৭ শ্রীলংকান ক্রিকেটার সন্ত্রাসী হামলায় আহত !!!

মূর্তালা রামাত এর ছবি
লিখেছেন মূর্তালা রামাত (তারিখ: মঙ্গল, ০৩/০৩/২০০৯ - ১১:৫৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

পাকিস্তানের লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের পাশে শ্রীলংকার ক্রিকেটারদের ওপর বন্দুকধারীরা গুলি চালিয়েছে। http://news.bbc.co.uk/2/hi/south_asia/7920260.stm

এতে চামিন্দা ভাস, সামারাবিরা, মাহেলা জয়াবর্ধনা, অজান্তা মেন্ডিসসহ প্রায় ৭ জন ক্রিকেটার আহত হয়েছেন। ঘটনায় ৫ জন পুলিশ সদস্যও নিহত হয়েছেন। মুখোশ পরিহিত ১২ জন বন্দুকধারী এই হামলা চালায়। পাকিস্তানের জিও টেলিভিশন-এর খবর অনুযায়ী চলমান টেস্টে সদ্য ডাবল সেঞ্চুরি হাঁকানো সামারাবিরার বুকে গুলি লেগেছে।

এই ঘটনাকে ন্যাক্কারজনক বললেও ভুল হয়। মিউনিখ অলিম্পিকে ইসরাইলি খেলোয়াড়দের উপর হামলার পর খেলোয়াড়দের উপর এমন বড় ধরণের হামলার ঘটনা এবারই প্রথম। বিশ্বের সকল ক্রিড়ামোদীরা এই ঘটনায় স্তম্ভিত।

এই ঘটনা ইঙ্গিত দিচ্ছে যে বর্তমান বিশ্বে কেউই আর নিরাপদ নয়। খেলোয়াড়েরা হচ্ছে সম্প্রীতির দূত।তাদের ওপর এই হামলা কোনোভাবেই মেনে নেয়া যায় না। আমি ব্যক্তিগতভাবে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।


মন্তব্য

পান্থ রহমান রেজা এর ছবি

এ হামলার তীব্র নিন্দা জানাই।

সুমন চৌধুরী এর ছবি

টেস্ট খেলা দেশগুলির কর্তব্য পাকিস্তানকে বয়কট করা।



অজ্ঞাতবাস

রাগিব এর ছবি

কী কাণ্ড। আজকে সকালেই খবরে পড়েছিলাম, পাকিস্তানীরা দম্ভ করে বলছে, বাংলাদেশের এই হত অবস্থা সত্ত্বেও তারা মহানুভবতার সাথে বাংলাদেশ সফর করবে!! যেনো তাদের দয়া আমাদের উপর!! আর আজ বিকেলেই এই খবর!

পাকিস্তানের অবস্থার উন্নতি কোনোদিনই হবে না। যারা তালেবানদের সাথে চুক্তি করে মেয়েদের স্কুলে যাওয়া বন্ধ করা সরকারীভাবে মেনে নিতে পারে, তাদের দেশে এমনটা হতে থাকবে।

শ্রীলংকার ক্রিকেটারদের প্রতি সহানুভূতি রইলো। আর যেই কয়েকজন পুলিশ ও পথচারী নিহত, তাদের জন্য শোক। সব দেশেই গরীব লোকগুলো এভাবে মারা পড়ে।

----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

সুবিনয় মুস্তফী এর ছবি

একদম একমত। দুধ কলা দিয়ে অজগর সাপ পুষলে কি হতে পারে, পাকিস্তানের থেকে খারাপ উদাহরণ আর কোথাও পাওয়া যাবে না। তালেবানের অজগর এখন পুরো দেশটাকে ভেতর বাহির থেকে খেয়ে ফেলছে। পেট পর্যন্ত হজম হয়ে গেছে, এখন শুধু পা দুটো বাকি। এখানে যে দুই-একজন পাকিস্তানীকে চিনি, তারা বলে যে সাধারণ সেক্যুলার মনোভাবাপন্ন নাগরিক এখন পাকিস্তানের অস্তিত্ব এবং সে দেশে তাদের অবস্থান নিয়ে পুরোপুরিই বিপন্ন বোধ করছে।

বাংলাদেশ যেন কোনভাবেই সে পথে কোন দিন না এগোয়।
-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

ওসিরিস [অতিথি] এর ছবি

অতীব ন্যাক্কারজনক ঘটনা। এখানে খেলোয়াড়দের কি দোষ ছিল?

গোপাল ভাঁড় এর ছবি

ব্যাপারটা একদমই ভাল হলো না। সুমন ভায়ের সাথে একমত। পাকিস্তানকে বয়কট করা উচিত।

--------------------------------------------
<ঘ্যাচাত, ঘ্যাচাত, ঘ্যাচাত> - আমার সিগনেচার

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

দিগন্ত এর ছবি

ঘটনার তীব্র নিন্দা কিন্তু এই ঘটনা আকস্মিক কিছু নয়। আজকের ঘটনায় পাকিস্তানে আগামী বিশ্বকাপও অনিশ্চিত হয়ে যাবে। তবে আমার ধারণা এর ফলে বাংলাদেশে আরো কটা খেলা হবে।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

সুজন চৌধুরী এর ছবি
নদী এর ছবি

যার নিজের শান্তি নাই, সে চায় সকলেই অশান্তিতে থাকুক । রাষ্ট্রীয় চরিত্রের যে ধরণ, তাতে ওই দেশটার শান্তি কখনও আসবে কি? ওইটা একটা রোগী রাষ্ট্র, ওর শান্তি কামনা করা উচিৎকারণ রোগটা ছোঁয়াচে। সে সুস্থ থাকলে, হয়তো আশেপাশের রাষ্ট্রকে সুস্থ থাকতে দেবে। নয়তো এখনকার মত রোগ ছড়াতেই থাকবে।

খেলোয়াড়দের জীবন নিরাপদ হোক সকল দেশে।

নদী

সুজন চৌধুরী এর ছবি
অমিত আহমেদ এর ছবি
সোয়াদ [অতিথি] এর ছবি

পাকিস্তান একটি ব্যাধি। জেন্টলম্যানস গেম ও রেহাই পায় না শালাদের হাত থেকে। পুরা দেশটাকে কোয়ারানটিন করে রাখা হোক। সভ্য জগতের সবকিছুকে কলুষিত করে ফেলছে হারামজাদারা।

অনিকেত এর ছবি

আমি মোটেও হতবাক হইনি।

পাকিদের পক্ষেই এমন কিছু করা সম্ভব---তারা সেটাই বার বার প্রমান করেছে---
যখন আপনি ভাবছেন নীচতার শেষ দেখে ফেলেছেন, ঠিক তখনই দেখবেন পাকির বাচ্চারা তাতে নতুন মাত্রা যোগ করেছে----

মোটের ওপর আমি হতাশ নই মোটেও। আমি আমার জীবদ্দশায় এই একটি দেশের চরম পরিনতি দেখে যেতে পারব বলে মনে করি।

সুমন দা'র সাথে একমত----সারা ক্রিকেট বিশ্ব থেকে এই বরাহ শাবকদের বহিস্কার করা হোক---

শ্রীলঙ্কার খেলোয়াড়দের জন্যে সমবেদনা---

দিগন্ত এর ছবি

আম্পায়ার আহসান রাজা গুরুতর আহত ... খারাপ কিছু আশা করি না। পুলিশ পরে চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে, তারা নাকি গাড়ি চেপে পালাচ্ছিল।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

নজমুল আলবাব এর ছবি

এই ঘটনা আমাকে এক বিন্দু অবাক করেনি। পাকিদের দেশে সবই সম্ভব। খারাপ লাগছে শ্রীলঙ্কানদের জন্য। তাদের সুস্থতা কামনা করছি। একই সাথে চীর অসুস্থ পাকিস্তানিদের মানষিক সুস্থতা কামনা করছি। যদিও সেটা অসম্ভব বলেই জানি।

ভুল সময়ের মর্মাহত বাউল

কনফুসিয়াস এর ছবি

আমি দুঃখিত, কিন্তু মাত্রই কদিন আগে আমাদের নিজের দেশে একটা হত্যাকান্ড ঘটে গেলো, এইসময় অন্য দেশে ঘটে যাওয়া সন্ত্রাসী হামলা নিয়ে এরকম উৎফুল্ল মন্তব্য পড়তে ভাল লাগলো না।
পাকিস্তান এবং পাকিস্তানী আমারও তীব্র অপছন্দ, কিন্তু তবুও খুশি হতে পারছি না। অন্তত শ্রীলঙ্কান খেলোয়াড়দের কথা ভাবুন, ওখানে বাংলাদেশের খেলোয়াড়রাও ট্যুরে থাকতে পারতো।
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

ইশতিয়াক রউফ এর ছবি

আমিও একই কথা ভাবছিলাম। কাঁচের ঘরে থেকে অন্যের দিকে ঢিল ছুঁড়ার কোন অর্থ নেই। আমরা পৃথিবীর একটা খুব অস্থির, আবেগপ্রবণ, অস্থিতিশীল এলাকায় থাকি। ভারত (পার্লামেন্ট, মুম্বাই), পাকিস্তান (আল-কায়েদা, ক্রিকেটার), শ্রীলংকা (তামিল টাইগার), বাংলাদেশ (পিলখানা, ৫০০ বোমা) -- কোন দেশই নিরাপত্তার দিক থেকে স্বর্গোদ্যান না। এটা সবারই মনে রাখা উচিত।

সন্ত্রাসীর কোন দেশ-কাল-জাত নেই। এদের "পাকিস্তানি" বলে লেবেল না করলেও চলে। এভাবে দেখলে কাল আল-কায়েদার কোন অপারেটিভ ধরা পড়লে তাকে "বাংলাদেশি" তকমা দেওয়ার দৃশ্য দেখবো।

ক্রিকেটাররা সুস্থ থাকলে আমি এই সিরিজটা যথাযথ ভাবে সম্পূর্ণ করার পক্ষে থাকতাম। এখন মনে হয় না সিরিজ আর চলবে। একটা দুর্ঘটনা ঘটে যাওয়ার পরবর্তী সময়টাই সবচেয়ে নিরাপদ। সবাই সাবধান, সবাই বুদ্ধিমান।

সাইফুল আকবর খান এর ছবি

না, কেউই নিরাপদ না, কোত্থাও না। মন খারাপ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সাইফুল আকবর খান এর ছবি

হুম। আমিও দুঃখিত- এটা মেনশন করতে হচ্ছে উপরের কিছু কমেন্ট দেখে, যে- নিজের দেশের এক ভয়াবহ দুঃখ-কলঙ্ক-জনক বিপর্যয়ের ৫ দিন যেতে না যেতেই আমরা পাকিদের দেশে সবই সম্ভব বলতে পারছি। আমাদের লজ্জার বোধ কম ব'লেই বাংলাদেশীরা যথার্থই হ্যাপিয়েস্ট ন্যাশন অব দ্য ওয়ার্ল্ড। এমনই বোধ হয় হওয়ার কথা ছিল। মন খারাপ

জানি না। বুঝি না। মন খারাপ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

রানা মেহের এর ছবি

কনফুসিয়াসের সাথে সহমত।

পাকিস্তান জিনিসটা পৃথিবী থেকে বয়কট করা হলে খুশী হতাম।
কিন্তু এরকম একটা দুঃখ জনক ঘটনাকে কেন্দ্র করে
তাদেরকে এভাবে বাতিলের কথা উঠছে দেখে
আমার মতো কট্টর পাকিস্তান বিরোধীরো খারাপ লাগছে।

খেলোয়াড়েরা সুস্থ থাকলে
এবং তারা নিজেদের ইচ্ছায় খেলতে চাইলে
আমি নিজেও সিরিজ শেষ করার পক্ষে থকাতাম।

২৫ তারিখ যদি বাংলাদেশে কোন সিরিজ চলতো।
তরা যদি নিরাপত্তার কারণে দেশ থেকে বিদায় নিতো
কেমন লাগতো বলুন?

কিংবা এখন যদি কোন দেশ
বাংলাদেশে আসতে অস্বীকৃতি জানায়, নিরাপদ নয় বলে, কেমন লাগবে?

যতদুর শুনেছি
এ ঘটনা ঘটার পরপরই বিশ্বকাপ আয়োজক তালিকা থেকে
পাকিস্তান কে বাদ দেয়া হয়েছে।
বাংলাদেশে ভাগ্য যে এমন হবেনা,
নিশ্চয়তা আছে কি?

দয়া করে কেউ ভেবে নেবেন না
পাকিস্তান নিয়ে আমার ব্যাক্তিগত ধারনার
বিন্দুমাত্র কোন পরিবর্তন হয়েছে হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

হযবরল এর ছবি

এত বড় লম্বা মন্ত্যব্যে মুছে গ্যালো। ধুত্তোরি।

rishi এর ছবি

..eita abar tamil tiger der kaj na to???..oder to sob jai gatey network...abar edianing gov. o oder khub mara ditesey.

সুমন চৌধুরী এর ছবি

সচলায়তনে বাংলা লিখতে alt+crtl+f অথবা alt+crtl+b অথবা alt+crtl+u চাপুন।



অজ্ঞাতবাস

অনিকেত এর ছবি

আমি আমার মন্তব্যটা বেশ ক'বার পড়লাম। সঙ্গে আরো কয়েকজনের মন্তব্যও।
কোনভাবেই আমার মন্তব্যের মাঝে 'উৎফুল্ল' ভাব খুঁজে পেলাম না।পাকিদের প্রতি আমার স্বাভাবিক অনুভূতি ব্যক্ত হয়েছে, কিন্তু শ্রীলঙ্কার ক্রিকেটারদের জন্যে আমার সমবেদনা রয়েছে।

পাকিদের প্রতি আমার অবস্থান এক রোখা।
আমি তাদের দূর্দিনেও তাদের প্রতি সহানুভূতি দেখাতে রাজী নই।
এবং এতে আমি লজ্জিত বোধ করি না।
এই মন্তব্য আমাকে 'জানোয়ার' শ্রেনীর কেউ হিসেবে প্রতিগনিত করলেও আমার কিছু করার নেই।

আমার দেশের এই ঘটে যাওয়া মর্মন্তুদ ঘটনার সাথে এই ঘটনার কোন তুলনা আসতে পারে না। আমার দেশে ঐ রকম একটি দূর্ঘটনা ঘটলে আমরা সকলে মর্মাহত হই,বিস্মিত হই---কারন সেইটি 'দূর্ঘটনা'। পাকিদের ক্ষেত্রে,দুঃখের সাথে বলতে বাধ্য হচ্ছি, এইসব দূর্ঘটনা নয়----এই রকমটি হওয়াই স্বাভাবিক। সেইজন্যেই বলেছিলাম আমি মোটেও 'হতবাক' হই নি।

আমাদের যদি দুঃখ প্রকাশ করতে হয়, সমবেদনা জানাতে হয়---সেটা ভাগ্যাহত শ্রীলংকার ক্রিকেটারদের প্রাপ্য---পাকিদের জন্যে অবশ্যই নয়।

সুমন চৌধুরী এর ছবি

আমাদের যদি দুঃখ প্রকাশ করতে হয়, সমবেদনা জানাতে হয়---সেটা ভাগ্যাহত শ্রীলংকার ক্রিকেটারদের প্রাপ্য---পাকিদের জন্যে অবশ্যই নয়।

চলুক



অজ্ঞাতবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ অনিকেত

আমার কথাগুলোই বলে দিয়েছেন। দুর্দান্ত!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অনিকেত এর ছবি

এই বিষয়টি নিয়ে তর্ক-বিতর্ক করার ইচ্ছা আমার নেই।
আমি শুধু আমার নিজের অবস্থান ব্যাখ্যা করার জন্যে মন্তব্য দেয়াটা জরুরি মনে করলাম।

রেনেট এর ছবি

পাকি কুত্তাদের বয়কট করা হোক।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ধুসর গোধূলি এর ছবি

- আজকে দুপুরে শুনলাম ঘটনাটা। ক্রিকেটারদের ওপর হামলার খবরটা কোনো ভাবেই, কারো জন্যই আশাপ্রদ না। '৯৬-এ ওয়েস্ট ইণ্ডিজ, অস্ট্রেলিয়া শ্রী-লংকায় নিজেদের বিশ্বকাপ ম্যাচে অংশ নেয়নি নিরাপত্তার অজুহাতে। এবার পাকিস্তানেও বোধকরি অনেক দেশই খেলতে যাওয়ার সাহস দেখাবে না। বাকী থাকলো ভারত আর বাংলাদেশ। সাম্প্রতিক ঘটনার বিবেচনায় মনে হচ্ছে এই দুটা দেশও ক্রিকেটীয় এলিটদের সাদরে সম্ভাষণ জানাতে পারবে না খেলার জন্য!

কাম্য না, মোটেও কাম্য না এইসব সন্ত্রাস, ক্রিকেট সহ অন্য যেকোনো খেলায়।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নজমুল আলবাব এর ছবি

মানবিকতার শিক্ষা আমার কোনোকালেই নাই। ভাগ্যিস গরিবি ইন্টারনেট আমার, নয়তো সময়ের হিসাবে কাল বিকেলেই বিষয়টা আবার বুঝতে পারতাম।

এই পোস্টে আমার আগের কমেন্টটা পড়লাম আজকে কয়েকবার। জানি না আমার ভাষাজ্ঞানে কেনো ধরে না, এইখানে কোন ভুলটা করলাম কিছুই খুঁজে পেলাম না। আহা মানবিক শিক্ষায় অশিক্ষিত আলবাব...

ঠিকাছে আবার পড়ি কমেন্ট টা,

১৫ | নজমুল আলবাব | মঙ্গল, ২০০৯-০৩-০৩ ১৪:১৯

এই ঘটনা আমাকে এক বিন্দু অবাক করেনি। পাকিদের দেশে সবই সম্ভব। খারাপ লাগছে শ্রীলঙ্কানদের জন্য। তাদের সুস্থতা কামনা করছি। একই সাথে চীর অসুস্থ পাকিস্তানিদের মানষিক সুস্থতা কামনা করছি। যদিও সেটা অসম্ভব বলেই জানি।

কোন শব্দে উল্লাস প্রকাশ পেলো? অবাক না হওয়া বুঝি উল্লাস প্রকাশ করা! বাংলা পাঠে আমার তবে ভুলই হয়েছে। আহত শ্রীলঙ্কানদের জন্য সমবেদনা জানালাম। আশা করি এখানে কোনো ভুল নাই। এর পরেই পাকিদের সুস্থতা কামনা করলাম। এইটায় বুঝি ভুল... আরেব্বাহ, এই তবে সমস্যা। ওরা ইতিমধ্যেই সুস্থ হয়ে গেছে বুঝি? আমি তবে ভুলই করলাম।

আমার দেশের সংকট টেনে আমাকে শিক্ষা দেয়ার প্রবণতার নিন্দা জানাই এইবার। কোন যুক্তিতে পাকিস্তানের ধারবাহিক সন্ত্রাসের সাথে আমাদের বিচ্ছিন্ন এই ঘটনাটাকে মেলানো হলো!!!!!!!!!!!! অবাক এবং ক্ষুব্দ হলাম বন্ধুগন।

বাংলাদেশের পিলখানার ঘটনাটার সঙ্গে পাকিস্তানে ক্রিকেটারদের ওপর হামলার ঘটনা এক কাতারে আনাটা নির্বুদ্ধিতা ছাড়া কিছু নয়।
বাংলাদেশের ঘটনা স্যাবোটাজ বলে এখনো মতামত আসছে। এখানে একটা বাহিনী হামলার ঘটনা ঘটিয়েছে। অন্যদিকে পাকিস্তানীরা তাদের অতিথিদের মেরেছে।

নাহ, এইসব প্যাচের কথা বলতে ভালো লাগে না। আমি বরঙ আরেকটু মানবিক শিক্ষা নেয়ার চেস্টা করি। প্রিয় কনফু, রানা মেহের এবং সাইফুল আকবর খান সাহেবরা আমারে না হয় একটু শিক্ষাই দেবেন এই যাত্রা। তবে তাদের শিক্ষা গ্রহনের জন্য আমাকে আগামীকাল পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে মনে হয়। গরীবি ইন্টারনেট আমার। ততক্ষণ পর্যন্ত না হয় আরেকটু অমানবিকই থাকি। এই ফাঁকে আবার বলি বাংলাদেশের ঘটনার সাথে পাকিদের মিল টানাটা নির্বুদ্ধিতা। আর... না কমু না। পাকিদের কথা বল্লেই শেষে অমানবিক হয়ে যাবে বিষয়টা!

ভুল সময়ের মর্মাহত বাউল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমার দেশের সংকট টেনে আমাকে শিক্ষা দেয়ার প্রবণতার নিন্দা জানাই এইবার। কোন যুক্তিতে পাকিস্তানের ধারবাহিক সন্ত্রাসের সাথে আমাদের বিচ্ছিন্ন এই ঘটনাটাকে মেলানো হলো!!!!!!!!!!!! অবাক এবং ক্ষুব্দ হলাম বন্ধুগন।

বাংলাদেশের পিলখানার ঘটনাটার সঙ্গে পাকিস্তানে ক্রিকেটারদের ওপর হামলার ঘটনা এক কাতারে আনাটা নির্বুদ্ধিতা ছাড়া কিছু নয়।
বাংলাদেশের ঘটনা স্যাবোটাজ বলে এখনো মতামত আসছে। এখানে একটা বাহিনী হামলার ঘটনা ঘটিয়েছে। অন্যদিকে পাকিস্তানীরা তাদের অতিথিদের মেরেছে।


আমারও সেই কথা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

জেবতিক রাজিব হক এর ছবি

চমৎকার কাভার ড্রাইভ। বল সোজা সীমানার বাইরে দেঁতো হাসি

কনফুসিয়াস এর ছবি

কী মুশকিল, আমার মন্তব্য সবার উদ্দেশ্যে নয়। যাদের মন্তব্য পড়ে উৎফুল্ল মনে হয়েছে শুধু তাদের জন্যেই।
এত ব্যাখ্যা বিশ্লেষণ করে সব কথা বলতে হলে বিপদ, আর কিছু বলতে ইচ্ছে করছে না। দেখা যাচ্ছে কিছু বললে আমার স্বল্পবুদ্ধি আর অল্পবিদ্যা দুইতেই টান পড়বে।
তারচেয়ে চুপ থাকি বরং।
সবাই ভাল থাকুন।
-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।