ত্বকের যত্ন নিন

পান্থ রহমান রেজা এর ছবি
লিখেছেন পান্থ রহমান রেজা (তারিখ: মঙ্গল, ০১/০৭/২০০৮ - ৮:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

০১.
ঘটনাটা শোনার আগে একবার চন্দ্রবিন্দু'র ত্বকের যত্ন নিন গানটায় চোখ বুলিয়ে আসি।

এমনিতে দুধ খেতে ভালো
আরো ভালো সরটুকু খেতে।
লোভে পড়ে খাবেন না যেন
লাগান নাকের সামনেতে।
-----------------------
ত্বক যত চকচকে হবে
চোখের চামড়া হবে পুরু।
পথেঘাটে শুনতেও পাবেন
কী জিনিষ বানিয়েছো গুরু।

০২.
রেশমা আপার বাসায় অনেকদিন যাওয়া হয় না। মনে মনে নিজেই ভাবছিলাম, এক শুক্রবারে যাবো তার বাসায়। এরমধ্যেই বন্ধুবর রাসেলের ফোন। রাসেল রেশমা আপার ছোট ভাই। রাসেল জানায়, রেশমা আপা দেখা করতে বলেছে। খুব জরুরি। রেশমা আপা নাকি একটা বিউটি পার্লার দিচ্ছে। কিছুদিন ট্রেনিংও নিয়েছে। তো একটা সুন্দর নাম দরকার। এজন্যই নাকি আমাকে তালাশ করছেন। তবে রেশমা আপার বর মোটেই বিউটি পার্লারের পক্ষপাতী নন। তিনি বাগড়া দিচ্ছেন।

০৩.
ঢাকায় নাকি কবি ও কাকের সংখ্যা বেশি। পরে এ তালিকায় প্রাইভেট ভার্সিটি নাম যোগ হয়েছিল। এখন মনে হচ্ছে, বিউটি পার্লারও তালিকায় যোগ করে নিতে হবে। গলি - তস্য গলিতেও আজ বিউটি পার্লার চোখে পড়ে। যেন রূপের খোলতাই না হলে জীবন চলে না, মন ভরে না।
রূপের খোলতাই হওয়ার সাধনা অবশ্য সারা বিশ্বজুড়েই। পৃথিবী জুড়ে এর বার্ষিক ব্যবসা ১৬০ বিলিয়ন ডলারেরও ওপরে। আমেরিকায় নাকি শতকরা ৯০জনই তার চেহারা নিয়ে সন্তুষ্ট নন। তাই তারা বিদ্যাচর্চার চেয়ে রূপচর্চার পেছনে বেশি টাকা ব্যয় করে।

০৪.
এটা শোনা ঘটনা। সত্য-মিথ্যা জানি না। একবার এক তরুণী ডাক্তারের চেম্বারে গেছে। সে ডাক্তারের কাছে জানতে চায়, শসা কিভাবে মাখবে। ডাক্তারের উত্তর, কেন, লবণ, পেঁয়াজ, মরিচ দিয়ে মাখিয়ে খাবেন। তরুণী বলে, আমি খাওয়ার কথা বলছি না, ত্বকে মাখানোর কথা বলছি। ডাক্তার অবাক। মেয়ের বয়সী এই তরুণীটিকে ধমকে বলেন, মাখবেন কেন, খান। খেলে বেশি কাজ হবে। যদিও আজকাল সবাই খাওয়া-দাওয়া ছেড়ে ক্ষীর্নাঙ্গী হওয়ার সাধনা করছে। ক্ষীর্নাঙ্গী হওয়া মানেই যেন সৌন্দর্যের পরাকাষ্ঠা দেখানো।

০৫.
বছর তিনেক আগে একটা টিউশনি করতাম। আজিমপুরে। ছাত্রের বড় বোনটির খাওয়া-দাওয়া কমিয়ে শুকনো পাটখড়ি হওয়ার আরাধনা মাঝে মধ্যেই দেখতাম। সেকী তার সাধনা। আর মেয়েটির মায়ের হাপিত্যেশ, মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেলো না বলে। আন্টিকে বলতাম, ওর ডায়েট আর সুন্দরী হওয়ার সাধনাটা একটু পড়াশোনার দিকে ঘুরিয়ে দিন না। আমার এ কথা এক কান হয়ে মেয়েটির কানে গেলে, পারলে আমাকে যেন আস্ত চিবিয়ে খায়, এমন ভাবে তাকায়। সুন্দরী মেয়েরা রেগে অমন চোখে তাকানো সেই একবারই আমি দেখেছি। আমি সেদিন আস্তে কেটে পড়ি। পরে অবশ্য তাকে দেখে মনে মনে অনেকবারই বলেছি, আহ্ ! ...কী জিনিষ বানিয়েছো গুরু।


মন্তব্য

আলমগীর এর ছবি

হেহে ভাইজান দেশে এখনো কাটাকাটির শুরু হয় নাই। এখানে বহুৎ লোকজন ১০হাজার ডলার খরচ কইরা বক্ষের অক্ষ পরিবর্তন করে।

পান্থ রহমান রেজা এর ছবি

আসে নাই। কিন্তু আসতে কতক্ষণ। সে হারে বিশ্বায়নের দরজা হুটহাট খুলে যাচ্ছে।

তানবীরা এর ছবি

নিকিতার রূপ চর্চার খরচ শুনে আমি কতো হা পিত্যেশ করলাম, আহারে ওই টাকা গুলো যদি আমি পেতাম, কতো কি না খেতে পারতাম, কতো জায়গায় ঘুরতে যেতে পারতাম। কি হবে মুখে ক্রিম মেখে হুদাই

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

পান্থ রহমান রেজা এর ছবি

বেশি খেয়ে আবার যেন বাংলা সিনেমার মোটকু নায়িকাদের মতো না হয়ে যান।

রায়হান আবীর এর ছবি

১. চন্দ্রবিন্দু আমার সবচে প্রিয় ব্যান্ড। সবচে...

৩. হা হা হা। সবার তো আর আমার মতো সুন্দর চেহারা নেই। থাকলে আর এমন হতো না।

৪. ৫. পাঠ কাঠির মতো মেয়েদের আমি অইত্যান্ত ভালো পাই। হাসি

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

পান্থ রহমান রেজা এর ছবি

রায়হান আবীর, আপনার রূপের রহস্য (সুন্দর চেহারা) জানে...

সবজান্তা এর ছবি

পরে অবশ্য তাকে দেখে মনে মনে অনেকবারই বলেছি, আহ্ ! ...কী জিনিষ বানিয়েছো গুরু।

হো হো হো এই লাইনটা পইড়া হাসতেই আছি , হাসতেই আছি ...


অলমিতি বিস্তারেণ

পান্থ রহমান রেজা এর ছবি

সবজান্তা ভাই, আপনিতো সবই জানেন। জেনেও মেয়েটির সুন্দর হওয়ার সাধনার কোনো মূল্য নাই আপনার কাছে? হাসতেই আছেন খালি।

মাহবুব লীলেন এর ছবি

আসেন
সস্তা বিউটি নামে বটতলায় আমরা একখান বিউটিবিক্রির দোকান খুলি
আমাদের পদ্ধতি হবে খুবই সোজা
দশ মিনিটে শিরিষ কাগজ দিযে ঘষে কালো চামড়া ফর্সা করা
আর কম্বল প্যারেড দিয়ে এক ঘণ্টায় দশ কেজি ওজন কমানো

রেট খুবই কম
ফর্সাকরণ বিশ টাকা চিকন্নিকরণ ত্রিশ টাকা

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পান্থ রহমান রেজা এর ছবি

লীলেন ভাই, জিনিষপত্রের যা দাম, এই রেটে কী পোষাবে। আবার এখনতো তেলের দাম বেড়ে গেল। তবে ব্রেক ইভেন হলে আমি রাজি। কারণ, এই সুযোগে তো কী জিনিষ বানিয়েছো..... দু'চোখ মেলে দেখতে পাবো। হাঃ হাঃ হাঃ।

মুশফিকা মুমু এর ছবি

অনেক মজা পেলাম হা হা হা হা, দেঁতো হাসি
গড়াগড়ি দিয়া হাসি
আমার আম্মুকে দেখি দুধ, মধু, ময়দা, সর আরো কত কিছু মাখে মাঝে মাঝে, কিন্তু আমাকে মাখতে দেয়না বলে আমার নাকি এসব মাখার এখনো বয়স হয়নি মন খারাপ কোথায় যে আম্মু এমন আজব কথা শুনেছে কে জানে। তাই আমার ৩০ পর্যন্ত অপেখ্খা করতে হবে।
চন্দ্রবিন্দু'র গান শোনা হয়নি, বেশ কয়েক জাগায় এদের নাম শুনলাম
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পান্থ রহমান রেজা এর ছবি

আমার ৩০ পর্যন্ত অপেখ্খা করতে হবে।

ঠিক আছে, আমরাও অপেক্ষা করতেছি, আয়ুর্বেদিকের কল্যাণে দেখি আমাদের মুমু আপার রূপ কেমন খোলতাই হয়।

অতিথি লেখক এর ছবি

হায়রে সমাজ! কোন দিকে তুই যাচ্ছিস? শুধু মেয়েদের পার্লার হলে হবে? ছেলেদের জন্য ওসব চালু করার জোর দাবি জানাচ্ছি!

যাই হোক, আমি চিকনু মেয়েদের এড়িয়ে চলি। তাদের সংস্পর্শে আমি ব্যথা পেতে পারি, তাদের হাড্ডির গুতো খাওয়ার খায়েশ আমার নেই।

~ ফেরারী ফেরদৌস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।