তোমার পরোক্ষে

শেখ জলিল এর ছবি
লিখেছেন শেখ জলিল (তারিখ: বিষ্যুদ, ৩০/১০/২০০৮ - ৯:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

সেই এক বর্ষণ নামলো ঝিরঝির
আমার এ চোখে তোমার ও চোখ
কেটে গেলো আরাধ্যের আরেক বিকেল।
সুলতার কাঁচা ঘ্রাণ আমাকেও করেছে মোহিত
বোধের ওপারে ছিলে তুমি
জানোনি বিকেল কোন্ দিকে গেলে
ধেয়ে আসে আঁধারের সুনিপূণ হাত!

উঠন্ত সন্ধ্যার নিরালায় আমার বিকেল এখনো দাঁড়িয়ে
শীতল শাখায় এখনো বর্ষার টুপটাপ
দৃষ্টির ঝাপসা পথে কা কা রবে উড়ে যায় কাক।
আঁধারের ওপারে তোমার ও হাত
এতোটুকু ব্যবধানে আমার এ দৃষ্টি তোমার পরোক্ষে
কী অন্ধ! আহা কী অন্ধ আমি!!

০৫.০৯.১৯৮৬


মন্তব্য

অছ্যুৎ বলাই এর ছবি

টিনেজ প্রেমের কবিতা দেখে ভাবলাম কাকু আবার এই বয়সে ....
নিচে তারিখ দেখে ভুল ভাঙলো। হাসি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

শেখ জলিল এর ছবি

কী করবো কাকু, যখন নতুন লেখা থাকে না পুরনো কবিতা একটু দেখে নিতে ইচ্ছে করে যে!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... কাকু... ভালো হইছে... দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শেখ জলিল এর ছবি

বহুত শুকরিয়া।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।