আপনারে আমি পেয়েও হারাই...!!!

দুষ্ট বালিকা এর ছবি
লিখেছেন দুষ্ট বালিকা (তারিখ: সোম, ০৬/০৭/২০০৯ - ৪:৩৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এতদিনেতো মনে হয় সক্কলে জেনেই ফেলেছেন যে আমি মানুষটা শুধু বেকুব কিসিমের তাইইনা, বরং প্রচন্ড রকম দুঃখ বিলাসী। আমার এই নেই, সেই নেই, রুপ নাই, গুন নাই, বুদ্ধি নাই, টাকা নাই, পয়সা নাই - এই হাজারো রকম 'নাই' কে ইনিয়ে বিনিয়ে ফ্যানফ্যানিয়ে বলতে আমি ভয়াবহ আনন্দ পাই। এদিকে আবার মনে কোনও এক চিপায় এই আকাংখাও থাকে যে কেউ না কেউ এসব 'আমার সকল দুখের প্রদীপ জ্বেলে' ধরনের দিনপঞ্জী পড়ে বলবে, আহা তুমি তো সুন্দরীই, কে বলেছে তোমার গুন নাই, এই দেখ তোমার হাবি-জাবি এই এত্তগুলা গুন! তখন আমি আহ্লাদে আট আটে চোষট্টি খানা হয়ে বলব, আহা ভাইয়া/আপু, এভাবে বলবেন না... আমিতো কিছুই পারিনা!

এই সিলসিলা চলতেই থাকবে! :|

আমার এই হাস্যকর রকম দুঃখ বিলাসের কারন অবশ্য এই মহান আমি অনেক ভেবে ভেবে বের করেছি [আমার হাতে আজাইরা সময়ের অভাবই নেই!] কারনটা হতে পারে এই রকম যে,

> ছোটবেলায় আম্মু অনেক বেশি ব্যস্ত থাকার কারনে আমার দিকে বেশি মনোযোগ দিতে পারেন নাই, যার কারনে আমি বেচারা বাচাল বাচ্চা ইশকুল থেকে ফিরে সারাদিনে কতগুলা বদমায়েশি করেছি তার কেস হিস্ট্রি শুনানোর জন্য কাউকে পেতাম না! মন খারাপ ...সেদিন লুলু টিচার কিকরে আমাকে বকা দিয়েছে তা আমি অভিনয় করে দেখাতাম আমার ছোট্ট খাট্টো পুতুল বাহিনীকে, আর নিজেই হেসে কুটিপাটি হয়ে পড়ে যেতাম!
[মেঘলাকে এইজন্যে আমার অনেক হিংসা[!] হয় তাতা'পু... মন খারাপ ]

> আমি সাধারনত কিছু চাইলে তা পেতাম না। আমি ঘ্যান ঘ্যান করতে শিখেছি অনেক বড় হয়ে [তাও তা করি একমাত্র একজনের সাথেই! ;)] তাই পিচ্চি কালীন ঘ্যান ঘ্যান শুন্যতায় আমি আমার পছন্দের কিছুই আম্মু আব্বুর থেকে আদায় করতে পারিনাই মন খারাপ [ আমার কখনও বার্বি ছিলনা, এই বুড়ো বয়েসে এসে কিছুদিন আগে আমি একট বার্বি কিনেছি, শুধু এ জন্যে যেন কখনও আমি বার্বি দিয়ে খেলিনি এটা আমার বাচ্চাকাচ্চার কাছে স্বীকার করতে না হয়... :| ] কিছু চেয়ে না পাবার মাঝে একটা অপমান [হোকনা তা আম্মু আব্বুই], একটুশ খানিক হীনমন্যতা [নিজে না করতে পারার আফসোস!] আর অনেক খানি অবহেলিত হবার দুঃখ ঘাপটি মেরে লুকিয়ে থাকে...

> আমি অতিরিক্ত চঞ্চল বলে আমার কিছু আত্মীয় আমাকে রীতিমত ভয় দেখিয়েছিল যে 'আমাকে নাকি কেউই পছন্দ করেনা কারন আমি কোথাও ঠান্ডা হয়ে ৫টা মিনিট বসে থাকিনা' বিশ্বাস করুন আর নাই করুন, আমার মাঝে এই কথাটা এমন ভাবে গেঁথে গিয়েছে যে, এখন কেউ যদি আমাকে কোনও কারনে যেটুকু দরকার তার চেয়ে এক আউন্সও সম্মান কম দেয়, তখনই আমার মাথা নানা ধরনের গানিতিক সমস্যার মতন হীনমন্যতা এসে ভর করে!

[১০৩ জ্বর নিয়ে এটুকু লেখছিলাম। বাকিটা পরে লিখব!]


মন্তব্য

অনিকেত এর ছবি

জলদি সেরে ওঠো---

শুভকামনা

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম... [আমি লেখাটা পোস্ট করতে চাইনি, ভুলে সংরক্ষণ করুন বোতামে চাপ পড়ে গিয়েছে... :(]

--------------------
কালো যদি মন্দ তবে
কেশ পাকিলে কান্দ কেনে?

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

পান্থ রহমান রেজা এর ছবি

জ্বর থেকে দ্রুত সেরে ওঠুন।

দুষ্ট বালিকা এর ছবি

সেরে উঠেছি... [ইয়ে এ এ এ এ এ!]

ধন্যবাদ...

------------------------------------------------
চাঁদের আলো আজ যদি ভাল লাগে, কাল হয়ে যায় ঝাপসা...
আমার এ তরী, যদি চলে যায়, ফিরে আর আসবেনা।

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

লেখাযটা জ্বরবিকারের ফল নাকী? আশু রোগমুক্ত হউন। হাসি

দুষ্ট বালিকা এর ছবি

বলা যায়। ধন্যবাদ...

------------------------------------------------
চাঁদের আলো আজ যদি ভাল লাগে, কাল হয়ে যায় ঝাপসা...
আমার এ তরী, যদি চলে যায়, ফিরে আর আসবেনা।

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতিথি লেখক এর ছবি

আমি সাধারনত কিছু চাইলে তা পেতাম না। আমি ঘ্যান ঘ্যান করতে শিখেছি অনেক বড় হয়ে

এখানে নিজের সাথে মিল পেলাম। প্রচন্ড রকম না হলেও হাল্কার উপর ঝাপ্সা টাইপ দুঃখ বিলাসী আমি। তখন নানান কিসিমের উদ্ভট দুঃখ এসে ভীড় করে।

তাড়াতাড়ি সেরে উঠুন। শুভকামনা রইল

নির্জন স্বাক্ষর

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম, তবে আজকেই আমার মানসিকতা বদলে ফেলার উপরে সেরম জোর চালাচ্ছি। দেখি কি হয়!

------------------------------------------------
চাঁদের আলো আজ যদি ভাল লাগে, কাল হয়ে যায় ঝাপসা...
আমার এ তরী, যদি চলে যায়, ফিরে আর আসবেনা।

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মামুন হক এর ছবি

ভালো হও তাড়াতাড়ি।
হাত পা খুলে নিজের মতো করে লিখে যাও, পড়তে ভালো লাগছে হাসি
পিঃ এস: বয়সে ছোট তাই তুমি তুমি বলি, এইখানে কিন্তু সম্মানের কোন ঘাটতি নাই দেঁতো হাসি

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ... অবশ্যই তুমি বলবেন। এতে জগজ্ঞেস করারই বা কি আছে? [আমি অতটাও পাগল নই... চোখ টিপি ]

------------------------------------------------
চাঁদের আলো আজ যদি ভাল লাগে, কাল হয়ে যায় ঝাপসা...
আমার এ তরী, যদি চলে যায়, ফিরে আর আসবেনা।

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নুরুজ্জামান মানিক এর ছবি

আরোগ্য কামনা করছি ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ...

------------------------------------------------
চাঁদের আলো আজ যদি ভাল লাগে, কাল হয়ে যায় ঝাপসা...
আমার এ তরী, যদি চলে যায়, ফিরে আর আসবেনা।

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফ তাহসিন এর ছবি

সুন্দরী, রুপবতী, গুনবতী চোখ টিপি শুনতে চাইলা বইলা কইলাম দেঁতো হাসি ১০৩ জ্বরে এমন লেখা বাইর হইলে জ্বর না সারাই অতি উত্তম, মানুষ বিধায় স্বার্থপর, আমি স্বীকার করলাম, অন্যরা নাও করতে পারে। জ্বর ভালো হইবার আগেই লেখে ফেলো, চরম হয়েছে হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা... মজা পেলাম ভাইয়া... তবে গলায় ছুরি না ধরলে কেউ আজকাল আমাকে মেয়ে বলেই যে স্বীকার করতে চায়না... মন খারাপ

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

রায়হান আবীর এর ছবি

প্রোফাইল ছবি বলছে, আপনি অনেক সুন্দরী দেঁতো হাসি

দ্রোহী এর ছবি

মানুষ কী অদ্ভুত প্রাণী! কেউ একশো তিন জ্বর নিয়ে সচলায়তনে পোস্ট দিতে পারে!!! আমিতো সুস্থ, স্বাভাবিক, নিরোগ অবস্থাতেই পোস্ট দেবার মতো বিষয়বস্তু খুঁজে পাই না!

মানুষ আর কী অদ্ভুত! আমি নিজেই তার চাইতে বেশি অদ্ভুত! আমার জ্বর হলে ঘন ঘন বড় বাথরুম চাপে!!! তিনে আট/দশবার প্রায়!!!!

সবজান্তা এর ছবি

ব্রাদার দেরিতে হলেও মনে হয় আপনার লাইনে চলে আসছি। না ভুল ভাববেন না, জ্বর হলে আমি আট দশ বার ছোট ঘরে বড় কাজে যাই না। আমি বলছিলাম লেখার ব্যাপারে। না লেখার আনন্দটা মনে হয় আস্তে আস্তে পুরোপুরি ধরতে পারছি দেঁতো হাসি


অলমিতি বিস্তারেণ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

সুস্থ হয়ে উঠুন তাড়াতাড়ি।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

হৈ বালিকা, তাড়াতাড়ি সুস্থ হও! তোমার যে ১০৩ জ্বর, সেইটা তো বলো নাই! যাই হোক, আশা করি তাড়াতাড়ি ভালো হয়ে যাবা।

গান আর সিনেমা সম্পর্কিত তোমার রুচি আমার খুবই ভাল্লাগছে। উপরে রায়হান আবীরের কথার পুনরাবৃত্তি আর করলাম না (হা হা হা)। এছাড়াও বালিকার লেখার হাত খুবই ভালো। এত্তো সুন্দর মেহেদী দিতে পারো। গান শুনিনি এখনো, তবে নিশ্চিতভাবে বলতে পারি, সেইটা পাতিহাঁসের ডাকের চাইতে কোটিগুণ ভালো দেঁতো হাসি
তাই 'নাই, নাই' কইরা কান্নাকাটি আর না, আর না। ঠিকাছে? দেঁতো হাসি

নতুন কী কী সিনেমা দেখলা, সেইটা নিয়া পোস্ট দাও একটা। আমার আমার সিনেমা নিয়া পড়তে বা আলাপ করতে ভালু লাগে। হাসি

অতিথি লেখক এর ছবি

আপনি কষ্ট বিলাসী ..ব্যাপারটা এখন আমার চোখে পরল...(নইলে কোন আমলের কষ্ট কেউ এখনও পুষে রাখে!! )
আমরা তিন-ভাই বোন কাছাকাছি সময়ে দুনিয়াতে এসেছি...তার ওপর আমি দ্বিতীয় বিধায় পরেছিলাম মধ্যেখানে...ঘুমানোর সময় আম্মুর একপাশে ভাইয়া আর আরেক পাশে আমার ছোট বোনটা ঘুমাতো(ভাইয়া একমাত্র পোলা আর বোন সর্বকনিষ্ঠ বিধায় এই সুবিধা পাইতো..) আমাকে ঘুমাতে হত একেবারে কিনারে এবং আম্মুর কাছ থেকে দূরে...সেই ছোট বেলায় আমার মনে গেঁথে নিতে হয়েছে যে আমাকে এভাবেই চলতে হবে ,কষ্ট পাওয়া যাবেনা, আমার জন্য এটাই স্বাভাবিক...(ঐ বয়সটা আমার খুবই বেপরোয়া ভাবে কেটেছে..)
বয়স বাড়ার সাথে সাথে এগুলোকে আর পাত্তাই দেইনি...দেখা গেলো যা তখন চেয়ে পাইনি তা এখন না চাইতেই পাচ্ছি...
এখন আমারা চার ভাই বোন..আমিও সেই আগের ছোট মেয়ে নেই যে মাঝ রাতে দুঃস্বপ্ন দেখে ঘুম থেকে উঠে মা-কে কাছে চাইবে...
সময়ের সাথে সাথে অবস্থার পরিবর্তন ঘটেছে ...এখন আম্মু আমার পেছন পেছন ঘোড়ে..আমার সাথে না ঘুমালে তার ভাল লাগেনা..(বকা দিলে পিটপিট করে তাকিয়ে থাকে তাই এখন আর কিছু বলিনা)। বাসার সবাই এখন আমি কেন্দ্রীক..আমার মন ভাল তো তারা ভাল..আমার মন খারাপ তো সবই খারাপ...তাই এখন আর মন খারাপ করার টাইম পাইনা..
আপনি জ্বর থেকে সুস্থ হয়ে উঠুন...আর কষ্ট গুলো আপনাকে ছেড়ে নির্বাসন নিক দূরে কোথাও....

(জয়িতা)

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ!

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ!

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফুল আকবর খান এর ছবি

ভাগ্যিস, জ্বরের ঘোরে একটু-ভুল একটা চাপ দিছিলেন সংরক্ষণ-এ! হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

দুষ্ট বালিকা এর ছবি

মন খারাপ...আর তাতে এই আগামাথা ছাড়া দিনপঞ্জীও প্রকাশিত হয়ে গেল।

------------------------------------------------
চাঁদের আলো আজ যদি ভাল লাগে, কাল হয়ে যায় ঝাপসা...
আমার এ তরী, যদি চলে যায়, ফিরে আর আসবেনা।

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

বিপ্লব রহমান এর ছবি

যে প্রচুর জ্বর নিয়ে এমন লেখা লিখতে পারে, তার অসাধ্য কিছু নেই। চলুক

লেখায় -মানিক- (বেড়াল)


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

দুষ্ট বালিকা এর ছবি

আপনারা আমার স্বভাব খারাপ করে দিচ্ছেন... :|
[আই খেলতান্ন!]

------------------------------------------------
চাঁদের আলো আজ যদি ভাল লাগে, কাল হয়ে যায় ঝাপসা...
আমার এ তরী, যদি চলে যায়, ফিরে আর আসবেনা।

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

guruttohin এর ছবি

আপু খুব সুন্দর লিখেছেন, শুভকামনা রইল।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।