রিসাইক্লিং

পলাশ দত্ত এর ছবি
লিখেছেন পলাশ দত্ত (তারিখ: বিষ্যুদ, ১৮/০৯/২০০৮ - ১:৪৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

জানে, নগরী এখনো
ওঠে নাই স্বপ্ন ছেড়ে।

সুন্দরের আস্বাদ
চকচকে চোখে খেলছে,
নগরের মুখে।

গত্যন্ত হাসি লেগে লয়
মেকি অন্তরের সুস্পষ্ট শীতে-
তাকে কি আর পায়
মিথ্যের এ-শহরদ্বীপ?
এইখানে প্রার্থনার বিলয়

ঘটায়েছে মাত্র ক’বছরের শীত-
নিজে আগে ছোঁয়
সফলতার ভিত

তাতে সুনিশ্চিত কোমলের মৃত্যু?
কীই-বা আসে যায়?
এ-শহর, কঠিন বড়ো, মায়াময় রূপ-

চারপাশে শুধুই
দৌড়ের টান? কী আর
করা বলো, বাঁচাই তো বিধান!?

তবু, ফিরিবার
ঝুঁকি, আর একবার
নেওয়া তো যায়, নাকি?


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তবু, ফিরিবার
ঝুঁকি, আর একবার
নেওয়া তো যায়, নাকি?

কি জানি!!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পলাশ দত্ত এর ছবি

কোথায় ফেরার কথা বলা হচ্ছে জানেন তো?- গ্রামে।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দিলেন তো বিষয়টারে ছোট কইরা...
আপনে লেখছেন বলে কি কিনে নিছেন নাকি?
লিখে ছেড়ে দিছেন এইবার এইটা পাঠকের সম্পত্তি... যে যা খুশি ভাববে... আপনের কি? আমি তো পুরনো প্রেমিকার কাছে ফেরা অর্থেও ধরতে পারি তাইনা?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পলাশ দত্ত এর ছবি

না, না, ঠিক আছে। তবে লেখকেরও তো সুযোগ থাকা উচিত নিজেরটা বলার। মনে করেন সেইটাই বললাম। আর আপনার যা মনে হবে কবিতার ক্ষেত্রে ওইটাই বাপক সঠিক। ওই আসল।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা হা... এমনি মজা করলাম...
আপনার কবিতা আমার ভালো লাগে...
লোকে যদিও আপনার ভাষা, শব্দ এগুলোর দিকে তাকিয়ে থাকে... আমার সেদিকে চোখ আটকায় না... ভেতরের সৌন্দর্যে মোহিত হয়ে চুপ করে থাকি।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পলাশ দত্ত এর ছবি

আমি কিছু মনে করি নাই। আপনার কথাটা সত্যি- লেখার পর কবিতা পাঠকের সম্পদ।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।