একটি প্রেমের পদ্য সংগীত হয়ে উঠে

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: বুধ, ১৮/০৩/২০০৯ - ১:৫৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কখনো কেউ আমাকে এমন ভিজিয়ে যায়নি
শেষে ভিজিয়ে গেল এক শ্রাবণ!
আমি শ্রাবণকে আলিঙ্গন করলাম
তবুও তুমি বললে যাই, (এঁ) বিদায় ॥

বাদবাকি বৃষ্টির টিপটিপ্‌ দিন
আমি হাটলাম, তোমার হাত ধরেই হাটলাম,
হঠাৎ ঈশ্বর, আমাদের হাত হারিয়ে ফেললেন!
তখনই তুমি বললে যাই, (এঁ) বিদায় ॥

আমরা তো যাচ্ছিলাম, স্বর্গের ভেতর দিয়ে,
অমরত্ব চাই না বলেও- পারিজাত ছুঁয়ে ছুঁয়ে।
হঠাৎ ঈশ্বর, আমাদের হাত হারিয়ে ফেললেন!
তখনই তুমি বললে যাই, (এঁ) বিদায় ॥

আমরা তো মন্দিরে যাই নি, গীর্জায় দাঁড়াই নি,
আমরা পরিণীত ছিলাম, আধ্যাত্মিক মতে।
ডোনাও আমার দু:খ, আমার প্রেম,
কাকে বলছো যাই, (এঁ) বিদায় ॥


মন্তব্য

জুলফিকার কবিরাজ [অতিথি] এর ছবি

'আমরা তো মন্দিরে যায় নি, গীর্জায় দাঁড়ায় নি,
আমারা পরিণীত ছিলাম, আধ্যাত্মিক মতে।'

মন্দির গীর্জা নয়, আধ্যাত্মিকতাই মক্ষ।

শাহীন হাসান এর ছবি

শুভেচ্ছা ...
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

ফকির ইলিয়াস এর ছবি

এভাবেই মুগ্ধ হই গভীর আলিংগনে

শাহীন হাসান এর ছবি

মানুষের আলিংগন স্থিতি পাক আরও ...

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

কীর্তিনাশা এর ছবি

সুন্দর !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

শাহীন হাসান এর ছবি

ধন্যবাদ ...।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কখনো কেউ আমাকে এমন ভিজিয়ে যায়নি
শেষে ভিজিয়ে গেল এক শ্রাবণ!
স্নিগ্ধ হয়ে গেলো মন...
কিন্তু (এঁ) -টা কি? বুঝতে পারছি না। (এটা কি মুমুয়িত প্রশ্ন হয়ে গেলো?)

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শাহীন হাসান এর ছবি

(এঁ) অক্ষরটি বিশেষ কিছু নয়, ভেতরগত আর্তনাদ...
(এটা কি মুমুয়িত প্রশ্ন হয়ে গেলো?) এটা কিন্তু বুঝতে পারিনি***

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তীরন্দাজ এর ছবি

বাহ্!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।