নিরাপদ, যৌনতাপ্রুফ

মুজিব মেহদী এর ছবি
লিখেছেন মুজিব মেহদী (তারিখ: রবি, ০৯/১২/২০০৭ - ১১:২২অপরাহ্ন)
ক্যাটেগরি:

কবিতা লিখতে লিখতে প্যাচপেচে কাদা ও মার্সগ্যাসযুক্ত জলাজংলা পেরিয়ে মরুভূমির গিরগিটির সামনে পড়েও কখনো তেমন অস্বস্তি হয় নি, কিন্তু যেদিন ভরদুপুরে 'যৌনতা' বিশেষ্যের সামনে গিয়ে পড়লাম, চিনতে শিখলাম ওর ক্রিয়াভিত্তি, সহসাই উঠল গাটা কাঁটা দিয়ে, লজ্জায় এমন জবুথবু অবস্থা হলো যে স্কুল-মিস্ট্রেসের চোখের দিকেও ঠিক তাকানো গেল না

সেসব দিনে আপনজন থেকে পালিয়ে আমার নিগূঢ় ভূতের সাথে লড়ে যেতে হতো নিশিদিন, সবাই জানত আমি ক্রমশ বদলে যাচ্ছি, তবে বদলটা ঘটছে ঠিক শরীরে কোথায়, সদাউড্ডীন লালেহলুদ প্রজাপতি ছাড়া আর জানত না কেউই, বোধটি তখন থেকে নাছোড় ছায়ার মতো লেড়েল্যাপ্টে যায়, একত্রে স্নানাহার করে, ঘুমাতে যায়, পড়ার সময় বইয়ে খুঁজে জ্ঞাতিশব্দ যত, আর সুন্দরী দেখলেই দৃষ্টির চোরাগোপ্তা হামলা চালায়

দীর্ঘ একত্রবাসের ফলে শব্দটার সাথে সম্পর্ক যখন প্রায় স্বাভাবিক, তখনই একদিন খুব স্যাঁতসেঁতে অনুভূতি হলো, বিরক্তি ও আনন্দ মিশ্রিত ওই যৌগানুভূতি সামলাতে না পেরে রাগেদুঃখে কবিতার খাতা থেকে নামিয়ে শব্দটাকে এমনই আছাড় দিলাম যে লাখ লাখ রঙিন প্রজাপতি হয়ে যৌনতাগুঁড়োগুলো উড়তে থাকল একা থাকা সব টিনেজ ছেলেমেয়ের পাশে

তারপর থেকে, হে হে, আমার কবিতা খুবই নিরাপদ, যৌনতাপ্রুফ


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

বোধটি তখন থেকে নাছোড় ছায়ার মতো লেড়েল্যাপ্টে যায়

মুজিব ভাই লেড়েল্যাপ্টের শানে নুযুল কি হতে পারে?
আর টিনেযে কিন্তু বিলো আঠারো ও পড়ে । কবি না শেষে পিডোপাইল রেজিষ্ট্রিতে ঢুকে যান ! চোখ টিপি
-----------------------------------------
মৃত্যুতে ও থামেনা উৎসব
জীবন এমনই প্রকান্ড প্রচুর ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মুজিব মেহদী এর ছবি

হাসান ভাই, 'লেড়েল্যাপ্টে'র কোনো শানেনযুল নেই। যাও-বা এর একটা অর্থগত দিক আছে, তা-ও আভিধানিক নয় বলে বলাটা খানিকটা মুশকিলের। কিন্তু বলা যে যাবে না সেরকমও নয়। তার আগে এটা যদি জানা যেত যে শব্দটা একজন পাঠক হিসেবে আপনাকে কীভাবে কম্যুনিকেট করে, তাহলে এই ব্যবহারটার ভালোমন্দ আমি বুঝতে পারতাম। আপনি যদি একটু সহযোগিতা করতেন তো খুশি হতাম।

আমার জানামতে, টিনেজদের (১৩-১৯) প্রতি কবিতাটিতে এমন কোনো আকাঙ্ক্ষা ব্যক্ত হয়নি, যাতে আমাকে পিডোপাইল বলা যাবে। আমার নিজের টিনেজ অনুভূতির কথাই তো ওতে বলবার চেষ্টা ছিল। ভবিষ্যতে টিনেজদেরও কবিতাটির পাঠক করা যায় কি না সে নিয়ে ভাবছি আমি। হাহাহাহা।
...................................................................
অসংখ্য 'নেই'-এর ভিড় ঠেলে
জ্বলজ্যান্ত 'আছে' খুঁজে পাওয়া হলো আসল ফকিরি

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

আহমেদুর রশীদ এর ছবি

আপনার কবিতা থেকে আপনার কবিতা বের হয়ে আসছে।

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

মুজিব মেহদী এর ছবি

একান্তই যদি সেটা হতে শুরু করে থাকে, তাহলে তা খুবই আশাব্যঞ্জক। আমি তো মরিয়া হয়েই সেটা চাচ্ছি।
...................................................................
অসংখ্য 'নেই'-এর ভিড় ঠেলে
জ্বলজ্যান্ত 'আছে' খুঁজে পাওয়া হলো আসল ফকিরি

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

সুমন চৌধুরী এর ছবি

সাধু সাধু



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

দুর্দান্ত এর ছবি

তুমি আছ
আমি আছি
ভালবাসায় মাখামাখি
তোমার আমার
সপ্ন হয়ে
উড়ছে দেখ
প্রজাপতি............

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।