এসো হুমায়ুন আজাদকে আবার হত্যা করি

হযবরল এর ছবি
লিখেছেন হযবরল (তারিখ: রবি, ১২/০৮/২০০৭ - ৮:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

অনেক শব ব্যবচ্ছেদের পর একদিন কেপে ওঠে হাত
হাতের রেখাগুলো ছুটছে নদীর মত আঁকা বাঁকা
কোনো এক জংশনে,
বলেছিলে সব স্বপ্নের দেখা মিলবে।
বোনের হাতের লোকমা, বাষ্পের মহিমায়
আমার লোভাতুর শব্দের জাল ভেদ করে চলে যায়।

কোনো এক জংশনে
আমার কবিতার ঘায়ে রক্তাক্ত হুমায়ুন আজাদ
আর শব্দের ট্রেন ছুটছে আমার ধমনীতে
পাক সার পাক সার পাক সার,
স্বপ্নের দৃশ্য আর ডায়ালগ কপচে কপচে ছেড়ে যাই সব প্রান্তর , সব বন্দর ।

কোনো এক নক্ষত্রের আলো বলেছিলে আমায় পথ দেখাবে
মায়ের চিরচেনা সিঁথিতে তাই আজো খুজি নতুন পৃথিবী।

তুমি বলেছিলে চাঁদপুরের কোন এক মোহনায় আমাদের মিলন হবে
গ্রাস করব আমরা সব অলৌকিক ইস্টিমার।

তুমি বলেছিলে পথ দেখাবে নতুন পৃথিবীর। =======================================

৯'ই জুন, ২০০৬
রাত ১:০৭
কলাম্বিয়া।

* পুরোনো কাহন,কপি-পেস্টের দায় মাথা পেতে নিলাম।


মন্তব্য

সুজন চৌধুরী এর ছবি

ভালো লাগলো।
____________________________
লাল গানে নীল সুর হাসি হাসি গন্ধ......

অমিত এর ছবি

ঐ মিয়া, লেখাটেখা কই ? অফ কেন !!!
______ ____________________
suspended animation...

হাসান মোরশেদ এর ছবি

দায়মুক্ত করা হলো ।
কপিপেষ্ট হলেও হযবরল এর আওয়াজ শুনতে চাই আরো নিয়মিত ।
-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সৌরভ এর ছবি

হুমম।
সুশিক্ষিত বাঙালির কাছে নক্ষত্রের আলো হয়েই থাকবেন তিনি।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আরে, এই লেখাতো আগে পড়িনি। ভাল হয়েছে।

......................
যত বড় হোক সে ইন্দ্রধনু দূর আকাশে আঁকা
আমি ভালবাসি মোর ধরনীর প্রজাপতির পাখা

দীপংকর এর ছবি

''ভালো থেকো চর
ছোট কুঁড়েঘর............ভালো থেকো।।''
-হুমায়ুন আজাদ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।