কে বেশি নগ্ন.........?

নীলকান্ত এর ছবি
লিখেছেন নীলকান্ত (তারিখ: সোম, ০৮/১১/২০১০ - ১২:২৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তাকে সবাই দেখে।
হেঁটে অথবা রিকশায়। যেই যায় তাকিয়ে দেখে তাকে।
শুধু তাকায় না সে। কোন ভ্রুক্ষেপ নেই, নেই কোন বিকার।
সে আছে তার আপন খেয়ালে, খড়কুটোর ছায়ায়।

একেবারে নগ্ন সে।

আমিও দেখি তাকে সিগারেটের ধোঁয়ায় চোখে আগুন জ্বালিয়ে। রিকশা চলে যায় আপন গতিতে তাকে পাশ কাটিয়ে। সে থেকে যায় তার জায়গায়, নগ্ন একা।

আমি চোখ ফেরাই। রঙ্গিন চশমার নিচে ঢাকা পড়ে যায় আমার হাস্যরত চোখজোড়া। নিজের উপর হাসি, এ যেন আপন মনের অট্টহাসি।

রাস্তার ওপাড়ের রিকশায় চোখ যায়। চোখগুলো সব একমুখী, নগ্নতাকেন্দ্রিক।
সাথে যেন ব্যঙ্গের হাসি, হেসে হেসে তারা বলে," ব্যটা ন্যাংটা।"

তবুও তাকায় না যে কারো দিকে, দেখে না তারা কি পড়ে আছে, বা কি দেখছে। দেখে না তাকিয়ে ঐ মানুষগুলোও কতটা নগ্ন। পৃথিবীকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সে বসে থাকে আপন খেয়ালে।

রিকশার চাকা ঘোরে, সাথে সময়। তার মাঝে আমি, নগ্ন এ পৃথিবীর মানুষ হয়ে । ভাবি,"কে বেশি নগ্ন?"


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

পলাশ, এটা অনুগল্প? কবিতার মত লাগলো কিন্তু হাসি

"নিজের উপর হাসি" - এজায়গাটা কানে লাগলো ...

নীলকান্ত এর ছবি

আমারও লেখার পর মনে হচ্ছিল কবিতা কবিতা স্বাদ। কিন্তু লিখছি তো গল্প হিসেবে। কবিতা কেমনে বলি?

পরেরবার আরও ভালো লিখবার চেষ্টা করবো আপু।


অলস সময়

অনিন্দ্য রহমান এর ছবি

হইতেসিল। কিন্তু লাস্টে গিয়া আর হইলো না।


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

সুহান রিজওয়ান এর ছবি

পলা-আ-আশ !!!
ওস্তাদে ঠিক ধরসেন।...

শেষটা ঠিক হলো না বোধহয়...

_________________________________________

সেরিওজা

নীলকান্ত এর ছবি

ফিনিসিং নিয়াই যত ঝামেলা। আমারও শেষটা বেশি যুতেবল লাগে নাই।


অলস সময়

নীলকান্ত এর ছবি

হ, পুরাই।


অলস সময়

অদ্রোহ এর ছবি

গপ্পটা সিরিয়াস, নাহয় একটু পলাশের সাথে একটু রগড় করা যেত হাসি

--------------------------------------------

আজি দুঃখের রাতে সুখের স্রোতে ভাসাও ধরণী
তোমার অভয় বাজে হৃদয় মাঝে হৃদয় হরণী।

--------------------------------------------
যদ্যপি আমার গুরু শুঁড়ি-বাড়ি যায়
তথাপি আমার গুরু নিত্যানন্দ রায়।

নীলকান্ত এর ছবি

বেটা গল্প তো সিরিয়াস আমি তো আর না, নাকি?


অলস সময়

... [অতিথি] এর ছবি

পলাশ সিগারেটও খায়, জিমেও যায়।

নীলকান্ত এর ছবি

আমার লেখার সাথে আপনার মন্তব্যের সঙ্গতিটা কোথায় একটু বুঝিয়ে বলবেন কি? আশা করি উত্তরের সাথে আপনার পরিচয়টাও জানতে পারবো।

ধন্যবাদ


অলস সময়

অতিথি লেখক এর ছবি

অতি সত্য কথা লিখেছেন।

- - প্রীতি রাহা

আঁকাইন এর ছবি

হাসি
শুরু থেকে সুন্দর করে এক নিঃশ্বাসে পড়ে, শেষে এসে ভেসে গেলো মনে হচ্ছে।
============================
শুধু ভালোবাসা, সংগ্রাম আর শিল্প চাই।

============================
শুধু ভালোবাসা, সংগ্রাম আর শিল্প চাই।

নীলকান্ত এর ছবি

মন খারাপ

শেষে প্রেমিকা পাশে ছিল, তাই শেষটা ভেসেই গেল । চোখ টিপি


অলস সময়

guest write rajkonya এর ছবি

গল্প হলেও কবিতার ছোঁয়া আছে।

নীলকান্ত এর ছবি

হাসি কবিতা লিখবো ভাবছি।


অলস সময়

বালক এর ছবি

শেষটা হলো না মনে হলো। হাসি

********************************************************************************
"কেউ বেশি খায় কারো খিদে পায় না, কেউ সস্তার কিছুই খেতে চায় না... আমি চিনি এমন অনেক যারা সারাদিনে কিছুই খেতে পায় না!"

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গল্পে একটু ফুকাল্টিয় ঘরাণার সোফিয়ার স্বাদ পেলাম যেন চোখ টিপি
[ফুকাল্ট এবং সোফিয়ার মর্তবা না বুঝলে এই বাক্য হজম হবে না কিন্তু]

একটু বানান কপচাই...
কাপড় পড়ে না, পরে
বই পড়ে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

হাততালি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।