লাইকের বন্যায়

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ১৩/০৩/২০১৮ - ৭:৪৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

গতকাল সন্ধ্যা ঘন হলে
রাত্তির আনুমানিক আটটা নয়টা বাজে
অথবা দশটায়
মনে নাই ঠিক
আমায় ফোন করে বাল্যবন্ধু মুকুল (ছদ্মনাম,
বাস্তবে উহার নাম বকুল, কিন্তু কথা সেটা নয়)
উত্তেজিত কণ্ঠে বলে, দোস্ত কারেন গেছেগা।

শুনে আমি থমকাই দু'টি ক্ষণ, তারপরে শুধাই
বলি ও মুকুল (ও বকুল বলেছিনু, যেহেতু ওটাই
তার বাস্তবিক নাম, তবে কথা সেটা নয়)
কারেন গেছেগা তাতে কি হয়েছে, আইপিএস ছাড়।

মুকুল ডুকরে বলে, দোস্ত দোস্ত তোদের বাসায়
কারেন কি আছে দোস্ত? আমু আমি?

আমি থমকে যাই, কারণ বাসায় ছিলো না
ভালো তরকারি, বনেদী সালুন,
বগুইজ্জা এসেই যদি আমার পত্নীর কাছে ভাত খেতে চায়?

তাই আমি টিভির সাউন
কমিয়ে দরদী কণ্ঠে বলি, না রে, আমাগোও নাই। কিন্তু ঘটনা কী
খুলে বল।

মুকুল তখন বলে (আসলে বকুল, আজ কথা সেটা নয়)
দোস্ত মোর মোফাইলে চাজ শেষ, ফেসবুক খুলতাম কেমনে?
আমি বলি, নিচতলে মুদির দুকানে...
মুকুল তখন বলে, কারেন কি খালি আমার ঘরেই গেছে নাকি
মহল্লায় কুনো দুকানেই, কারু বাড়িঘরে কারেন পাবানা।

আমি তাকে তখন শুধাই, হে বন্ধু, হে মুগুইজ্জা, বল
ফেসবুকে কি তুমার কাম?
তখন অস্থির হয়ে মুকুল বলল, যদি ফেসবুক না পাই
কেমনে কামাব আমি কাঠমণ্ডু খাতে কিছু লাইক?

অস্থির হয়ে সে আমায় হুঙ্কারিয়া বলে, ঢুক ফেসবুকে
পরীক্ষা নিরীক্ষা করে দেখ
সাজেইদ্দা মাজেইদ্দা গনি অনির্বান উহারা কতটি
লাইক নিল কামায়ে কারণ আমার কারেন নাই
কিন্তু খবরদার দোস্ত তুমি নিজে কিন্তু এ বাবদ স্টেটাস দিও না,
আর আমার আগের স্টেটাসে একটি লাইক দাও, ভাবীকেও লাইক দিতে বলিও।
লাগলে বলিছ, আমি আমার ইমেল আর পাসওয়ার্ড বলিব তোমায়
উহা দ্বারা ঢুকে তুই ফেসবুকে আমার
হয়ে লিখে দিও যাহা বলি শুন...

---------------------------
নামঃ খেলায়েত
পেশাঃ কবি


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

আধুনিক কবিতাগুলো কেন যেন মাথার দুই ইঞ্চি উপর দিয়ে চলে যায়। আমার জামাই অবশ্য বলে সেটা নাকি আমারই উচ্চতাজনিত সমস্যা! কি আর করা? থিমটা খুব ভালো হলেও কবিতাটা মন টানলো না। সেটা আমি প্রাচীনপন্থী বলেই হয়তো, দোষটা সম্পূর্ণ পাঠিকা হিসেবে আমার!

অন্তরা রহমান

খেলায়েত এর ছবি

কিছুই যায় আসে না বুনডি। সচালায়তনে আমার কবিতা ছাপা হইছে, ইহাই নিউজ। লাইক দিয়ে পাশে থাকুন।

অতিথি লেখক এর ছবি

জ্বে, আসলেই হাছা কথা কইচেন।

সচলে বাইরাইসে লেখা আর কি চাই, আনন্দে নাচে-গায় খেলায়েত বাই।

অন্তরা রহমান

অতিথি লেখক এর ছবি

খেলে যান খেলায়েত। দারুণ খেলেছেন। কবিতাটি ভালো লেগেছে। খুবই ভালো লেগেছে।

---মোখলেস হোসেন

খেলায়েত এর ছবি

আপনিও কি আমার মত পেশাদার কবি? কবি কবিরে না দেখলে কে দেখবে? লাইক দিয়ে পাশে থাকুন।

অতিথি লেখক এর ছবি

কী যে বলেন কবি সাব! আমি নেশাদার। নিজে বানাইনা, কেউ বানাইলা দিলে খাই। তবে একটাই শর্ত, রান্না ভালো হইতে হবে।

---মোখলেস হোসেন

অতিথি লেখক এর ছবি

এটা কবিটা ছিল বুঝতে পারি নাই। গল্প মনে করেই পড়ে ফেলছি

খেলায়েত এর ছবি

গল্প ছাড়া কবিতা হয় না। লাইক দিয়ে পাশে থাকুন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পেশা: কবি? নাকি কবিতা লেখা?

______________________________________
পথই আমার পথের আড়াল

খেলায়েত এর ছবি

যার যার বুঝ তার তার তরমুজ। আপাতত লাইক দিয়ে পাশে থাকুন।

সত্যপীর এর ছবি

পাঁচে পাঁচ!

..................................................................
#Banshibir.

অতিথি লেখক এর ছবি

পীরসাব পাচে দেয় পাচ
খেলায়েত কবি দেয় থেংকিউ ভেরি মাচ।

লাইক দিয়ে পাশে থাকুন। বাংলা কবিতাকে হাঁ বলুন।

Sohel Lehos এর ছবি

এত মারাত্মক কবিতা বহুকাল পড়িনি। আরও পড়তে মঞ্চায় চলুক

সোহেল লেহস
-------------------------------------------------------
এইটা কি লেখলেন ভাই! গল্পের ট্যুইস্ট দেইখা পেটে কেমন জানি একটু মোচড় দিল হাসি

অতিথি লেখক এর ছবি

শুধু শির উচু করলেই হবে না। এভাবে বৃদ্ধাংগুশ্ঠিও রাখুন সর্বদা উচু।

অতিথি লেখক এর ছবি

ভালো লেখছেন । চলতে থাক ।

মামুনুর রশীদ [ ভবঘুরে শুয়োপোকা ]
========================
mamun babu ২০০১ at gmail.com
হাজার মানুষের ভিড়ে আমি মানুষেরেই খুজে ফিরি

অতিথি লেখক এর ছবি

লাইক দিয়ে পাশে থাকুন।

খেলায়েত এর ছবি

সচালায়তনে আমার কবিতা ছাপা হইছে!!!

এখন কেউ আর আমায় দাবাইয়া রাখতে পারবা না। এমনকি আমার প্রিয়তমা অত্যাচারিনী পত্নী হোসনে আরাও না!! প্রতি সপ্তায় একটি করে কবিতা লিখব ফ্রান্স। লাইক দিয়ে পাশে থাকুন।

এক লহমা এর ছবি

চলুক
লাইক দিয়ে পাশে আছি। হাসি

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

খেলায়েত এর ছবি

ভাল কমেন্ট করেছেন। চলুক।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।