মুম্বাইয়ের জন্য রইলো সমবেদনা

হযবরল এর ছবি
লিখেছেন হযবরল (তারিখ: বিষ্যুদ, ২৭/১১/২০০৮ - ৯:৪৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

যে কোন নিউজ চ্যানেল খুললেই খবরটা চোখে পড়বে। মুম্বাই আক্রান্ত। অনেকদিন ধরেই জঙ্গীদের টার্গেট প্র্যাকটিস গ্রাউন্ড হয়ে গিয়েছে ভারত। কিন্তু আজ খবরে দেখলাম সেটার সাথে কোন কিছুরই তুলনা হয় না। নিজের প্রতিবেশী দেশ বলে নয়, জনমানুষের আবাসভূমিতে এরকম একটা জঘন্য কাজ ঘটতে পারে ভাবাই যায় না। কোন আদর্শিক অবস্থান নির্ণয় করে এই ধরণের পথ অবলম্বন সেটা আমার বোধগম্য নয়।

আমি শুধুই জানাতে পারি সমবেদনা এবং সহাবস্থান ঘোষনা করতে পারি মুম্বাইবাসীদের সাথে। আমরা আপনাদের সাথেই আছি এই ক্রান্তিলগ্নে।

* মডারেটরদের অনুরোধ করবো ব্যানারের মধ্য দিয়ে মুম্বাইয়ের এই দুঃসময়ে সহাবস্থান ঘোষণা করবার জন্য।


মন্তব্য

তারেক এর ছবি

পড়েছি নিউজটা। ভয়াবহ !!
সমবেদনা এবং সহাবস্থান জানালাম।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

স্নিগ্ধা এর ছবি

সমবেদনা ....... !

কনফুসিয়াস এর ছবি

এইটা কোন কথা?? ঐগুলা কি মানুষ?? অসহ্য রাগ লাগতেছে!

-----------------------------------
তুমি যা জিনিস গুরু আমি জানি, আর কেউ জানে না

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

শামীম এর ছবি

মাফিয়াদের জায়গাতে ডেকান মুজাহিদিনের নাম আগে আসলো কেন সেটাই বুঝলাম না।

মিডিয়ার মনোযোগ টেনে অন্যকোথাও মিডিয়ার আড়ালে ভয়ংকর কিছু ঘটানোর চেষ্টা না তো!
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

আকতার আহমেদ এর ছবি

খবরটা শুনলাম অফিসে আসার সময় রাস্তায়.. এফএম রেড়িওতে । শোনার পর থেকেই সাধারণ নিরীহ মানুষগুলোর অসহায়ত্বের ছবিটাই মনে হচ্ছিল বারবার । সভ্যতার নামে আমরা যে আসলেই কী করছি কে জানে !
সমবেদনা ..

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কাল রাতে খবরটা পড়ে আর ছবি দেখে বাকরুদ্ধ হয়ে পড়েছিলাম একেবারে।
সমবেদনা। সহাবস্থান।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মুস্তাফিজ এর ছবি

সমবেদনা

...........................
Every Picture Tells a Story

রেনেট এর ছবি

বাকরুদ্ধ।
---------------------------------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

কীর্তিনাশা এর ছবি

সমবেদনা জানাচ্ছি।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

দিগন্ত এর ছবি

এখন শেষ খবর পাওয়া পর্যন্ত তিন জায়গায় পণবন্দী(Hostage) সহ জঙ্গীরা অবস্থানরত। এক জায়গায় পণবন্দী কিছু ইজরায়েলী, আর দু জায়গায় ভারতীয়, আমেরিকান আর ব্রিটিশ। জঙ্গীরা বেছে বেছে ব্রিটিশ আর আমেরিকানদের খুঁজেছে - এরকমটাই প্রত্যক্ষদর্শীদের বক্তব্য। জঙ্গীদের দাবী সব 'মুজাহিদিন'-দের মুক্তি দিতে হবে। এটাই শেষ খবর ... আমি আপডেট দেব পরে আরো কিছু হলে।


হাতি ঘোড়া গেল তল, মশা বলে কত জল।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আর ভাল্লাগেনা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা এর ছবি

হতবাক!

দিগন্ত এর ছবি

একটু আগে খবর পেলাম যে জঙ্গীরা হয়ত হোস্টেজ সেজে বেরিয়ে গেছে তাজ হোটেল থেকে ... কি জানি এত সহজে কিভাবে পালাচ্ছে নাকি ভুল খবর দিচ্ছে। একজনকে ধরেছে বলছে এখনও অবধি ...


হাতি ঘোড়া গেল তল, মশা বলে কত জল।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

...

নির্বাক এর ছবি

সমবেদনা রইল! সমবেদনা এই পৃ্থিবীটার জন্যও।

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

মাহবুব লীলেন এর ছবি

.....

হাসান মোরশেদ এর ছবি

কোন আদর্শিক ব্যাখ্যা দিয়েই মানুষ হত্যা জায়েজ হতে পারেনা ।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

রানা মেহের এর ছবি

এই টেরোরিস্ট গুলো মানুষ না
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

তানবীরা এর ছবি

খুব ভয় লাগে, এসবতো এক জায়গায় থাকবে না ছড়াবে আর বাংলাদেশটাতো ভারত থেকে একদমই দূরে নয়। মায়া লাগছে কতোগুলো নিরীহ প্রান অকারনে ঝরে গেলো।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

দিগন্ত এর ছবি

একজন জঙ্গীর দুটো ছবি পেলাম। টাঙিয়ে দিচ্ছি।
auto

auto


হাতি ঘোড়া গেল তল, মশা বলে কত জল।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

হিমু এর ছবি

তীব্র নিন্দা আর ঘৃণা জানাই এই জঘন্য চুথিয়ামির বিরুদ্ধে।


হাঁটুপানির জলদস্যু

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।