নিমকি ছড়া-০৪

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বিষ্যুদ, ২০/১১/২০০৮ - ১১:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

এই ছড়াতে ছন্দ আছে, অশ্লীলতার গন্ধ আছে, বাইচা গেছেন যাদের দুচোখ বন্ধ আছে…
ছোট ছোট দু-লাইনে, মনটা কারো দুলাই নে, তবুও যদি একটু খানিক মনটা কারো দোলে… আসেন আমার কোলে!

০১.
মন দিয়েছি গিটারে...
বেচতে হল ভিটা রে!

০২.
যত্রতত্র আলু খান...
ভাবির ওপর চাপ কমান!

০৩.
এখন থেকে ওবামা
বিশ্ববাসীর বাবা-মা!

০৪.
ফুপুর পোশাক আলুথালু...
ব্যাপারটা কী, কন তো খালু!

০৫.
সাফল্যতে মিষ্টিমুখ
বিফল হলেই খিস্তিমুখ!

০৬
আবহাওয়া গরম মানেই বৃষ্টি হবে,
পরুন টুপি, নয় ঝামেলা সৃষ্টি হবে!

০৭.
কারো হাত সারা কি-বোর্ডে ঘোরে, কারো হাত শুধু মাউসেই...
কেউ কেউ হয় বিশ্বপ্রেমিক, কেউ খুশি থাকে স্পাউসেই!

০৮.
লোকটা নাকি হাবা?
তয়... ক্যামনে হল বাবা?


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি
মৃদুল আহমেদ এর ছবি

হ। এক্কেরে!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতন্দ্র প্রহরী এর ছবি

মন্তব্য নিষ্প্রয়োজন!
মাথা বটে একখান আপনার।
আমি নিশ্চিত, আজকাল আপনার "কোল" কখনোই খালি থাকে না! চোখ টিপি

মৃদুল আহমেদ এর ছবি

হ্যা, তুমি থাকতে আর কি খালি থাকে? দেখো, আমার কোল খালি করে দিয়ে তুমি যেন কোথাও হারিয়ে যেও না...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতন্দ্র প্রহরী এর ছবি

'আস্তাগফিরুল্লাহ্', 'নাউজুবিল্লাহ্' না বলায়া ছাড়লেন না! হো হো হো

কিন্তু আপনিই তো কয়দিন পর হারায়া যাবেন দূরদেশে, তখন কোল পাব কই? মন খারাপ চোখ টিপি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আগ্যুন...

মৃদুল আহমেদ এর ছবি

আগুন? কই? কোনদিকে? কী অবস্থা? ফায়ার ব্রিগেড...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সবজান্তা এর ছবি

পড়ার পর বুঝলাম , পড়ার বয়স হয় নাই।

বয়স হইলে আবার আইসা পইড়া যামু নে চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

মৃদুল আহমেদ এর ছবি

তখন যদি আবার এসে দেখেন যে, এগুলো পড়ার বয়স পার হয়ে গেছে... তখন?
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রায়হান আবীর এর ছবি

৬ নং টা ক্যাম্নে কী??

=============================

মৃদুল আহমেদ এর ছবি

নজরুলরে ফোন দিয়া বুইঝা নেন...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আলমগীর এর ছবি

৬ নং টা ক্যাম্নে কী??

এই ধরেন যে এক ধরনের টুপি আছে, রোল করা, লম্বা সেইটা পইরা ব্যায়াম করতে হয়। এই আর কী!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা হা...
সবগুলাই অসাধারণ...

৬ নম্বরটা কি কোনো এ্যাডের কনসেপ্ট? চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মৃদুল আহমেদ এর ছবি

জ্বি। এটা একটা অ্যাডের কনসেপ্ট! ডিরেক্টর হচ্ছে রায়হান আবীর। স্ক্রিপ্টটা ওরে একটু বুঝায়া দিয়েন প্লিজ... চোখ টিপি
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকাছে... ওরে বলেন প্রোডাক্ট শটটা নিতে... আমি আইতেছি... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানবীরা এর ছবি

আস্তাফফিরুল্লাহ মিন জালেক

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

বিপ্রতীপ এর ছবি

০৬ আর ০৮ পইড়া হাসতে হাসতে শ্যাষ আমি... গড়াগড়ি দিয়া হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
http://biprodhar.com

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

দুর্দান্ত! কয়েকটি রীতিমতো ফাটাফাটি।

ওবামা নিয়ে আপনি লিখে ফেললেন? মন খারাপ
আমার এই ছড়াটা তাই কিল্ড ইন দ্য ফিল্ড অর্থাত্ মাঠে মারা গেল:
সুখে হয়ে গেছি বোবা, মা
জিতলো বারাক ওবামা!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- বস, আপনে টেনশন কইরেন না। মোসাম্মৎ প্যালিন গোধূলি আর ম্যাকু কাকু এখনো বাকী আছে। লেইখা ফেলেন আজকেই!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

ধুসর গোধূলি এর ছবি

- এই যেমন ধরেন,

ম্যাকেইনকে কোলে তুলে এসে দাঁড়ালো সারাহ্
ইলেকশনে হলো ডুবি, জেতা হলো সারা!

আদাব আরজ হ্যায় চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

স্নিগ্ধা এর ছবি

জানি না কেন, নিমকি ছড়া পড়ে 'হায় হায়' এর সাথে সাথে আরেকটা কথাও খালি মাথায় ঘুরে -

"অসৎ সঙ্গে সর্বনাশ!!!!"

বোহেমিয়ান এর ছবি

৩ নম্বর টা মজা হইসে......

ভূঁতের বাচ্চা এর ছবি

মজা হইছে সবগুলান ।

--------------------------------------------------------

তারেক এর ছবি

আস্তাগফিরুল্লাহ!
দেখি আইজ বায়তুল মোকাররমে বাদ জুম্মা এই লোকের একটা ব্যবস্থা করার ব্যবস্থা করা যায় কিনা।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আসেন আমার কোলে

ইয়ে, মানে...

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

স্বপ্নাহত এর ছবি

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

স্নিগ্ধা এর ছবি

এই মহা কিউট ইমোটা আমার চাইইইইই হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমারো। মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জুয়েল বিন জহির এর ছবি

জটিল্স!!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ও... আরেক্টা কথা বলতে ভুলে গেছি... আপনার আলু খাওয়া কেমন চলতেছে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অছ্যুৎ বলাই এর ছবি

আপনি একটা জিনিস! আবারও মারাত্মক হইছে।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

মুশফিকা মুমু এর ছবি

৬ নামবারটা সবার কমেন্ট পড়ে বুঝলাম হায় হায়
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

স্পর্শ এর ছবি

আসলেইতো বাবা হল ক্যামনে?
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

খেকশিয়াল এর ছবি



------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

আহমেদুর রশীদ এর ছবি

মৃদুল মনে হচ্ছে এসএমসির ক্রিয়েটিভ ........... পোস্টে জয়েন করছে।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

নজমুল আলবাব এর ছবি

ব্যাপক মজা পাইতাছি।

ভুল সময়ের মর্মাহত বাউল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।