আমি কি আজ মরেই গেছি

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: রবি, ২২/০৬/২০০৮ - ৬:৩৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি কি আজ মরেই গেছি?
বুকের জমিন শূন্য খাঁ খাঁ
মেধার মগজ শুকিয়ে গেছে?
বিশাল হৃদয় শুধুই ফাঁকা!

আড্ডাও নেই চায়ের কাপে
উশখুশও নেই হৃদয়-তাপে
কাব্যও নেই সঙ্গীতও নেই
কণ্ঠ চিরে আবৃত্তি নেই
সাহিত্য নেই সংসদও নেই
টিএসসি-তে বন্ধুরা নেই।
ঘরের কোণে একলা একা
বুকের জমিন শূন্য খাঁ খাঁ
আমি কি আজ মরেই গেছি?
বিশাল হৃদয় শুধুই ফাঁকা!

লিখছি তবু নানান কথা
বুকের জমা নতুন ব্যথা
ওয়েব-নেটে আলাপনে
কিংবা কবিতা ও গানে।
সকাল কী-বা সন্ধ্যাবেলা
বুকের নদী কলকলাকল
মন মরে যায় মগজ জাগে
লেখার কলম তবু সচল!

আমি কি আজ মরেই গেছি?
বিশাল হৃদয় শুধুই ফাঁকা
মেধার মগজ শুকিয়ে গেছে?
বুকের জমিন শূন্য খাঁ খাঁ!

০৮.০৩.২০০৬


মন্তব্য

অতিথি লেখক এর ছবি


মন মরে যায় মগজ জাগে
লেখার কলম তবু সচল!

মারহাবা......মারহাবা..........।

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ। অতিথি লেখকের নামটা জানতে পারলে ভালো লাগতো।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

আপনার ভালো লাগার জন্য বলছি
এই অচলের নাম
রাফি

................................................................
পৃথিবীকে মায়াবী নদীর পাড়ের দেশ বলে মনে হয়

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ অরূপ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নিঘাত তিথি এর ছবি

আহা স্মৃতি জাগানিয়া, আক্ষেপমাখা কথামালা... চলুক
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

শেখ জলিল এর ছবি

তিথিকেও ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

স্পর্শ এর ছবি

চলুক
ভাল আছেন তো?
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

শেখ জলিল এর ছবি

জ্বী। আপাতত সুখ স্পর্শে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

জি.এম.তানিম এর ছবি

দারুণ লাগলো!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

শেখ জলিল এর ছবি

আমার অনুভুতিও তো নিদারুণ..
ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

ভালো লাগল।

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

শেখ জলিল এর ছবি

আমারও ভালো লাগলো ভালোলাগা মন্তব্যে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

কীর্তিনাশা এর ছবি

সুন্দর গুল্লি
-------------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

শেখ জলিল এর ছবি

অনেক ধন্যবাদ কীর্তিনাশা।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আকতার আহমেদ এর ছবি

পড়েছি আগেই.. মন্তব্য করা হয়নি ।
দুর্দান্ত লেগেছে জলিল ভাই.. হয়তো প্রিয় ছন্দে লেখা হয়েছে বলেই !
অভিনন্দন কবি

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ আকতার। আপনাকেও শুভেচ্ছা।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।