মা!

পরিবর্তনশীল এর ছবি
লিখেছেন পরিবর্তনশীল (তারিখ: শনি, ০৮/০৩/২০০৮ - ১:৪৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আবার আমার ইচ্ছে করে
ছোট্ট হয়ে যেতে-
তোমার মুখে মুখটি ঘষে
ফুলের গন্ধ নিতে।

আবার আমার ইচ্ছে করে
তোমার কোলে শুয়ে-
রিকশায় চড়ে স্কুলে যাই
ঘুম ঘুম দুই চোখে।

মানুষ তোকে হতেই হবে-
আমায় তুমি বলতে।
মানুষ হওয়ার কষ্ট বড়-
পারছিনা যে সইতে।

আবার আমার ইচ্ছে করে
ধূলো মেখে ঘরে-
আদর মাখা বকুনি খাই
তোমার পানে চেয়ে।

আবার আমার ইচ্ছে করে
রাত দুপুরে কাঁদি-
ভেজা ভেজা পৃথিবীটায়
দেখি তোমার হাসি।

সূর্য তোকে ছুঁতেই হবে-
আমায় তুমি বলতে।
আলোয় আমায় চোখ পুড়ে যায়
পারছি না যে সইতে।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি


মানুষ তোকে হতেই হবে-
আমায় তুমি বলতে।
মানুষ হওয়ার কষ্ট বড়-
পারছিনা যে সইতে।

অসাধারণ। মানুষ হওয়ার কষ্ট আর সহ্য করতে পারছিনা।

**উলুম্বুশ**

পরিবর্তনশীল এর ছবি

মানুষ হওয়ার কষ্ট সহ্য করা মানুষের পক্ষে সম্ভব না।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সেলিনা তুলি এর ছবি

ভাইরে, মায়ের সাথে কি কিছু হইছে? আপনি যত যাই বলেন আর করেন জেনে রাখবেন মা ছাড়া এত ভাল আর কেউ বুঝেনা আপনাকে । উনার যে কত অভিমানী একটা ছেলে আছে সেটা ভালভাবেই জানেন তিনি। আপনার হাসিমুখটাই তিনি সব সময় আশা করেন এটা মনে রাখবেন।
এই ব্যাপারগুলো এখন আমি খুব অনুভব করি।

পরিবর্তনশীল এর ছবি

ঠিক কথা বলেছেন
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মায়ের কথা মনে পড়ছে যে, কেউ কষ্ট দেয়নি তো?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পরিবর্তনশীল এর ছবি

না কেউ কষ্ট দেয় নাই। হঠাৎ লেখতে ইচ্ছে করল। তাই লিখলাম
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

আবার আমার ইচ্ছে করে
ধূলো মেখে ঘরে-
আদর মাখা বকুনি খাই
তোমার পানে চেয়ে।

আবার আমার ইচ্ছে করে
রাত দুপুরে কাঁদি-
ভেজা ভেজা পৃথিবীটায়
দেখি তোমার হাসি।

..এই অংশটুকু বেশি ভাল্লঅগছে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

ধন্যবাদ ভাইয়া
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।