যেভাবে ঘন্টাগুলো বাজে

নাজনীন খলিল এর ছবি
লিখেছেন নাজনীন খলিল [অতিথি] (তারিখ: মঙ্গল, ১০/০৩/২০০৯ - ২:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এই যে ক্ষুদ্র থেকে ক্ষুদ্রতরে অনুপ্রবিষ্ট আত্মাগুলো
আমার সমস্ত সমৃদ্ধি আর সম্পন্নতাটুকু তাদের কাছে ঋণী।

দ্বেষণার কেন্নো-কেঁচো আগলে রেখেছে পা
ঘিনঘিনে কেঁচো-নৃত্যে হাস্যকর তাল-লয়;
তোমার নুপুরের ভাঁজে এক পাল কৃমি-কীট
নেচে যাও, নাচলে পয়সা মিলে--নিদেন হাততালি।

তুমি কি জানো আমিওযে খুব কলা-কুশীলব
নাচের প্রতিটি মুদ্রা আমার আয়ত্ত?

ডিং ডং ডিং ডং
যেভাবে সন্ধ্যারতিতে গীর্জার ঘন্টাগুলো বেজে ওঠে
তেমনি আমার ভেতরেও বেজে ওঠে এক সতর্ক নিনাদ
আড়মোড়া ভাঙ্গে অগ্নিমান ক্রোধের দানব
তোমার উদগ্র লুব্ধতাটুকু নিমেষেই ভস্ম করে দিতে পারে;
কঠিন নিগড়ে বন্ধী করে রাখি।

তুমি আমার যোগে নেই।বিয়োগেও না।

তোমার উঠোন আর আমার দুয়ারে সহস্র যোজন ফাঁক।


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

তুমি আমার যোগে নেই।বিয়োগেও না।

তোমার উঠোন আর আমার দুয়ারে সহস্র যোজন ফাঁক।

ভয়ংকর! কবিতা ভালো লেগেছে।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

নাজনীন খলিল এর ছবি

ভয়ংকর কবিতাটি ভাল লাগায় অনেক ধন্যবাদ। শুভেচ্ছা।

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

তুমি আমার যোগে নেই।বিয়োগেও না।

তোমার উঠোন আর আমার দুয়ারে সহস্র যোজন ফাঁক।

এই জায়গাটা দারুণ লাগল আপা।

Lina Fardows

নাজনীন খলিল এর ছবি

অনেক ধন্যবাদ লীনা। ভাল থেকো।

শেখ জলিল এর ছবি

ক্ষোভের বহিঃপ্রকাশটা দারুণ কাব্যিক লাগলো।
..আরো কবিতা চাই।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নাজনীন খলিল এর ছবি

অনেক শুভেচ্ছা রইল কবি। আরো কবিতা ----এখন থেকে নিয়মিত আসবে।

সুমন সুপান্থ এর ছবি

নেচে যাও, নাচলে পয়সা মিলে--নিদেন হাততালি

ভালো লাগলো নাজনীন আপা । আরো কবিতা লিখুন । পড়ি ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

নাজনীন খলিল এর ছবি

অনেক ধন্যবাদ সুমন। কেমন আছো তুমি?

শুভেচ্ছা রইল।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তুমি আমার যোগে নেই।বিয়োগেও না।

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নাজনীন খলিল এর ছবি

ধন্যবাদ। শুভেচ্ছা রইল।

পান্থ রহমান রেজা এর ছবি

তোমার উঠোন আর আমার দুয়ারে সহস্র যোজন ফাঁক।

লাইনটির জন্য চলুক

নাজনীন খলিল এর ছবি

অনেক শুভেচ্ছা রইল পান্থ।

সাইফুল আকবর খান এর ছবি

বেশ সুন্দর। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নাজনীন খলিল এর ছবি

অনেক ধন্যবাদ। শুভেচ্ছা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।