ডোনাও আমার দু:খ আমার প্রেম

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: মঙ্গল, ১০/০৬/২০০৮ - ৭:২৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

ডোনাও আমার দু:খ আমার প্রেম

ডোনাও এর তীরে আমরা বসতে চেয়েছিলাম
তোমার পরিচিত এক পাথরের পরে
দু'পায়ে জল ছুঁয়ে ছুঁয়ে

রৌদ্র খেলবে জলে
গাঙচিলেরা উড়ে যাবে মাথার উপর দিয়ে
রোদ মাখা রঙে

আকাশটা হবে অসম্ভব নীলা
তরুকুল ছায়ার আল্পনা আঁকবে দুপুরের রোদে
আমাদের শরীর আর মনে

তীরে এসে আঘাত করবে ঢেউ
আমরা আলিঙ্গনে আবদ্ধ হবো প্রচণ্ড
পৃথিবীকে ভালবাসা জানাবো

ভিজিয়ে দেবে আমাদের
ভেজা আলিঙ্গন
ডোনাও এর জল

সমুখে এক কল্পনার নদী
এখন আমিই একা দাঁড়িয়ে আছি
তুমি আর আকাশটাই নেই

ডোনাও আমার দু:খ আমার প্রেম
আমার অশ্রুবিন্দু নিয়ে বয়ে যাও
সেই না বলা গল্পটা বলতে বলতে চিরকাল

০৪.০৬.০০৮


মন্তব্য

দ্রোহী এর ছবি

সুন্দর তো!!!

তোমার পরিচিত এক পারের পরে

এটা একটু দেখবেন?

কি মাঝি? ডরাইলা?

শাহীন হাসান এর ছবি

চোখ দিয়ে দেখিনি, মন দিয়ে দেখেছিলাম, ধন্যবাদ।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

পুতুল এর ছবি

"ডোনাও আমার দু:খ আমার প্রেম
আমার অশ্রুবিন্দু নিয়ে বয়ে যাও
সেই না বলা গল্পটা বলতে বলতে চিরকাল ।"

অপেক্ষার শেষ কোথায় গুরু?
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

রণদীপম বসু এর ছবি

সমুখে এক কল্পনার নদী
এখন আমিই একা দাঁড়িয়ে আছি
তুমি আর আকাশটাই নেই

মন্তব্য নিস্প্রয়োজন। আহা !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

তীরন্দাজ এর ছবি

সমুখে এক কল্পনার নদী
এখন আমিই একা দাঁড়িয়ে আছি
তুমি আর আকাশটাই নেই

অসাধারণ!

**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

ধুসর গোধূলি এর ছবি
শাহীন হাসান এর ছবি

তেমন কিছু নয়, মাঝে মধ্যে ইচ্ছে করে না .... তাই।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

শাহীন হাসান এর ছবি

মন্তব্যের জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

জারা [অতিথি] এর ছবি

অসাধারন..............।

তারানা_শব্দ এর ছবি

বাহ!

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।