একদম ভালো নেই মন

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বুধ, ০৪/০৩/২০০৯ - ১১:৩৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ভালোই লাগছে না। একেবারেই না।
পত্রিকা পড়তে পড়তে ক্লান্ত। খারাপ খবর শুনতে শুনতে ক্লান্ত।
সচলায়তনে ঢুকি। একটা দুটো পোস্ট পড়ি। লগ-অন করতে ইচ্ছে করে না, কমেন্ট করতেও ইচ্ছে করে না।
সামরিক বাহিনীর যারা মারা গেছে, তাদের নিয়ে ভাবছি না। দেশের জন্য যুদ্ধ করে প্রয়োজনে মারা যেতে পারি, এমন প্রতিজ্ঞা নিয়েই তো তারা সামরিক। কিন্তু পরিবারের যারা রয়ে গেল, তাদের কথা ভাবতেই পারছি না। নিজের মা মারা গিয়েছেন ১৯ বছর আগে, বাবা মারা গিয়েছেন ৩ বছর... কিন্তু আমি এখনো মাঝে মাঝেই কেঁপে উঠি এই প্রকাণ্ড শূন্যস্থানকে সামলাতে না পেরে! জানি না, ঐ বাচ্চাগুলো তাদের বাবার মৃতু্যশোক কীভাবে সামলাচ্ছে!
লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলায় বীভৎসভাবে নিহত নিরীহ ছয়জন পুলিশ, একজন ড্রাইভারের মৃতু্যকেও মানতে পারছি না। কোনোদিন না দেখা এই অচেনা সাতজন মানুষের বাসায় যে শিশুরা অপেক্ষা করে ছিল দিনশেষে বাবার বাড়ি ফেরার জন্য, তাদের চোখগুলো বার বার চোখের সামনে ভেসে উঠছে...
এরই মধ্যে মুস্তাফিজ ভাইয়ের অসুস্থতা... প্রাণোচ্ছ্বল মানুষটার সঙ্গে গটমটিয়ে হেঁটে এই তো গত সপ্তাহেই বইমেলার তুমুল ভিড় ঠেলে বেরিয়ে এলাম!
মানতে পারছি না! একদম মানতে পারছি না!
এ কী হচ্ছে আমার... আমি তো জানতাম আমার মন অনেক আগেই শক্ত হয়ে গেছে! জানতাম আমার মন কখনো খারাপ হয় না...


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

মৃদুল ভাই, সচলের অধিকাংশের মনের কথাটা বোধ হয় বলে দিয়েছেন আপনি......

আসলেই কিছু ভালো লাগছে না। কিচ্ছু না...........

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পান্থ রহমান রেজা এর ছবি

বাতাসে লেগেছে বিষাদের সুর। মন ভালো থাকে তাই কী করে।

ইশতিয়াক রউফ এর ছবি

মন আছে বলেই তা খারাপ হয়...

রায়হান আবীর এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

কঠিন সময়, মন খারাপ মেনে নিতে হবে। খুব পুরানো দিনের মুভি (যে মুভির বেশিরভাগ এ্যক্টর এ্যক্টেস আর নেই) দেখলে মন অন্যদিকে নিয়ে যাওয়া যায়। আর নিউজ দেখা বন্ধ্ব করে দিয়েছি সময়িকভাবে
Arman

ধুসর গোধূলি এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি

মনখারাপের ছড়াছড়ি চারদিকে। মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নিবিড় এর ছবি

হুম......
*********************************************************
মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অতন্দ্র প্রহরী এর ছবি

সানী জুবায়েরের "আজ আমার মন ভালো নেই" গানের কথা মনে পড়ে গেল। ব্যাপার না ভাইয়া, মন ভালো হয়ে যাবে আবার দেখবেন।

পরিবর্তনশীল এর ছবি

এবার একটু হাসেন। আর ভাল্লাগে না।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অম্লান অভি এর ছবি

শক্তিধর, যে ভার বহনের রুদ্র শিক্ষায় শিক্ষিত মৃদুল আহমেদ-আমার বাবার মৃত্যুর দিন আমি কাঁদিনি...পরের দিন তাও না...... পরের মাস তাও না। কি পাষণ্ড সন্তান! এই পাষণ্ড আমি প্রায় এক বছর পরে রাজশাহী মেডিক্যালের আইসিইউ এর কাছে দাঁড়িয়ে অঝর কেঁদেছিলাম। সেই সব স্বজন হারাদের জন্য যে স্মৃতির ভার রয়ে গেল তা যে কখন তাদের আবেগ আপ্লুত করে তুলবে, তা সাধারণ হিসেবের অনেক বাহিরেই থেকে গেল। সত্যি মন রাখাপের এক পাতা ঝরা দিন শুরু হয়েছে।
তবু আশা নতুন পাতা গজাবেই আমাদের আগামী শুণ্যতাকে সরাতে।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

রণদীপম বসু এর ছবি

আরে দূর ! সবাই এতো মন খারাপের কথা বলে কেন্ ?
আমি এখন হাসবো.....

auto

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সাইফুল আকবর খান এর ছবি

মন খারাপ

মন যতোদিন বেঁচে থাকে, যদি থাকে, শক্ত হয় না বোধ হয়।

আর, পৃথিবী খুব বেশি খারাপ জায়গা। গুরুপাচ্য খারাপ। মন খারাপ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আনিস মাহমুদ এর ছবি

মন খারাপ

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।