ছবি ব্লগ : লাসিন নদীর ধারে

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: শনি, ০১/০৮/২০০৯ - ১২:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কালকে একজন এসে ধরে নিয়ে গিয়েছিল লাসিন নদীর পারে বেড়াতে।
ভারী চমৎকার একটা পার্ক সেখানে।
পুরোটা ঘুরতে পারি নি।
আবার যাব।
এর আগে আরো একদিন একখানা নগদ পিকনিকে গিয়েছিলাম।
সেসব ছবি তুলে ফেসবুকে তুলেছি বিধায় আর দিলাম না।
তিনদিন পার হলে দেব। চোখ টিপি
যাই হোক, লাসিনের পারে দাঁড়িয়ে এবং পার্কের ভেতরে থেকে তুলে আনা ছবিগুলো ভাগাভাগি করলাম সবার সাথে।
জায়গাটা আসলেই সুন্দর।
বেশ একটা মনের শান্তি মেলে টাইপ জায়গা।

যাবার পথে-১

যাবার পথে-২

যাবার পথে আকাশ

লাসিনের ধারে

লাসিনের ধারে : ঐ যে দূরের শহর

পার্কের ভেতরে

পার্কের ভেতরে-২

লাসিন নদী

লাসিন নদী-২

পার্কের ভেতরে-৩

লাসিন নদী-৩

হে হে, ক্যানাডিয়ান পার্কে এক বাঙাল

নদীর পার থেকে

আকাশের চালচিত্র


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বাঙালের ছবি তো দেখিনা। (না: এখন আসছে)
হাসি

জায়গাটাতো সুন্দর।

মৃদুল আহমেদ এর ছবি

এই প্রথম আসলে মন্ট্রিয়ালের কোনো একটা জায়গায় গিয়ে তৃপ্তি পেলাম। আমি আসলে বেশ নিভৃতজারী মানুষ বোধহয়। মনখুশিমতো বিয়ার খাওয়া, রাস্তায় ভুরি ভুরি স্বল্পবসনা সুন্দরী, জ্যামহীন হাইওয়ে দিয়ে দুর্বার গতিতে ছুটে চলা, এই সবকিছুর মধ্যে আমার গতকালকের এই পার্কটাকেই ভালো লাগল।
ছোটবেলায় ভাইবোন মিলে মায়ের হাত ধরে বাড়ির পাশেই সবুজবাগের বৌদ্ধমন্দিরে বেড়াতে যেতাম। অপূর্ব ছিল সেই জায়গা। অনেকটা শান্তিনিকেতন টাইপ। হয়ত সেই স্মৃতি মনে পড়ে গিয়েছিল।
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মূলত পাঠক এর ছবি

সুন্দর ছবি।

১২নংটা সবচেয়ে ভালো। হাসি

মৃদুল আহমেদ এর ছবি

হো হো হো
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ইশতিয়াক রউফ এর ছবি

শেষ ছবিটা আমারও সবচেয়ে ভালো লাগলো। এদিকে ঘুরে যান একবার। সীমানার এই পাড়ে এলেই একটা আওয়াজ দেবেন অধমকে।

মৃদুল আহমেদ এর ছবি

হ্যারে ভাই, আসার সুযোগ পাই আগে...
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অনিকেত এর ছবি

সুন্দর হইসে----

মৃদুল আহমেদ এর ছবি

হইসে? সত্যি?
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ধুসর গোধূলি এর ছবি

- ছিঃ মৃদুলদা ছিঃ। শেষমেশ আপনের ক্যামেরাতেও কিনা ফুল পাখি গাছ পালা নদ নদী আইসা পড়লো! আমাদের মতো নাদানদের দিকে তাকানোর তাইলে আর কেউ থাকলো না। কী হইবো এই জীবন আর রাইখা। কেউ আমারে দুই কেজি হ্যামলক দেন। একটানে খাইয়া ভবলীলা সাঙ্গ কইরা দেই। মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মৃদুল আহমেদ এর ছবি

আপনের জিমেইল অ্যাড্রেসটা দেন... চোখ টিপি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ami.nazrul@gmail.com
দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

খাইছে! নজরুল ভাইতো প্রকাশ্যে লাইনে দাঁড়িয়েছেন, আর কয়জন যে মেসেজে দিয়েছে কে জানে খাইছে

হাসান মোরশেদ এর ছবি

আপনি কবে কানাডাবাসী হলেন?
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মৃদুল আহমেদ এর ছবি

এলাম কিছুদিনের জন্য। আবার চলে যাব। হাসি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাইফ তাহসিন এর ছবি

বস, জটিল সব ছবি, প্রকৃতি নিয়া একখান ছড়া দেন বস, আপনার দ্বারা সকল বিষয়ে ছড়া লেখা সম্ভব

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মূলত পাঠক এর ছবি

আমিও সাইফের সাথে একই দাবিতে অনশনে যাচ্ছি, এই ডিনারটা সেরেই। কানাডায় বাঙাল গেলো, তা নিয়ে ছড়া কই?

মৃদুল আহমেদ এর ছবি

আসবে... সম্পূর্ণ রঙিন!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাইফ তাহসিন এর ছবি

অনশনে যাচ্ছি, এই ডিনারটা সেরেই।

গড়াগড়ি দিয়া হাসি ব্যাপক মজা পাইলাম

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

monika Rashid এর ছবি

হু। জায়গাটা দারুণ! কাছেই তো থাকি, পায়ের ধূলা দিয়ে গেলে ভালো লাগতো!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

১.

রাস্তায় ভুরি ভুরি স্বল্পবসনা সুন্দরী, জ্যামহীন হাইওয়ে দিয়ে দুর্বার গতিতে ছুটে চলা, এই সবকিছুর মধ্যে আমার গতকালকের এই পার্কটাকেই ভালো লাগল।

এইসব কথা বলে চামে চামে স্বল্পবসনা সুন্দরীদের নিজে দেখে আমাদের জন্য ফুল পাখি নদী বরাদ্দ করার জন্য পৌণেপাত্লুন মৃদুলাম্মেদের প্রতি তেব্র নিন্দা। এবং দিক্কার


ছবি সুন্দরইছে...

৩.
ফিরবেন কবে?

৪.
ছড়া লেখতারেন... কানাডার কানাডায় গিয়া স্বল্পবসনা সুন্দরী খোঁজার অভিযান হইলা আপনের জন্য নির্বাচিত টপিক... (প্রথম কানাডার মানে হইলো দৃষ্টি প্রতিবন্ধী)

৫.
আজকে আপনে কই যাইতেছেন, সেখানে মেনু কী, তার সব খবরই আমি গোপন সূত্রে পাইছি... কাল রাইত থেকে সেজন্য মেজাজ বিলা... কানাডায় ওরস্যালাইন পাওয়া যায়? তাইলে কিইনা খায়েন... আমার বদদোয়া বিফল হইবোনা আশাকরি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মৃদুল আহমেদ এর ছবি

হো হো হো দাওয়াতটা খাইয়া পু্স্ট দিবো... চিন্তাইরেন না!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কাজী আফসিন শিরাজী [অতিথি] এর ছবি

সুন্দর যায়গায় ঘুরতে গেসেনতো! ছবিগুলা ভালো লাগল।

মামুন হক এর ছবি

মৃদুল সল্পবসনা নারীদের চক্করে পড়ছে, তার এখন আর ছড়া লিখার টাইম নাই, খালি ধুনফুন আর নয়ছয় করার সময়।
মামুন্মৃদুল প্রডাকশন্সের পক্ষ থেকে আমি একটা ছড়া পেশ করলামঃ-

কই গেলিরে কানা ডা?
আমি আইছি কানাডা

এর সাথে যে যা পারেন যোগ করে নেবেন, অলস ছড়াকারকে খুঁচিয়ে জাগানোর নৈতিক দায়িত্ব আপনার , আমার, ঝাতির সকলের...

অতিথি লেখক এর ছবি

চমৎকার সব ছবি।

নৈশী ।

অতন্দ্র প্রহরী এর ছবি

লাসিন নদীর তীরে 'হাসিন' ছেলেটার ছবি ভালো লাগল হাসি

সাইফুল আকবর খান এর ছবি

সুন্দর! হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

স্বপ্নহারা এর ছবি

মারাত্মক সব ছবি! ভাল লাগল!

হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

কীর্তিনাশা এর ছবি

ছবি তো খুব সুন্দর হয়েছে মৃদুল ভাই!

ইয়ে........ আমার ইমেইল ঠিকানাটাও কি দিবো ?? দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

শাহেনশাহ সিমন এর ছবি

ফরেনে যাইয়া লুকজন কত্তো মজাই না করে! একদিন আমিও....

দেঁতো হাসি
............................................
শাহেনশাহ সিমন

_________________
ঝাউবনে লুকোনো যায় না

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।