ছড়াকার আকতার, মাথায় নেই টাক তার, ক্ষিদে পেলে ছড়া খায় চিবিয়ে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: মঙ্গল, ১১/১১/২০০৮ - ২:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

ছড়াকার আকতার
মাথায় নাই টাক তার
ক্ষিদে পেলে ছড়া খায় চিবিয়ে

সতর্কতা: আকতার মিয়া খালি এরে তারে নিয়া ছড়া লেখে, তাই দেখিয়া আমি একটু তাফালিং করলাম। একটি ব্যর্থ ছড়া চেষ্টা।

আমাদের ছিলো এক বেক্কল ছড়াকার,
সচল হয়েই সে নাম নিলো আকতার।
(ছন্দ মিলাতে তাকে ডাকবো কি রাজাকার?) চোখ টিপি

আকতার ভালো ছেলে কথা বলে কম,
যদিও ছড়াতে সে অনেকেরই যম।
দেশেতে বা সরকারে,
যদি কেউ ভুল করে,
যদি কেউ করে কোনো অনিয়ম।
তক্ষুনি লাফ মেরে,
কলমটা বাগিয়ে ধরে,
ছড়া লিখে সে যে এক নির্মম।
(নির্মম হলেও তা পড়তে অতি মনোরম) দেঁতো হাসি

তাকে নিয়ে ছড়া লেখা আস্পর্ধা ভারী,
তার মধ্যে আমি এক অকম্মার ধারী।
তবু লিখে যাই,
ভালোবাসা জানাই,
ছড়ার জন্য তাকে কুর্ণিশ করি।
আকতার ভাই
আরো ছড়া চাই
লিখতে থাকেন তারাতারি।
(আমার ছড়াটাও যা হয়েছে না... আহা মরি মরি...) হো হো হো


মন্তব্য

তারেক এর ছবি

আহা মরি মরি...সলাজে না ব্যালাজে কন তো? দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

হো হো হো

মজা ফাইলাম বহুত মজা ফাইলাম।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইবার ট্যাকা দে ব্যাটা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পুতুল এর ছবি

ছড়া কইলাম ভালাইছে নজু ভাই!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পলাশ দত্ত এর ছবি

আমাকে অনুগ্রহ ক'রে কেউ ইমোটিকন দেওয়া শেখাবেন? এই লেখাটার মন্তব্যে একটা ইমো দরকার।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইটা হইলো ইমোটিকনের দোকান
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পলাশ দত্ত এর ছবি

হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো

পারছি পারছি। হাহাহাহাহাহা।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

অতিথি লেখক এর ছবি

thank u দাদা। আমিও এইটার অভাব বড়ই miss করছিলাম। যদিও এখনও পারছি না। মন খারাপ পারছি- পারছি চাল্লু

মুস্তাফিজ এর ছবি

ভালো হাসি

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ মুস্তাফিজ ভাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা [অতিথি] এর ছবি

হো হো হো হো হো হো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মশা ঢুকবো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রায়হান আবীর এর ছবি

মশা ঢুকবো...

হো হো হো

=============================

কল্পনা আক্তার এর ছবি

আরেকখান ছড়াকারের আর্বিভাব ঘটলো!! ব্যাপক হইছে ছড়াটা হো হো হো

............................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরেন্নাহ্... এইটা হইলো ঝড়ে বক মরে ফকিরের কেরামতি বাড়ে টাইপ কাহিনী...
এইখানে অনেক ঝানু ঝানু ছড়াকার আছে, আর আছে ছড়া সর্দার রিটন ভাই।
আমি তবে পলাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রাফি এর ছবি

আইসা গেল আরেক ছড়াকার....

কয়েকদিন পর বলতে হবে 'বহুমুখী প্রতিভার অধিকারী বর্ষীয়ান প্রতিভা জনাব নজরুল ইসলাম'.

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

জ্বিনের বাদশা এর ছবি

তক্ষুনি লাফ মেরে,
কলমটা বাগিয়ে ধরে,
ছড়া লিখে সে যে এক নির্মম।

পরের লাইনে লিখে দেন,
আহ্, অতি মনোরম চোখ টিপি

ছড়াকার আর নজু ভাই, (বিপ্লব)

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

তানবীরা এর ছবি

ভালো হয়েছে দেঁতো হাসি দেঁতো হাসি

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মৃদুল আহমেদ এর ছবি

আকতার মিয়া... মানহানির মামলা লাগাও! তোমার টাক নিয়া কথা কইছে!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আনিস মাহমুদ এর ছবি

ছড়া লেখা কি সংক্রামক নাকি? তাহলে তো মনে হচ্ছে আমিও লিখে ফেলব একটা।

তবে ভাল হয়েছে কিন্তু নজরুল। আরো চাই।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

আকতার আহমেদ এর ছবি

হ.. আরেক্টা আইছে মামলা করার (কু)বুদ্ধি দিতে ! যা ব্যাটা দূরে গিয়া মর..

এমনি আছি চিন্তায়.. ছড়া লেখা ছাড়া আর কিছুই তো পারিনা.. আইজ সেখানেও বাম হাত ঢুকায়া দিছে নজরুইল্যা.. তার উপ্রে মেসেজে কয় "আকতাইরা তোর দিন শেষ"

ধুরো.. সবাই এমুন কর্লে ক্যাম্নে কী মন খারাপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
আহারে বেচারা বেক্কল ছড়াকার !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মৃদুল আহমেদ এর ছবি

তরে চাইলাম বাঁচাইতে, আর তুই আইলি খিঁচাইতে?
দূরে গিয়া মরুম না, কাছে আইসাই মরুম... আর মরার আগে কাগজে লিখুম, আমার মৃত্যুর জন্য দায়ী...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রণদীপম বসু এর ছবি

ইসলাম পরে লিখে আগে লিখে নজরুল
এই যদি ছড়া হয় ভেসে যাক ব্লগ রুল !
ভেসে যাক ছড়াকারে ছড়ে যাক ছড়া সব
ছেটে ফেলো সচলের বাদবাকি মরা শব।

ছড়াতেই কথা আজ নীরবতা ছড়াতেই
ছড়াতেই ঝাঁপ দাও চাও যদি গড়াতেই।
ছড়ায় ছড়ায় আজ হয়ে যাক আড্ডা
পারলে ছড়ায় এসো নয় যাও গাড্ডা !

একজন পারবে না এইখানে আসতে
আকতার নাম তার কার যেন ভাস্তে,
রাজাকার মহোদয়ে নেই তার সম্মান
মানীর না দিয়ে মান সাজে তার ধমকান ?

তারে কিনা ডাক দেয় ছড়াকার নজরুল !
কিছুতেই ঠিক নয় সব ভুল সব ভুল।
পাছায় হুলের কাঁটা নিয়ে যদি আকতার
দিতে থাকে হুলগুতা কোথা পাব ডাকতার ?

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

আনিস মাহমুদ এর ছবি

মনে হয় সুকুমার রায়ের প্রেতাত্মা ঘোরাফেরা করছে সচলায়তনে।

.......................................................................................
আমি অপার হয়ে বসে আছি...

.......................................................................................
Simply joking around...

হাসান মোরশেদ এর ছবি

সারছে!
সচলায়তন রে ছড়ায়াতন বানানোর তীব্র নিন্দা জানাই ( ইর্ষাজনিত চোখ টিপি )
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সৌরভ এর ছবি

আমিও সামিল হইলাম এই প্রতিবাদে। সবাই এতো দুর্দান্ত ছড়া লেখে কীভাবে?


আবার লিখবো হয়তো কোন দিন

অম্লান অভি এর ছবি

নজু ভাই পেকেচ্ছে দারুণ হাত
এবার বুঝি আকতার কুপোকাত............

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

মুস্তাফিজ এর ছবি

......
পাছায় হুলের কাঁটা নিয়ে যদি আকতার
দিতে থাকে হুলগুতা কোথা পাব ডাকতার ?

আছে আছে ডাকতার, নাম তার সফদার
যতই গুতাই খান তার, ভয় নাই রণদার

...........................
Every Picture Tells a Story

অতন্দ্র প্রহরী এর ছবি

নজু ভাই, আপনারে আবারও হিংসা করলাম! এইবার আগের চেয়ে আরো বেশি‍! মন খারাপ

খেকশিয়াল এর ছবি

হাহাহাহা নজরুল ভাই ছড়া মজা হইসে !

ছড়াকার আকতার
ছড়া-কেটো ডাক্তার
শুঁকে ফেরে ফাঁক যত
ছোকছোকে নাক তার !

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

ইশতিয়াক রউফ এর ছবি

ওরে!!

রায়হান আবীর এর ছবি

খুবি ভালো হইছে নজু ভাই, ব্রেকেটগুলারে আইসা আমি হাসতে হাসতে শেষ।

=============================

ধুসর গোধূলি এর ছবি

ক্যামেরা... রোল... এ্যকশন... কাট...
নজু ভাই দিলো এবার ছড়ায় হাত।
ছড়া শুনে আকতার ভাই হলো কাৎ-
টাক হাতায়া বলে, "নজু, এইবার মোরে ছাড় বাপ!" (তালিয়া)
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

নজরুল ইসলাম অতি অবহেলে
নাটক-ফাটক আর সিরিয়াল ফেলে
ছড়া-লেখা বটিকাটি রাত-দিন গেলে! হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।