জিত হই নিজের মা ৩০ বার নাকি ৫ বার ধর্ষিত হয়েছে তার হিসাব দিতে।

তারা মানবাধিকারি সংস্থাদের রিপোর্ট দেখায়, বান কি মুনের ফোনের অপেক্ষা করে, সউদি বাদশার ভয় দেখায়। আমরা বিচারের জন্য মানববন্ধন করলে, এক সাথে জড় হলে ওরা টাকার সোর্স নিয়ে প্রশ্ন করে।

তারা আমাকে খোটা দেয়, "কবে বাংলা পরীক্ষা শেষ হবে?"

আমি ওদের আচরণ মেনে নিতে পারি না । আমি এখন আর নিরপেক্ষ নই। আমি রাজাকারের বিচার চাই যে কোন মূল্যেই হোক, যত তাড়াতাড়ি সম্ভব। ৭১ এর গনহত্যা আমি জেনে বুঝে ভুলতে পারি না।

তারপর আজকে দেখি সেই নিরপেক্ষরা "৮০০" আর "৩৩" কে এক করে দেখতে রাজি নয়; সিরিয়া আর গাজাকে এক করে দেখতে রাজি নয়।

বান কি মুন, কেরি, সিএনএন, মানবাধিকারি সংস্থা কিম্বা আরব বাদশাদের মানতে রাজি নয়। আন্তর্জাতিক নিরপেক্ষতা চায় না!

আমি আশাবাদি হই, ওরা নিরপেক্ষতার মুখোশ ফেলে দিবে। ওরা আমাদের রাগ বুঝতে পারবে।


মন্তব্য

সাফওয়াত এর ছবি

চারপাশে প্রচুর নিরপেক্ষ মানুষ!
এরা বিরোধী পক্ষের মানুষদের চেয়েও ভয়ংকর, তারা ভেড়ার চামড়া পড়া খ্যাকশিয়াল! মুখোশ ফেলবে কি? তাহলে যে আড়ালের রুপ বেরিয়ে পড়বে! সার্বভৌমত্বের প্রথম শত্রু এসব নিরপেক্ষ মানুষেরা!

আলু পেপারের জয় হোক!

অতিথি লেখক এর ছবি

চলুক

অতিথি লেখক এর ছবি

লেখক ভাই, আপনার নামটা কোথাও দিয়ে দিলে কার লেখা পড়ছি জানতে পারতাম। আশা রাখি পরের বার নাম খানা লেখার শেষে কিম্বা ট্যাগ করে দেবেন হাসি

সোহেল লেহস

কল্যাণ এর ছবি

চলুক

_______________
আমার নামের মধ্যে ১৩

মরুদ্যান এর ছবি

লেখকের নাম কৈ? লেখকের নাম ইশতিয়াক।

ভাল হৈসে তো! নিয়মিত হও।

-----------------------------------------------------------------------------------------------------------------
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।