আপনি মহান...

আকতার আহমেদ এর ছবি
লিখেছেন আকতার আহমেদ (তারিখ: বুধ, ১৭/০৮/২০১১ - ১০:৩৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

আপনি মহান রাজনীতিবিদ, টক-শোতে যান, চা খান মগে
আমার জন্য তর্ক করেন, অপজিশন সবার লগে।
আমার কথা বলতে গিয়া রক্ত ঝরান মাথা থেকে
উপাস থাকেন অর্ধবেলা ক্যাম্রাগুলা সাক্ষী রেখে...
বিপদ হলেই আইসা পড়েন সঙ্গে নিয়া ছাগল দু’টা
এক চিমটি আবেগ দিয়া রাজনীতিতে মারেন ঘুটা

আমার কথা ভেবে কাটান মাসের পুরা তিরিশ দিন-ই
এত্ত কিছুর পরেও আমি ক্যাম্নে বলেন না হই ঋণী!

এ্যাম্নে ঋণে জর্জরিত, তার উপরে পাওয়ার “টু দি...”
আমার কথা ভাবতে তোদের কইছে কে? তোর মায়রে চুদি!


মন্তব্য

অনার্য সঙ্গীত এর ছবি

আপনি ফিরলেন তাহলে! বিষ নিয়েই ফিরলেন। আপনাকে সালাম।

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

হিমু এর ছবি

গুরু গুরু

সংসপ্তক এর ছবি

হাততালি গুরু গুরু
প্রভুখণ্ড!

.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

রাতঃস্মরণীয় এর ছবি

গুল্লি

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

চরম উদাস এর ছবি

অনেকদিন পর আপনার ছড়া পেলাম আকতার ভাই।
যথারীতি তীক্ষ্ণ।
চলুক

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ছড়া তো সেরকম! লাখো কোটি পেন্নাম।

কিন্তু একটা অফটপিক বিষয়ে কথা না বলে পারলাম না। এই সেদিনও বেশ কিছুদিন আগে ঘটে যাওয়া পাকি বিষয়ে হিমুর একই গালি নিয়ে কত হৈচৈ হোলো। তখন হিমু, আমি এবং আরো অনেকে এটা প্রমান করতে গিয়ে বার বার ধাক্কা খেয়েছি যে, গালিটা শোষিতের একটা এক্সপ্রেশন মাত্র। অথচ আমি শিওর আজকে এই প্রসঙ্গ নিয়ে কোনো আপত্তিই আসবে না।

রাতঃস্মরণীয় এর ছবি

হয়তো আমাদের অনেকের ভিতরেই একটা করে শোষক বাস করে। আর তাই শোষিতের গালিযুক্ত এক্সপ্রেশনটা ভালু পাই না।

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

অদ্রোহ এর ছবি

দুর্দান্ত কামব্যাক । গুরু গুরু গুরু গুরু

--------------------------------------------
যদ্যপি আমার গুরু শুঁড়ি-বাড়ি যায়
তথাপি আমার গুরু নিত্যানন্দ রায়।

ছাইপাঁশ এর ছবি

এত ধারালো ছড়া আমি খুব কমই পড়েছি জীবনে! গুরু গুরু

(প্রচণ্ড আক্রোশ নিয়ে অনেকক্ষণ কোন ভণ্ডের চেহারার দিকে তাকিয়ে বিশ্রী শব্দ করে মুখে কফ নিয়ে সেই থুতু ভণ্ডের মুখে ছিটিয়ে দেয়ার সমান প্রতিবাদ এই ছড়াটা।)

ত্রিমাত্রিক কবি এর ছবি

গুরু গুরু
তীক্ষ্ণ উচ্চারণ ... চলুক

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

ত্রিমাত্রিক কবি এর ছবি

গুরু গুরু
তীক্ষ্ণ উচ্চারণ ... চলুক

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মৃত্যুময় ঈষৎ এর ছবি

ঝাঁঝালো সুতীব্র!!!! চলুক

সেদিন শ্রদ্ধেয় মিশুক মনিরের ওয়াইফ তার অকপট উক্তিতে একটা কথা বলেছিলেন 'এই দেশের মানুষগুলোকে আর তাদের প্রয়োজন নাই, বোম মেরে সব মেরে ফেলতে বলেছিলেন তাই!!!'


_____________________
Give Her Freedom!

সুরঞ্জনা এর ছবি

উত্তম জাঝা! চলুক গুল্লি

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

দুষ্ট বালিকা এর ছবি

অনেক অনেক অনেক ধন্যবাদ ভাইয়া!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মুস্তাফিজ এর ছবি

আপনি মহান...

...........................
Every Picture Tells a Story

ধৈবত(অতিথি) এর ছবি

চলুক

আশরাফ মাহমুদ এর ছবি
ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

গুল্লি

তিথীডোর এর ছবি

ওয়েল্কাম ব্যাক। হাততালি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নাজমুল ইমু এর ছবি

গুল্লি

রিসালাত বারী এর ছবি

গুরু গুরু গুরু আপনি মহান।

তানিম এহসান এর ছবি

আমি কাজ বাদ দিয়ে আপনার পুরাণ সবগুলো পোস্ট পড়তে বাধ্য হলাম! বেজন্মা রাজাকার ইস্যূতে আপনি যে মাত্রায় সরব তার বন্দনা করি! কোন একদিন দেখা হবে, আমি আপনাকে খুঁজে বের করবো , তারপর আড্ডা মারবো হাসি

লাল-সবুজের সালাম!

আবির আনোয়ার এর ছবি

গুরু গুরু

নজমুল আলবাব এর ছবি

গুল্লি

আপনাকে দেখে ভালো লাগছে।

দ্রোহী এর ছবি

গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

pathok(sam) এর ছবি

গুরু গুরু

গোপাল ভাঁড় এর ছবি

\ম/ চাল্লু

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

কীর্তিনাশা এর ছবি

গুল্লি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মিলু এর ছবি

তালগাছটা আপনাকে দিলাম

শাহেনশাহ সিমন এর ছবি

গুল্লি

_________________
ঝাউবনে লুকোনো যায় না

sas এর ছবি

এক্কেরে রফিক আজাদের ছুডু ভাই!
গুরু গুরু

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।