ক্রিয়া-প্রতিক্রিয়া

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: সোম, ২৩/০৬/২০০৮ - ১১:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গরমে গরম কাটে, শীতে কাটে শীত
এসো তবে সুরে সাধি পরানের গীত।
লোহাতে লোহাই কাটে, কাঁচ কাটে হীরে
মানে-অভিমানে কেন রবো পাশ ফিরে!
পানিতে বরফ কাটে, বিষে কাটে বিষ
রাগে-অনুরাগে কেন পুড়ি অহর্নিশ!
আগুনে আগুন জ্বলে, মনে জ্বলে মন
প্রেমের আগুনে এসো জ্বলি সর্বক্ষণ।
দু'চোখে দু'চোখ চায়, গতরে গতর
এসো তবে এ বুকের গহীন ভিতর।


মন্তব্য

আহমেদুর রশীদ এর ছবি

কত বছর বয়সে যেনো পুরুষদের নতুন করে বান আসে। এই কবিতা গুলি সেই বানেরই লক্ষন বোধ হয়।

---------------------------------------------------------
আমাকে ডাকে আকাশ, বোঝে মাটি হাওয়া জল
বোঝে না মানুষ আর বিনাশী মুদ্রার ছল

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

শেখ জলিল এর ছবি

হাহাহা! ওস্তাদ কবির ওস্তাদী মন্তব্য। ধন্যবাদ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আলমগীর এর ছবি

কলমে শব্দ কাটে, কলম হাতে কবি
শব্দও রঙ হয়, কবিতা ছবি।

শেখ জলিল এর ছবি

ধন্যবাদ বাংলা বানান সংশোধকের কর্তা।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

কীর্তিনাশা এর ছবি

বস্ একদম সেইরম হইছে। গুল্লি
------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

শেখ জলিল এর ছবি

অনেক ধন্যবাদ কীর্তিনাশা।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সুরভী এর ছবি

মানে অভিমানে সময় অপচয়, ভাল লাগলো.

শেখ জলিল এর ছবি

শুকরিয়া।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

"গতরে গতর" এই শব্দটা কেমন যেন লাগছে আমার, জলিল ভাই।
এটা ছাড়া পুরো কবিতাটাই খুব ভাল লাগলো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শেখ জলিল এর ছবি

গঠনমূলক মন্তব্য। তবে কবিতার বক্তব্যের দাবীতে ওটাকেই শেষ পর্যন্ত রাখতে হয়েছে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকাছে,..
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ জলিল এর ছবি

হ।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।