না বন্ধু

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: শনি, ২০/০৯/২০০৮ - ২:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

না বন্ধু,
তোমার সাথে বিচ্ছেদে আমি কাঁদিনি;
তোমার বিরহে আমি ব্যাকুল হইনি এতটুকু।

তোমার চলে যাবার ছায়া দীর্ঘ থেকে দীর্ঘতর হয়ে
আমাকে ছুঁয়ে রেখেছিল।
তাই,
তোমার বিরহে আমি কাঁদিনি।

সে ছায়া ম্লান হয়েছে।
পৃথিবী তার বলয়িত পথে ঘুরে গেছে কতবার,
সূর্য হারিয়েছে উষ্ণতা,
বিগ্রহে নগ্ন হয়েছে পৃথিবী বারবার,
কত পরিচিত রমনী গর্ভবতী হয়েছে,
আমিও খোলশ ছাড়াতে ছাড়াতে বদলে গিয়েছি শতবার।

আজ আটলান্টিকের এপারে বসে
ব্লগোন্মুখ জনতার মিছিলের ভিড়ে
হঠাৎ তোমার দীর্ঘ ছায়া আমাকে ছুঁয়ে দিলে
আমি চমকে উঠি।

কিন্তু বিশ্বাস করো,
তোমার পুনঃরুত্থানে আমি কাঁদিনি।
উল্লাসে হাসিনি আমি উদ্বাহু।
কেবল কথার ফুলঝুরি দিয়ে সাজিয়েছি
নিজের ব্লগের ছোট্ট প্রান্তর।

না বন্ধু,
তোমার সাথে বিচ্ছেদে আমি কাঁদিনি।

(ইহা একটি অকোবতে)


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

অতি ক্রিয়েটিভ হয়ে পড়েছি। কিছুক্ষণ পর নাদি ছড়ানো শুরু করব। যাইগা ঘুমাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আলমগীর এর ছবি

বইলেন না যে ছেলেটা মারা গেছে!

পুতুল এর ছবি

কবিতি সেইরকম!
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা হা... মজা লাগলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

পুরান বন্ধুরে ফেরত পায়া মাহবুব ভাই ব্যাপক আবেগতাড়িত বোঝা যাইতেছে দেঁতো হাসি
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমারো তাই মনে হইতাছে। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ভূঁতের বাচ্চা এর ছবি

ভাইয়া, এই কবিতাটার যুগল আবৃত্তি শোনার কি সুযোগ করে দিবেন আমাদের ? (আপনার ও ভাবীর গলায়)

বন্ধু বিচ্ছেদে না কানলে তো সমস্যা ভাই, বন্ধু যদি মাইন্ড খায় !!!

--------------------------------------------------------

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

দেখি করা যায় কিনা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

জিফরান খালেদ এর ছবি

আবৃত্তির কথা হুনলেই আমাগো মুর্শেদ ভাই এক্কেরে ফাল দিয়া উঠেন... হাহাহা...

অপেক্ষায় থাকলাম... আর, অকবিতা সেরকম হইসে... আরো লিখেন...

পরিবর্তনশীল এর ছবি

কত পরিচিত রমনী গর্ভবতী হয়েছে,
আমিও খোলশ ছাড়াতে ছাড়াতে বদলে গিয়েছি শতবার।

চলুক
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

জিফরান খালেদ এর ছবি

পোলাটা...

মাহমুদ এর ছবি

কিছুই হয়নি । সম্পূর্ণ অর্থে কোন বিশেষ কিছু নাই । সচলায়তনের মডারেশনের খড়গে পড়ল না এইটা!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

না ভাই, মডারেশনে পড়ে নাই কারন আমি একজন পূর্ণ সচল। পূর্ণ সচলদের আবঝাব সবই সরাসরি প্রকাশ হয়।

আপনার মন্তব্যের প্রতি শ্রদ্ধা। কবিতা যে হয় সেটা আমি জানি বলেই বিষয় নির্বাচনে কবিতা বাছাই করি নাই আর নীচেও লিখেছি 'অকোবতে'।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অমিত আহমেদ এর ছবি

কোন বিবেচনায় কিছুই হয় নাই মাহমুদ ভাই?


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

অমিত আহমেদ এর ছবি

পড়তে বেশ লাগলো।
আসল জায়গাটাতে ইতিমধ্যেই পরিবর্তনশীল বুড়ো আঙ্গুল তুলেছে চোখ টিপি


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

চলুক
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

মৃন্ময় আহমেদ এর ছবি

উৎকৃষ্ট।
====================
অবিরাম ছুটে চলায় হঠাৎ থমকে যাওয়া

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।