স্বীকারোক্তি

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: রবি, ১০/০৫/২০০৯ - ৩:৫৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

- ওরা সবাই অনুতপ্ত ছিল.. সবাই। অনেক অনুতপ্ত। সেই ছেলেটিও, যে কিনা হত্যা করেছিল তার প্রেমিকাকে। আমি ওকে বলেছিলাম ঈশ্বরের কাছে নিজেকে সমর্পণ করতে। হাউ হাউ করে কাঁদছিল ও, বলছিল মেয়েটির কথা, মেয়েটি নাকি শেষ মূহুর্তে বলছিল সে তাকে ভালবাসে না। আর তা বলার পরই গুলি করে সে। কদিন পর খবরের কাগজে দেখতে পাই ছেলেটির থ্যাঁতলানো লাশ। বাড়ির ছাদ থেকে লাফ দিয়েছিল ও। পুলিশ অনেক অনুসন্ধান করেও কিছু পায় নি। কিন্তু আমি জানি.. আত্মহত্যা করেছিল ও, আমি আর সেই মেয়েটি। কিছুদিন পরে মেয়েটি এলো আমার কাছে। স্বীকার করল সবকিছু। বুঝতে পারলাম ও ছেলেটির বোন। সেই ফুঁসলিয়ে ছিল ভাইকে । সেই নাকি দেখেছিল তার ভাইয়ের প্রেমিকাকে একজনের সাথে চুম্বনরত অবস্থায়। মেয়েটিও মারা গেল কদিন পর। তাকে উদ্ধার করা হয় তার বাথটাব থেকে। ছোটখাটো একটা পুকুর হয়ে গিয়েছিল রক্তের। হাতের রগ কেটে ফেলেছিল মেয়েটি।

কনফেশন রুমের বাইরে একটু নড়ে উঠলেন ফাদার, বললেন, "বলতে থাকুন.."

- ওদের সবার আগে এসেছিল মেয়েটি। সেই ছেলের প্রেমিকাটি। আমার এখন মনে আছে সেই কথাগুলো। সেদিন রাত্রে ঝগড়া করে ফিরেছিলো ও তার প্রেমিকের সাথে, অনেক বড় মিথ্যা কথা বলেছিল সে তাকে। মেয়েটি বলেছিল সে ছেলেটিকে ভালবাসে। আসলে তা নয়, শুধুমাত্র নিরাপদ আশ্রয় আর খাবারের জন্যই সে বলেছিল এ কথাগুলো। আমি তাকে বলেছিলাম সবকিছু স্বীকার করতে। বলেছিল সে চেষ্টা করবে। ছেলেটি ওকে মারধর করতো। আমি জানতাম মেয়েটির কোন দোষ নেই, তবু সে বারবার ফিরে আসতো একই কথা কনফেস করতে, সে ছেলেটিকে ভালবাসে না..
কিন্তু আমি তাকে ভালবেসে ফেলেছিলাম। কাউকে বলতে পারিনি আমি সে কথা। দিনের পর দিন আসতো সে। আমাদের মাঝে ভাল সখ্যতা গড়ে উঠেছিল। মাঝে মাঝে অনেকদিন আসতো না, সেদিনগুলো আমি অস্থির হয়ে পড়তাম। নিজকে নিজে বুঝিয়ে, গালি দিয়ে, শাস্তি দিয়েও এর থেকে বের হতে পারিনি আমি। আর সেইদিন.. সে এসেছিল রাতে। আমি তখন রাস্তা দিয়ে হাঁটছিলাম। টলতে টলতে সে এসে জড়িয়ে ধরলো আমাকে। আর চুম্বন করলো। কেঁপে উঠেছিলাম আমি। কিন্তু আমি সমর্পণ করেছিলাম নিজেকে, সম্পূর্ণভাবে। যেভাবে প্রার্থনার সময় করতাম ঈশ্বরের কাছে।
..ওরা সবাই আমার কাছে কনফেস করেছিল। ওরা সবাই অনুতপ্ত ছিল। কিন্তু.. কিন্তু আমার কারনেই মারা গেল ওরা.. হয়তো আপনি বলবেন তোমার কি দোষ, তুমি তো চুম্বন করোনি। কিন্তু আমি চুম্বন করেছিলাম.. আমার সবটুকু ভালবাসা দিয়ে। আমার নিজেকে ঈশ্বরের সমান মনে হয়েছিল।
ওরা সবাই স্বীকার করেছিল ওদের অপরাধ। কিন্তু আমি.. আমি ফাদার জ্যাক ক্যাসিডি কেন আমার অপরাধ স্বীকার করতে পারছি না? এতোগুলো প্রাণের ধ্বংসের মূলে দাঁড়িয়েও কেন আমি আমার ভালবাসার জন্য অনুতপ্ত হতে পারছি না? আপনি কি আমাকে বলতে পারেন ফাদার?


মন্তব্য

মূলত পাঠক এর ছবি

খাসা!
আট্টু বড়ো হলে আরো খাসা হতো, বড্ড তাড়াতাড়ি ফুরিয়ে গেলো যে!

খেকশিয়াল এর ছবি

আসলে এরপর আমার মাথায়ও কিছু এলো না তাই..

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মূলত পাঠক এর ছবি

আমি আসলে এর পরের কথা বলছিলাম না, যা লিখেছেন সেটাই আরেকটু বিশদে লেখার কথা ভাবছিলাম। এটা সম্পূর্ণ লেখকের মর্জি, মানছি, কিন্তু পাঠক হিসেবে আমাদের কথাটাও বললাম এই আর কি। হাসি

হাসান মোরশেদ এর ছবি

তারপর?
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

খেকশিয়াল এর ছবি

তারপর শুধুই প্রশ্নবোধক হাসি

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

গল্পটার শুরুর দিকে একটা ছেলের ছাঁদ থেকে লাফানোর কথা আছে। এইটুকু পড়ার পর থেকেই সাম্প্রতিককালের এমন একটা বীভৎস ঘটনা কেবল মাথায় ঘুরছে। বাকি লেখাটুকু পড়ে তাই মাথায় কিছু ঢুকলো না।

আমার এই সীমাবদ্ধতা ক্ষমা করবেন প্রিয় লেখক। আপনার লেখা পড়ার পর থেকে আমি কিছুতেই দশম শ্রেণীতে পড়ুয়া সেই ছেলেটির নির্মম মৃত্যু বা হত্যাকাণ্ডের দুঃসহ স্মৃতি থেকে মুক্তি পাচ্ছি না। আমি দুঃখিত।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

খেকশিয়াল এর ছবি

বুঝতে পারছি পান্ডবদা, আমি দুঃখিত আপনাকে সেই দুঃসহ স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যাবার জন্য।

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

এক মন্তব্য দুই বার হয়ে যাওয়ায় পরেরটা মুছে দিলাম।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সবজান্তা এর ছবি

ফাটাফাটি হইছে কমরেড, পাঁচ তারা, গুল্লি


অলমিতি বিস্তারেণ

খেকশিয়াল এর ছবি

স্যালুট!

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

শাহেনশাহ সিমন এর ছবি

বেশ!

_________________
ঝাউবনে লুকোনো যায় না

খেকশিয়াল এর ছবি

হাসি

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

জি.এম.তানিম এর ছবি

চলুক দারুণ!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অতিথি লেখক এর ছবি

জটিল হইছে। তয় খুব তারাতারি শেষ হইয়া গেল।
-----------------
শিকড়ের টান

খেকশিয়াল এর ছবি

হ এট্টু তাড়াতাড়ি

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

কীর্তিনাশা এর ছবি

চমৎকার !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

খেকশিয়াল এর ছবি

ধইনাপাতা, আপনার ফ্যাক্টরী বন কেলা ? চালু করেন মিয়া শিজ্ঞির! দেঁতো হাসি

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দারুণ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

লুৎফুল আরেফীন এর ছবি

হাসি

খেকশিয়াল এর ছবি

হাসি

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

ইশতিয়াক রউফ এর ছবি

দুর্দান্ত...

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তানবীরা এর ছবি

খ্যাকু, গল্প ভালো হয়েছে আর অকারনে টানার চেয়ে এরকম জমাট শেষ হওয়া কিন্তু অনেক ভালো।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ আপনাকে

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

রানা মেহের এর ছবি

দারুন লিখেছেন

কিন্তু পরেরবার এতো ছোট লিখলে মার আছে কপালে চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ কিন্তু মারামারি কেন মন খারাপ

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অবনীল এর ছবি

এই জ্যাক ক্যাসিডি কি বুশ ক্যাসিডির আত্মীয় নাকি?

লেখা দারুন হয়েছে।
___________________________________
স্বপ্ন নয়, - শান্তি নয়, - কোন এক বোধ কাজ করে মাথার ভিতরে!

___________________________________
অন্তর্জালিক ঠিকানা

খেকশিয়াল এর ছবি

সানড্যান্স কিডের মামাতো শালা দেঁতো হাসি

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।