পুষ্পপ্রভা

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: রবি, ২৬/১২/২০১০ - ৬:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

খুব সূক্ষ্ম সাদাফুল
রক্তিম আভার
ফুটে আছে পথে
দেখে মনে হয়
তার উপর অস্ত- গেছে সূর্য!

যে তুমি আছো ফুলের ভেতরে
বাইরে এসে বলো-
কী করে সাজাবো,
আমার প্রিয়তমারে ?

মনস্তাপের কারণ আছে শাহীন!
তীর্থস'ান নিজেও তো আসতে পারে
একবার আশেকের দরজায় ?

ভক্তের দরজায় সূর্যের প্রকাশ
আর দাঁড়িয়ে আছে অপেক্ষায়,
পুষ্পপ্রভা, - সে দেখে যাক!

০৮.০৮.২০১০

আমার চোখের মধ্যে ফুল আছে
দুলে উঠে বাগান
অধীর আগ্রহে মানুষের চক্ষু যুগল
সেই দৃশ্যবস'কেই দেখতে চায়
যার জন্য সর্বদা সে উৎসুখ থাকে ?
দৃষ্টির স্বধর্ম সহ্য করবে রক্তপাত!

এই যে তুমি ধারণ করো আমার দৃষ্টির
সবচেয়ে বেশী দেখতে চাওয়ার তৃষ্ণা,
আমার হৃদয়ের সবটুকু মনোজ্যোৎস্না-
সর্বকালে তুমিই তাই সুন্দরীতমা। তোমার
ভেতরেও ফুল আছে, ফুলের সম্পর্ক আছে ...

ফুলের মধ্যে এমন কিছু আছে
যা তোমার আত্মার ভেতরেও মজুদ,
তোমার সঙ্গে আমার সম্পর্ক এমন
ফুলের সাথে দৃষ্টির আর প্রাণের সম্পর্ক যেমন ...

তবুও সম্পর্ক খুঁজছি, এখনো তোমার
সাথে আমার, ফুলের সঙ্গে মানুষের ?

১৮.০৮.২০১০


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি

২ নম্বরটা বেশী ভালো লাগলো।



অজ্ঞাতবাস

শাহীন হাসান এর ছবি

সুমন চৌধুরী,
আপনার হাসিটিও অনেক দিন পর দেখলাম, কেমন আছেন?
শুভেচ্ছা, ধন্যবাদ!
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

ফাহিম হাসান এর ছবি

ভাল লাগল। কবিদের কাছে নিসর্গের আবেদন এখনো ম্লান হয়ে যায়নি!

শাহীন হাসান এর ছবি

এখনো শহরের সন্তান হতে পারি নি ?
.........
ভাল লাগছে ...!
শুভেচ্ছা..।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

রোমেল চৌধুরী এর ছবি

নিসর্গ ও নারীপ্রেমের চৌষট্টি কলা জানা কতই না সুখকর!
-----------------------------------
যে মাঠে ফসল নাই তাহার শিয়রে
চুপে দাঁড়ায়েছে চাঁদ — কোনো সাধ নাই তার ফসলের তরে;

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।