পৌনঃপুনিক-

কনফুসিয়াস এর ছবি
লিখেছেন কনফুসিয়াস (তারিখ: রবি, ১৬/০৯/২০০৭ - ৯:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্রায়শই গা ঝাড়া দিয়ে উঠে ভাবি, নাহ, আজ থেকে প্রতিদিন অন্তত এক পাতা হলেও কিছু লিখব।

তারপর দৃঢ়প্রতিজ্ঞ হয়ে দিন শুরু করি। বেলা বাড়তে থাকতে, সূর্য্যের আগে আগে আমি ছুটে চলি নানা কাজে। ওপেনটি বাইস্কোপ, নাইন টেন ..., নাকি নাইন ইলাভেন এখন? সে যাকগে, চুলটানা বিবিয়ানা, আর আমার বৈঠকখানা রংবেরঙের বায়োস্কোপে ভরে ওঠে। তার থেকে বেছে বেছে কিছু নিয়ে আমি রংধনু বানাই।
পৃথিবী তার আহ্নিক সারে। আমি মাঝামাঝি ক্লান্ত হয়ে এবং অনেকই রেগে মেগে লাগাম টেনে ধরি। ওরে বুবু সরে দাঁড়া, আসছে আমার পাগলা ঘোড়া।
আমি বাড়ি ফিরবার অনেক আগেই দেখি সূর্য্য বাড়ি ফিরে গেছে, সারাদিনের শোধ তুলে নিয়ে অট্টহাসি দেয় যেন। তো দিক না! সেই তো আন-বাড়িতে ডিউটি তার এখন। আমার মতন সুখ সুখ সুখ কই পাবে সে?
তো, সুখী হই, হয়ে আমি জাল টেনে বসি। আনাচে কানাচে কত আঁকাআঁকি, কত লেখাজোকা- সবগুলোর ভাঁজ খুলে খুলে রঙে ভেসে যাই, ডুবে ডুবে যাই।

আর ডুবতে ডুবতে চোখ বুজে ভাবি, নাহ, কাল থেকে প্রতিদিন অন্তত এক পাতা হলেও কিছু লিখব।


মন্তব্য

সৌরভ এর ছবি

মাঝেমধ্যে এইরকম হয়।
অনেক গল্প সাজিয়ে বসে থাকি। ভাবি, আজ সব গল্প বলে ফেলবো।
আঁকাজোকা করতে ইচ্ছে করে, দাঁড়িগোঁফ কামিয়ে আরেকটা নতুন দিন শুরু করতে ইচ্ছে করে।

দিন শুরু হয়। কিন্তু আমার আর হয় না। আমার গল্পগুলো আইবুড়ো হতে থাকে।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

সৌরভ লিখেছেন:
আমার গল্পগুলো আইবুড়ো হতে থাকে।

আর আমারগুলি হারায়ে যায় মন খারাপ

দ্রোহী এর ছবি

এক পাতা লেখা হল!

তোমাদের তবুও গল্প আছে। সেই গল্পগুলো বুড়ো হয়, হারায় - আমার তো কোন গল্পই নেই।


কি মাঝি? ডরাইলা?

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

নিয়মিত লেইখা যাওয়া খুব গুরুত্বপূর্ণ। আমারও কিছু হয়না যদিও।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

হিমু এর ছবি

কালকে আরেকটু বেশি লিখতে হবে আজকের চেয়ে ...


হাঁটুপানির জলদস্যু

নিশাত এর ছবি

লিখে যান,যত দিন থকবেন বেচে!

মাশীদ এর ছবি

আমারো একই হাল।
আজ আর হয় না কাল।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নিঘাত তিথি এর ছবি

এই তো হলো। সুন্দর হলো।

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।