। । মৃত ইশ্বর কি জানেন, বেলা কতো হলো? । ।

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: বিষ্যুদ, ০৪/১০/২০০৭ - ৭:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

..

প্রায় প্রৌঢ় সে জন, নামিয়ে রেখে বিয়ারের গ্লাস
বলতে শুরু করেন এবার গল্প তার,
'শোনো হে যুবক...'

(আর এ সময় এক কোমল বালিকা এসে দাঁড়ায় আমাদের টেবিলের পাশে ।
সংগত সে আমাকেই বলে ' ভালোবাসি রেড ওয়াইন')

'শোনো হে যুবক...
তোমাকে শোনাবো সেই অলৌকিক কাহিনী , যা এর
আগে আর কেউ শোনেনি ।
শুনে নাও কি করে ইশ্বরের দর্শন পেয়েছিলেন আমার জননী ।

(বালিকা বলে-- 'আজ রাতে আমার তেমন কোনো ব্যস্ততা নেই ।
কেমন হয় যদি আমরা দু জনে সময় কাটাই তোমার গৃহে')

তিনি পুন্যবলে আরোহন করেছিলেন পৃথিবীর শীর্ষ চুঁড়োয়,
যেখানে নেমে এসেছিলেন স্বয়ং ইশ্বর ।

(আমি ফিসফিসিয়ে বলি তাকে-- আমার যে নিজের কোন ঘর নেই । হুম,তবে...)

ইশ্বর তাকে বলেছিলেন 'আজ তোমার গৃহ প্রবেশ হলো'
মহান ইশ্বরের দৈবকণ্ঠ শুনে আপ্লুত হয়েছিলেন কুমারী জননী আমার ।

( বালিকা প্রশ্নবোধক -'তবে কি?' )

কান্নায় ভেংগে পড়েছিলেন জননী আমার ।আর
ইশ্বর, মহান ইশ্বর তার মায়াময় দুবাহু বাড়িয়ে
জড়িয়ে নিয়েছিলেন সে কুমারী কে ।

( বরং এই পানশালাতেই যদি কথা বলি সারারাত,কেমন হয়?)

এমনই সৌভাগ্যবতী ছিলেন জননী আমার!

(রেড ওয়াইন শেষ ।
বালিকা উঠে দাড়ায় । আলতো করে ঠোঁট ছোয়ায়:
'বালক দুর্ভাগ্য আমার ' )

******************************************

Kenneth Patchen এর একটি কবিতার ছায়ায় এটি লেখা হয়েছিলো,গতবছরের কোন একদিনে ।।


মন্তব্য

??? এর ছবি

খুবই সুন্দর কবিতানাট্য। মূলটাও পাশে দিয়ে রাখতে পারেন।

..............................................................
[i}শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী![/i}

জ্বিনের বাদশা এর ছবি

যথারীতি ঝাক্কাস!
দ্বিধাই সব খেলো ...সৌভাগ্য বা দূর্ভাগ্য
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

সৌরভ এর ছবি

আগেই পড়েছিলাম।
আবার জানাই, অসাধারণ ও অনন্য।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সেলাম।

সুমন চৌধুরী এর ছবি

cheers!



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

হাসান মোরশেদ এর ছবি

কৃতজ্ঞতা সকলে,পুরনো লেখা সময় করে পড়ার জন্য আবারো ।
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

তারেক এর ছবি

পোস্ট দেবার দিনই পড়েছিলাম। কমেন্ট করা হয়নাই। আজ আবার পড়লাম। একইরকম অসাধারণ, অসাধারণ!!
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

তাপস শর্মা এর ছবি

জাস্ট অসাধারণ...... কি সুন্দর সব অনুভূতি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।