ঘরে ফেরা

লীন এর ছবি
লিখেছেন লীন [অতিথি] (তারিখ: শুক্র, ০৩/০৭/২০০৯ - ১১:১৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

আধখানা চাঁদের দিকে তাকিয়ে মুচকি হেসে বললে, "এনে দেবে?"
এক গাল হেসে বললাম, "পরীক্ষা নিতে চাইছো?
আমার ভালোবাসার পরিমাপ করতে পারবে তুমি?"
তুমি কপট রাগ দেখিয়ে বললে, "এই যাহ,
মুখেই যত ভালোবাসা তোমার, পারলে দাওনা এনে..."
হাসি চেপে আমি বললাম, "তবে চোখ বন্ধ করে চুপটি করে বসে থাকো,"
খুঁজে নিলাম তোমার প্রিয় ছোট্ট হাত-আয়নাটা,
এনে ধরলাম তোমার মুখের সামনে। বললাম, "এবার চোখ খোল!"
তোমার বড় বড় চোখে তাকিয়ে থাকা দেখে বললাম, "এইতো আমার চাঁদ।"
"আবার সেই ন্যাকামি!", তোমার কন্ঠে অভিমানের সুর;
তোমার চিবুক ছুঁয়ে বললাম, "কেন পছন্দ হয়নি বুঝি?"
তোমার দীর্ঘশ্বাস, "হবেনা আবার, সাধে কি তোমার হাতে হাত রেখেছি?"
এরপর... হাতে হাত রেখে বসে কেটে গেলো সারাটা সন্ধ্যা।
রাত গভীর হয়; নিশাচর পাখির মত আমরা দুজন,
তোমার কোলে মাথা রেখে আমি আকাশের তারা গুনে চলেছি,
আর তুমি হাত বুলিয়ে দিচ্ছো আমার কোঁকড়ানো চুলে,
তারা গোনা আর শেষ হলোনা আমার; তোমার ডাকে
হঠাৎ চমকে উঠি আমি। "এই দোস্ত কি হলো তোর!",
তোমার কন্ঠে বিরক্তি, "ক্যাফেতে বসেই ঘুমিয়ে গেলি নাকি?"
হতাশা আর এক বিন্দু অশ্রু লুকিয়ে আমি বললাম, "স্যরি রে,
ক্লান্ত লাগছে, ক্লাস করবো না আজ... ঘরে ফিরতে হবে।"


মন্তব্য

দুষ্ট বালিকা এর ছবি

কিরে ভাইয়া... আবার কেন মন খারাপ করাস?

--------------------
কালো যদি মন্দ তবে
কেশ পাকিলে কান্দ কেনে?

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

লীন এর ছবি

আইজকা বাস জার্নি করতে গিয়া মনে চুলকানি উঠছিলো... তাই বাসায় আইসা লেইখা ফেললাম মন খারাপ

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কবিতা ও অণুগল্প; দুটোই কেনো!

লীন এর ছবি

জীবনের গল্প লেখতে গেছিলাম, পরে দেখি কবিতার মত লাগতাছে

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

অশুত [অতিথি] এর ছবি

কি আর বলব??দিবাস্বপ্ন বড়ই খারাপ.....মন খারাপ

লীন এর ছবি

জানি না জানি না কেন এমন হয়...

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

পরিবর্তনশীল এর ছবি

খুব বেশি আত্নকেন্দ্রিক।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

লীন এর ছবি

তাই নাকি?

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

অতিথি লেখক এর ছবি

চমৎকার!
আমার কাছে খুব ভালো লাগলো

সুমিন শাওন

লীন এর ছবি

মন্তব্য করার জন্য ধন্যবাদ

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

কাজী আফসিন শিরাজী [অতিথি] এর ছবি

খুবই ভালো লাগল! আমি রেটিং দিবার চাই! আফসুস হেরা কয় আমার ভুটের বয়স হয়নাই, যউকগা, লিখা রেটিং দিলাম ৫/৫। শব্দ সাহিত্যের কেমন শাড়ি বা সালোয়ার কামিজ পিন্দা মনের কথা লিখছে এইতা আমার কাছে মূখ্য না। মনের কথাই হইল মূল কথা, মোর্দা কথা হইল কবিতা খানা বড় খাসা লাগছে আমার।

লীন এর ছবি

ধন্যবাদ ভাইয়া। রেটিং দিয়া কি হইবে? মনের দুঃখ তো কেউ ভুলাইতে পারবো না...

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

কাজী আফসিন শিরাজী [অতিথি] এর ছবি

খুবই ভালো লাগল! আমি রেটিং দিবার চাই! আফসুস হেরা কয় আমার ভুটের বয়স হয়নাই, যউকগা, লিখা রেটিং দিলাম ৫/৫। শব্দ সাহিত্যের কেমন শাড়ি বা সালোয়ার কামিজ পিন্দা মনের কথা লিখছে এইতা আমার কাছে মূখ্য না। মনের কথাই হইল মূল কথা, মোর্দা কথা হইল কবিতা খানা বড় খাসা লাগছে আমার।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভাল্লাগছে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

লীন এর ছবি

অনেক ধন্যবাদ।

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

কাজী আফসিন শিরাজী [অতিথি] এর ছবি

"মোর্দা কথা হইল কবিতা খানা বড় খাসা লাগছে আমার। " এইখানে আমার জায়গায় আপনার হবে। এমন ভুলের জন্য লজ্জিত। মনের কথা আঙ্গুল পর্যন্ত আইসা গোজামিল খাইয়া যায়। ঠিক থাকবার পারে না। মনের কথা তাই মুখ দিয়া বলা ভালো।

কাজ়ী আফসিন শিরাজী এর ছবি

আগেই মনে হয় ঠিক ছিল, মাথা কী আমার আউলা হইয়া গেলো নাকি!

লীন এর ছবি

আররে... কথা বুঝা গেলেই হইলো, এতো চিন্তা করার দরকার নাই ভাই...

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

পারভেজ আহমেদ এর ছবি

শুধু Thumbs Up দিলে কম হয়ে যাবে, তাই... \m/ (Just Rocking!!!), My rating for it - 7/5.

লীন এর ছবি

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ।

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

জি.এম.তানিম এর ছবি

ভুল সিদ্ধান্ত...

ক্লাস করে মনটা চাপা দেওয়া দরকার ছিল...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

লীন এর ছবি

ভাইয়া ঠিকই বলেছেন। তবে এই ঘটনাটা বাস্তবে ঘটে নাই।

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।