আত্নকথন আর একটি আত্নবিজ্ঞাপন

পরিবর্তনশীল এর ছবি
লিখেছেন পরিবর্তনশীল (তারিখ: শুক্র, ১৫/০২/২০১৯ - ২:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

তার চেয়ে আমি না হয় পাহাড়ই হতাম
তার প্রিয়তম পাহাড়!

আমার বুকের পাঁজরে সে ঘর বাঁধতো
এক একদিন ভোরবেলা তার নরম পায়ের দাগ
খুব করে ভালবেসে আঘাত করতো আমায়
এক একদিন খুব একটা রাতে একা একা
কখনো বা মনের ভুলে আমার পাঁজর ..
আমার বুকের পাঁজর জানলা দিয়ে দেখতো
সমস্ত পৃথিবীকেই একা করে সে একলা...

তার চেয়ে আমি না হয় একটা রাস্তা হতাম
সারাজীবন চট্টেশরী কিংবা চেরাগীর মোড়ে
একটা ফুটপাত হলেও বেশ চলে যেতো আমার..
হয়তো মাস ছ মাস না হোক বছরে কিছুকালই হবে বা..
সে আসতো সে আসতো সে হাঁটতো সে হাঁটতো..
আর আমি তার প্রিয়তম পথ!

তবুও আমি কখনো জল হতে চাইনি!

জলে তার খুব ভয় বলে কতবার আমি কাঁদিনি
কত কতবার মুখ ঘুরিয়ে আমি
বাতাসে মিলিয়ে দিয়েছি অশ্রুবিন্দু..

অথচ অবশেষে আমি আজ জলই হয়ে গেলাম...
অথচ আমার শরীরটা নদী হয়ে আজ সাগরে মিলায়…

(২০১৩ খ্রিষ্টাব্দ)

পুনশ্চ: এমন অগোছালো আরও কিছু লেখায় যারা আগ্রহী তারা বইমেলায় 'খড়িমাটি'র স্টলে (স্টল নম্বর ৪৮৫) 'আগুনের মতো কেঁপে ওঠে - তুমি অক্ষর' বইখানির পাতা একটু উল্টে দেখতে পারেন।

ছবি: 
20/01/2008 - 3:07অপরাহ্ন

মন্তব্য

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আত্মকথন হোক আর আত্মবিজ্ঞাপনই হোক যে কোন সুবাদে আজ সাড়ে ছয় বছরেরও বেশি সময় পরে পরিবর্তনশীলের লেখা পাওয়া গেলো, আমি তাতে আনন্দিত। বইমেলার পরে বইটা কোথায় পাওয়া যেতে পারে? বইয়ের প্রকাশক, প্রচ্ছদশিল্পী কারা? বইয়ের পৃষ্ঠাসংখ্যা, আইএসবিএন আর মূল্য সংক্রান্ত তথ্য কই?


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

তিথীডোর এর ছবি

ওয়েলকাম ব্যাক। হাসি

বই শেলফে চলে এসেছে অলরেডি, গ্রন্থকীট সচল সোয়ামীর বদৌলতে।
পড়ে রেটিং দেব। গুডরিডসে যোগ করে দিয়েন, যদি না থাকে।

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নওশীন এর ছবি

ওমা,আপনি এত্তদিন পর!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।