২০১৩

শেহাব এর ছবি
লিখেছেন শেহাব (তারিখ: বিষ্যুদ, ০২/০১/২০১৪ - ৪:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি: এই যে ভাই! ফাহামবাগ যাবেন?
রিকসাওয়ালা: নাহ!

আমি: ভাই আপনি তো বসেই আছেন, চলেন! ১০ টাকা বাড়তি দিব।
রিকসাওয়ালা: ফাহামবাগ যামু না! এলাকা খারাপ।

আমি: ভাই দিনের বেলা আবার এলাকা খারাপের কি? চলেন ভাই, ১৫ টাকা বাড়তি দিব।
রিকসাওয়ালা: টাকা বেশি দিয়া লাভ নাই। আমি ফাহামবাগ যাই না।

আমি (ভীষণ রেগে মেগে লাফ দিয়ে রিকসায় চেপে বসলাম): ঠিক আছে ভাই, আপনি যেখানে যাবেন সেখানেই যাব। নেন টানেন।

রিকসাওয়ালা ভুসসস করে বিড়ির শেষ ধোঁয়াটা ছাড়ল। তারপর নির্বিকারচিত্তে সীটে চেপে চালানো শুরু করল। দেখে আমার পিত্তি জ্বলে গেল। চুপ করে বসে থাকলাম - দেখি ব্যাটা কই যায়। তারপর একসময় সে হাতিরপুলের রাস্তা দিয়ে এসে আমাকে শাহবাগ নামিয়ে দিল। কি বলব বুঝতে পারছিলাম না।

রিকসাওয়ালা: ট্যাকা লাগব না, এইড়া ফিরি।


মন্তব্য

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

হা হা হা ।

____________________________

স্পর্শ এর ছবি

ফেসবুক সংক্রান্ত কোনো ঘটনা নাকি? বুঝতে পারলাম না।


ইচ্ছার আগুনে জ্বলছি...

সাক্ষী সত্যানন্দ এর ছবি

কনফিউজড হয়ে গেলাম... ফাহামবাগ আসলেই আছে নাকি? চিন্তিত

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

ত্রিমাত্রিক কবি এর ছবি

ঠিক ধর্তে পারি নাই শেহাব ভাই ইয়ে, মানে...

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

রাজিব মোস্তাফিজ এর ছবি

নতুন শব্দ পড় নাই?
ফাহামবাগ -- বিশেষ্য। Humbug থেকে এককাঠি উপরে থাকা বাটপার।
উদা. রাজাকারের চামড়া বাঁচাতে কান্ট হেগেল আওড়াচ্ছো, তুমি তো একটা ফাহামবাগ দেখছি।

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

রাজিব মোস্তাফিজ এর ছবি

ভুল জায়গায়

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

আরিফুর রহমান এর ছবি

রিকশাওয়ালারও এটিচ্যুড দেখাবার পূর্ন এখতিয়ার রয়েছে।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আরো ভালো হতে পারতো।।।

রাজিব মোস্তাফিজ এর ছবি

ভালোই লাগল --চলুক!

----------------------------------------------------------------------------
একশজন খাঁটি মানুষ দিয়ে একটা দেশ পাল্টে দেয়া যায়।তাই কখনো বিখ্যাত হওয়ার চেষ্টা করতে হয় না--চেষ্টা করতে হয় খাঁটি হওয়ার!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।