কর্পোনুগল্প- ২

মর্ম এর ছবি
লিখেছেন মর্ম [অতিথি] (তারিখ: সোম, ২৩/০৮/২০১০ - ১০:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

[মুখবন্ধ-

'কর্পো' শব্দটা দিনে দিনে আমাদের অভিধানে ঢুকে গেছে, আমরা সবাই 'কর্পো' নিয়ে কিছু না কিছু জানি। সেই 'জানা'গুলো আরেকবার ঝালিয়ে নিতেই 'কর্পোনুগল্প'!

শুরুতেই বলে রাখছি-

"যাহা বলিব (ঘুরাইয়া প্যাঁচাইয়া হইলেও) সত্য বলিব, (ঝামেলায় পড়িয়া গেলেও) সত্য ব্যতিরেকে (একান্ত আবশ্যক না হইলে) মিথ্যা বলিব না!!"]

হাজিরা

হাজিরা খাতায় লাল দাগ মানেই মুশকিল- এডমিনের কাছে যাও, এবসেন্ট থাকার কৈফিয়ৎ দাও, ওয়াজ নসিহত শুনে এসে চুপচাপ হজম করে ফেল- ব্যাপক যন্ত্রনা।

আর ছয়তলা সিড়ি বেয়ে ওঠে কাঁচের দরজা ঠেলে ভেতরে ঢুকে হাতের বাঁ পাশে রিসেপশন ডেস্কে ঐ সবুজ খাতাটা দেখতে না পাওয়াটা নিদারুন হতাশার- আর সম্ভাব্য কথোপকথন মনে এসে আভাস দিয়ে যাওয়ায় অসীম বিরক্তির-ও।

‘কি ব্যাপার আপনার? আজকে-ও দেরী করলেন?’

‘জ্বি, ট্রাফিকে আটকে গিয়েছিলাম!’

‘ট্রাফিক তো থাকবেই, একটু আগে বেরিয়ে গেলেই হয় বাসা থেকে।’

‘আগেই তো বের হই, মাঝে মাঝে তবু সমস্যা হয়- বাস, সি এন জি কিছুই থাকেনা।’

‘দেখেন, এসব বলে তো লাভ নাই। আমাদের নয়টা পাঁচটা টাইম স্ট্রিক্টলি মেনটেইন করতেই হবে।’

‘ঠিক আছে।’

‘আরো সিরিয়াস হতে হবে আপনার- বুঝতে পারছেন?!’

আর সাথে যদি যোগ হয় দরজায় দাঁড়ানো গার্ডের সাথে বাড়তি কিছু কথা, তাহলে তো পোয়া বারো!

‘বড় স্যার কালকে আপনার খোঁজ করেছিলেন।’

‘আমি যাবার পর?’

‘জ্বি স্যার! বলেছেন এসেই যেন দেখা করেন ওনার সাথে।’

‘কয়টার দিকে খুঁজেছেন উনি?’

‘এই তো স্যার! সন্ধ্যা সাতটা সাড়ে সাতটা হবে!’

[পিচ্চি সাইজের এমন গল্প আগে আরেকবার লেখার (অপ)চেষ্টা করেছিলাম! ইচ্ছে করলে পড়ে নিতে পারেন "কর্পোনুগল্প"।]


মন্তব্য

শাহেনশাহ সিমন এর ছবি

কর্পরেট ফেজ (পেশাজীবন অর্থে) আমাদের জন্যে একটা ধাক্কা হয়ে দেখা দেয় শুরুতে। বড় ভাই/আপা বা পরিবারের কাছ থেকে শুনে শুনে যে একটা ধারনা তৈরী হয়ে থাকে, সেটা শুরুতেই হোঁচট খায়।

যাকগে, আপনার বর্ণিত অণু-অভিজ্ঞতা মিলে যেতেও পারে অনেকের সাথে। আরো পড়ার অপেক্ষায় রইলাম হাসি
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

মর্ম এর ছবি

মজার ব্যাপার হল এ জীবনটা নিয়ে খুব একটা লেখা পড়িনি।

আশায় আছি, কেউ লিখবেন- আরো অনেক সুন্দর করে।
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

তিথীডোর এর ছবি

পড়লাম...
ছোটবোনের জন্য আপনার লেখা গল্পটা খুব ভাল্লেগেছিল! ওরকম বড় গল্প পড়তে চাই হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মর্ম এর ছবি

একে বোধ হয় বলা চলে- 'যখন যেমন তখন তেমন!'

ছোট ভাই বোনগুলোকে গিয়ে ধরতে হবে, -"তোরা কিছু কর, আমি লিখি!হাসি"
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

তিথীপু'র সাথে একমত।

আর,মিয়াঁও কে-ও চাই।। ঃ)

[বিষণ্ণ বাউন্ডুলে]

মর্ম এর ছবি

হুম, আমিও একমত তিথীপু'র সাথে!!

মিঁয়াও-কে আমিও খুঁজছি...!!!
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

দেবোত্তম দাশ এর ছবি

হাসি
------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।