পুষ্পপ্রভা

শাহীন হাসান এর ছবি
লিখেছেন শাহীন হাসান (তারিখ: শুক্র, ৩১/১২/২০১০ - ৬:০৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আশ্রিত ছিলাম সন্ন্যাসীর ঘরে,
যে আমার মধ্যে বসত করে।
সময় কাটত বনচারির মর্যাদায়,
যে আমার মাথার সমান সমান
বয়সের চেয়ে অনেক গুণ বড় ;
তার মাথার ভেতরে ফোটে বনফুল
এখন বাড়ে বুনোলতা ...

লতার প্রেমটাও বলে রাখি :
লতাদের একজনের নাম প্রশান্তি,-
আমাদের কথা কিছু শোনো কবি ?
ভুল চালকের হাত কিন' সরিয়ে দিতে হবে,
ভালবাসা ধরে থাক পৃথিবীর হাত।
-শুনিনি, আর এমন সুললিত ধ্বনি!

ঠিক সবুজ নয় জ্যোৎস্নায় ধোয়া শরীর
এই লতাকে আমি নাম ধরে ডাকি :

একদিন
ওকে পেয়ে গেলাম ছায়ার ভেতর নিরিবিলি
হাতের আদর আর গালের
স্বভাব ঘষে বললাম : কী আকর্ষণীয়!
নারীদেহের মতো নরম
কোমল তোমার পিঠ খানি।

কিছু মনে করলে, বনসুহাসিনী ?
বনসৌন্দর্য পেঁচিয়ে ধরল আঙুল,
আর কখনো ফেরান গেল না হৃদয়!

এ বনে জন্মালে আবার ...
আমি হবো কৃষ্ণ শ্রেণীর পুরুষ,
তোমার হাতেই থাকে যেন শ্যামের সেই বাঁশি ?
....


মন্তব্য

ফাহিম হাসান এর ছবি

কবিতা ভাল লাগল। তবে শেষ লাইনে প্রশ্নবোধক চিহ্নের মানে বুঝলাম না।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অনেকদিন পর আপনার কবিতা পড়লাম
ভালো লাগলো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।