স্টিফেন হকিং, বাজি ও পেন্টহাউজ সমাচার

পান্থ রহমান রেজা এর ছবি
লিখেছেন পান্থ রহমান রেজা (তারিখ: রবি, ০৩/০৮/২০০৮ - ৯:৩০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সপ্তাহ দুয়েক আগের ঘটনা। বিজ্ঞানী স্টিফেন হকিংয়ের ব্রিফ হিস্ট্রি অব টাইম পড়তেছিলাম। তো বইটির এক জায়গায় হকিং মশায় কিপ থর্নের সাথে কৃষ্ণগহ্বর নিয়ে তার একটি বাজির কথা উল্লেখ করেছেন। বাজিতে হকিং জিতলে প্রাইভেট আই নামের একটি ম্যাগাজিন চার বছরের সাবস্ক্রিপ্টশন পাবেন। আর কিপ থর্ন জিতলে পাবেন পেন্টহাউজ পত্রিকার এক বছরের সাবস্ক্রিপ্টশন। এই দুই পত্রিকার কোনোটারই নাম আমি আগে শুনিনি। অথচ খ্যাতিমান বিজ্ঞানীরা এই পত্রিকা দু'টিই বাজির পুরস্কার নির্ধারণ করেছেন। বিজ্ঞান ম্যাগাজিন হিসেবে পত্রিকা দু'টি না জানি কতো রিচ! নাম না জানায় নিজেকে বেশ বোকা বোকা লাগে। মনে হয়, আর সবার চেয়ে আমি কতো যে পিছিয়ে আছি! জ্যোতিঃপদার্থ নিয়ে কিঞ্চিত আগ্রহ থাকার কারণে পরদিন অফিসে গিয়েই আমার প্রথম কাজই হয় পত্রিকা দু'টির হদিস নেয়া, এদের কনটেন্ট দেখা। কিন্তু পত্রিকা দু'টির যে ওয়েব অ্যাড্রেজ জানি না। তাতে কী? গুগল মামা তো আছেই। সেখানেই নাম লিখে সার্চ দিয়ে পেন্টহাউজে ঢুকি। পেজ আসতেছে। আমি পেছন ফিরে পাশের কলিগদের কী একটা আলাপে যোগ দিই। এদিকে পেন্টহাউজ কম্পিউটারের স্ক্রিন দখল কর বসে আছে। আমি ওদিকে আলাপেই আছি। হঠাত্ এক সিনিয়র কলিগ বলেন, অ্যাই পিচ্চি, ওগুলো দেখতে নেই। তোমার বয়স এখনো ১৮ পেরোইনি (ছোটখাট, হালকা-পলকার কারণে অফিসে আমি কারো কাছে পিচ্চি, কারো কাছে বাচ্চা ক্রিয়েটিভ, কারো কাছেই স্কুল পড়ুয়া বালক বলেই পরিচিত, সবাই এমন করেই ডাকে)। সিনিয়র কলিগের কথায় ঘুরে কম্পিউটারের স্ক্রিনের দিকে তাকিয়ে বেশ বিব্রত হই। পুরো স্ক্রিনে একি। ভুলটুল দেখাচ্ছে কী'না ভেবে আর একটু ভালো করে দেখে নিই। কিন্তু না, ঠিকই আছে দেখছি।
হায়, এই পেন্টহাউজ! এই-ই হকিং মশায়ের বাজির পুরস্কার! পেন্টহাউজের এই রূপ দেখে ভর অফিসে প্রাইভেট আই দেখা আর সাহসে কুলায় না।


মন্তব্য

মূর্তালা রামাত এর ছবি

এতো আল্পে তুষ্ট হতে পারলাম না।

মূর্তালা রামাত

পান্থ রহমান রেজা এর ছবি

তবে কী পেন্টহাউজের কনটেন্টগুলোর রগরগে বর্ণনা দেবো।

কীর্তিনাশা এর ছবি

তাই নাকি দেখতে হবে তো!
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

পান্থ রহমান রেজা এর ছবি

দেইখেন না, ওজু যাইবো কিন্তু।

রায়হান আবীর এর ছবি

হো হো হো

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

সবজান্তা এর ছবি

প্রাইভেট আই এর নাম জানতাম না। কিন্তু পেন্টহাউজ তো বিখ্যাত - সেই কলেজ জীবন থেকেই নাম জানি চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

পান্থ রহমান রেজা এর ছবি

আপনি জানেন, আমাকে আগে বলবেন না। তাইলে তো আমাকে বিব্রত হতে হতো না। যান মিয়া আপনে একটা...

রায়হান আবীর এর ছবি

হো হো হো

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

পান্থ রহমান রেজা এর ছবি

আমার বিব্রত হওয়া দেখে হাসতেছেন। দাঁড়ান, আপনার 'ইয়ে'-এর কাছে বিচার দিচ্ছি।

আলমগীর এর ছবি

এই ব্যাটা হুলই চেয়ারে বসে থেকেই এক অষ্টদশীকে বাহুলগ্ন করেছে।

পান্থ রহমান রেজা এর ছবি

তাই নাকি। নতুন খবর জানা গেল একটা।

guest_writer এর ছবি

বিজ্ঞানী বলে কি ওনাদের সাধ আহ্লাদ নাই নাকি!!!

হাহাহা হো হো হো

-টিকটিকির ল্যাজ

পান্থ রহমান রেজা এর ছবি

আলবত আছে!

রাফি এর ছবি

নামটা জানা থাকলো;ভবিষ্যতে বিব্রত হতে হবে না।
কথায় আছে না "বিড়াল মরে কৌতুহলে"।

আপনার কাছে একটা অভিযোগঃ
আপনি ইদানীং লেখার সাইজ মাইক্রো করে ফেলতেছেন; এতে কিন্তু আমি নিজেকে বঞ্চিত ভাবছি। লেখা যখনই জমে উঠে তখনি দেখি লেখা "গড় রেটিং"।
এটা কি আপনার ব্লগ নিয়ে গবেষনার ফলাফল?

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

অতন্দ্র প্রহরী এর ছবি

ব্যাপক মজা পাইলাম বস হো হো হো মাইন্ড খাইয়েন না, কারো সর্বনাশ, কারো পৌষমাস চোখ টিপি এইটাই দুনিয়ার নিয়ম দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বেচারা !
আমি যদিও ছোট লেখাই পছন্দ করি, তবু আপনার লেখাগুলো কি বেশি ছোট হয়ে যাচ্ছে না? মনোযোগ দিতে না দিতেই দেখি লেখা শেষ।
এইটা একটা অভিযোগ...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দ্রোহী এর ছবি

আয় হায়! আমিতো সেই ১৯৯৪ সাল থেকে পড়ছি! বাংলাদেশে অবশ্য "প্রাইভেট আই" যোগাড় করাটা একটু কষ্টকর ছিল।


কী ব্লগার? ডরাইলা?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।