সাদা কালো শঙ্খনীল

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ১৩/০৩/২০১৫ - ১০:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি ভালো নাকি মন্দ জানিনা। কেউ তার নিজের ভালো মন্দের সার্টিফিকেট দেয়ার ক্ষমতা রাখেনা। কিন্ত এ মুহুর্তে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ সত্য হচ্ছে আপনাকে আমার খুব ভালো লাগে অনেক অনেক ভালো লাগে এ কথা আমি ছাড়া সম্ভবত আর আকাশ জানে।

মানুষ মিথ্যার উপর ভর করে খুব বেশি দূর এগুতে পারেনা । আমার ভালো লাগাটা সত্য বলে আমার বিশ্বাস কোনো একদিন চোখ বন্ধ করে সমুদ্রের বাকি পথ পার হবার জন্যে প্রস্তুত হয়ে যাবো দুজনে ---

সবাই চায় ভালো লাগা মানুষটাও তার পাশে থাকুক যতো যাই হোক। ব্যর্থতা কিংবা সাফল্য জীবনেরই অংশ এ দুটো না থাকলে মনটা আজীবন স্বপ্নহীন থেকে যেত। আপনাকে প্রথম দেখেই যে মনের ভেতর স্থায়ী একটা আকর্ষনীয়স্থান তৈরি হয়ে গেছে --যেখানে শুধু রলির প্রিয়মুখ শুধু তার হাসোজ্বল ছবিতে ভরা । বিশ্বাস করুন আমার সারাটাদিন ওখানেই কাটে খেয়ে না খেয়ে --

সবাই সুন্দরের পূজা করে - প্রকৃতিও করে -আপনিই তো বললেন প্রকৃতি যখন চায় তখন সে তার প্রিয় মানুষের মনে জায়গা করে কেউ আসবে বলে --- যেমন গুটিসুটি মেরে একটি তুলতুলে বিড়াল--- একটু আদর।

শরীরটা ভালো লাগছেনা আমার রক্তাঞ্চল চিন্তা শক্তি আগের চেয়ে অনেক বেশি স্থির বলে আপনার কাছে এসে আমার সব ভালো লাগা আটকে গেছে।
চাই না আর নীল্ হতে। পৃথিবীতে আরও কতো রকমের রং আছে, আলো আছে, তারা আছে ? --- সাদা - লাল - সবুজ
তাহলে কেন সারাক্ষণ প্রতিক্ষা আর কষ্ট নিয়ে থাকতে হবে।

---ধ্রুবতারা


মন্তব্য

তিথীডোর এর ছবি

অতিথি লেখকদের পোস্ট বাড়তি আগ্রহ নিয়ে পড়ি। প্রায়ই চমৎকার সব লেখা চোখে পড়ে। এটা পড়ে আসলে বুঝতে পারিনি কী নিয়ে লেখা। ক্যাটেগরি 'প্রকৃতি' আর 'স্মৃতিচারণ'। ধরতে পারলাম না ঠিক।

'আপনাকে প্রথম দেখেই যে মনের ভেতর স্থায়ী একটা আকর্ষনীয়স্থান তৈরি হয়ে গেছে --যেখানে শুধু রলির প্রিয়মুখ শুধু তার হাসোজ্বল ছবিতে ভরা' বা 'শরীরটা ভালো লাগছেনা আমার রক্তাঞ্চল চিন্তা শক্তি আগের চেয়ে অনেক বেশি স্থির বলে আপনার কাছে এসে আমার সব ভালো লাগা আটকে গেছে।'-- এইটুকু একটা লেখায়-ই যদি যতিচিহ্ন না থাকে, আর থাকে টাইপো, তাহলে আর কী করা যাবে।
পাঠক হিসেবে দুঃখিত। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সুলতানা সাদিয়া এর ছবি

গতকাল আমি লেখাটি পোস্ট হওয়ামাত্রই পড়েছি। কিছু বুঝিনি বলে মন্তব্য করিনি। কার জন্যে লেখা, প্রেম অথবা প্রকৃতি কিনা স্পষ্ট হচ্ছিল না। ভেবেছিলাম, আবার পড়লে বুঝতে পারবো। আজ আবার পড়লাম। খটকাটা যাচ্ছে না। আরেকবার বসুনতো লেখাটি নিয়ে। আপনি পারবেন, লেখার ধরনই বলে দিচ্ছে। শুভকামনা রইল।

-----------------------------------
অন্ধ, আমি বৃষ্টি এলাম আলোয়
পথ হারালাম দূর্বাদলের পথে
পেরিয়ে এলাম স্মরণ-অতীত সেতু

আমি এখন রৌদ্র-ভবিষ্যতে

এক লহমা এর ছবি

?!

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

অতন্দ্র প্রহরী এর ছবি

প্রতীক্ষা বরাবরই কষ্টের। আশা করি আপনার জগত নীল ছাপিয়ে অন্যান্য নানান রঙে রঙিন হোক। হাসি

অতিথি লেখক এর ছবি

মুক্তগদ্য হলে ঠিক আছে। অপেক্ষাটা বোঝা যাচ্ছে। লিখুন।

স্বয়ম

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।