যাচ্ছেতাই কবিতা

সাবিহ ওমর এর ছবি
লিখেছেন সাবিহ ওমর [অতিথি] (তারিখ: মঙ্গল, ২৭/০৭/২০১০ - ৫:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

বিরিঞ্চি বনের পাশে তোমার ছায়া
আর দু'চারটা বিকেলের কোপ
আজকের বিরিঞ্চি ঝোপ
তোমার ছায়া হয়ে পড়ে রয় বিকেলের পাশে।
সমুদ্রের আশে, যবে বিরক্ত মাঝি গান
গেয়েছিল। আর এদিকে যারা যারা
সমুদ্রে ফেরেনি তারা তারা
করেনি আকণ্ঠ পান
নিকষ বিকেলের ঘ্রাণ রৌদ্রের প্রথম পরশে।

কুষ্ঠরোগের ব্যাথা ম্লান হয়ে গেছে,
ম্লান হয়ে গেছে তারা, বেতের ফলের মত
দ্যাখ! দ্যাখ! ম্লান হয়ে গ্যাছে উহারা!
উত্তরের বিরান পথে ঐ তাহাদের চোখ
বিস্মিত বিড়ালের মত প্রবার উন্মুখ--
(শুনি কান্নার জল, শুনি জোছনার ছায়া
শুনি কান্নার জল, শুনি জোছনার ছায়া) 

শুনি বাতাসের গায়ে ভাসে অধীর গাংচিল এক
গ্রীষ্মের পোড়ারোদ ভালবেসেবেসে।

 

(একটি প্রবার রিপন পরিবেশনা)


মন্তব্য

নাশতারান এর ছবি

আপনার মাথা খারাপ হো হো হো

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

নাশতারান এর ছবি

কে যেন এই মন্তব্য খ্রাপ পেয়েছেন। কেন? মাথা খারাপ হওয়া কি খারাপ?

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সাবিহ ওমর এর ছবি

হায় ঘোড়াশিও! আমার সময়ের মানুষ আমাকে বুঝলো না! মন খারাপ

রাফি এর ছবি

হা হা

প্রবার রিপনের সাথে জী্দা'র মিক্স দেছো ক্যান??
মাই্নাস দেয়া হৈলো.....

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সাবিহ ওমর এর ছবি

প্রবার জীবন কেমন শোনায় দেখলাম ইকটু হাসি

সৈয়দ আফসার এর ছবি

ভালো...
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

পল্লব এর ছবি

চাষা মানুষ, কবিতা এমনেই বুঝিনা। এইটা আরও বুঝলাম না। বুঝার কিছু আছে নাকি তাই বুঝিনাই।

==========================
আবার তোরা মানুষ হ!

==========================
আবার তোরা মানুষ হ!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।