বিনর ও জিলাফা

সবুজ বাঘ এর ছবি
লিখেছেন সবুজ বাঘ (তারিখ: মঙ্গল, ০৪/১২/২০০৭ - ৫:৪৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

কিছু শান্ত শিষ্ট কোপে গরম জিলাফার নরোম শইল ভেঙ্গে
পলিয়ে গেলাম অনেক দূরের জঙ্গলে। যেখানে বাঘ আছে, সাপ আছে আরো আছে বিনর। ঘ্যানর ঘ্যানর করে যারা লোকের পোদ মারে আর গাঢ়ে বসায় সমধুর কোপ। বাপ বাপ কয়ে লোকেরা জঙ্গল থেকে লুকানয়ে ফিরে। অন্য লুকেরা ঘিরে ধরে তারে। তারপর শুনে বিনরের গল্ফ। অল্ফে তুষ্ট না হয়ে বার বাট শুনে। শুনে আর ভয়ে বিবন্ন হয় লুকেরা ময়দানময়।
অথচ সেসব ভুলে চলে গেলাম জঙ্গলে
জিবল্যায় জিলাফার মধুরসা সুয়াদ।
দেখলাম, বিনর জঙ্গলজুড়ে শুয়ে
অমনিই টনপ নড়ল আমার। বললাম, হে মহান বিনর,
ফাদার দস্তভয়স্কি আমার, উঠে এসো।
উঠে এসে পোদ মারো আমার।
তবু বিনর উঠে আসল না। পোদ মারল না ঘটা করে কোনো
শুধু বলল, যা শালা সুবেহ সাদিকের ছেলে, বাড়ি ফিরে যা।
বাড়ি ফিরে একা একা পোদমারা খা।


মন্তব্য

??? এর ছবি

ওয়াও!!
..............................................................
শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী!

সবুজ বাঘ এর ছবি

ক্যা?

মাহবুব লীলেন এর ছবি

লেঙ্গুয়েজটা আপত্তিকর মনে হচ্ছে আমার

সবুজ বাঘ এর ছবি

সেতো বটেই। কিন্তু আমি যে এছাড়া অন্য কিছু জানি না।

রাসেল এর ছবি

পোঁদ খুঁড়ে কি কুমীর পালবা?
এত খাল খননের বাসনা কেন? তুমি কি মেজর জিয়া?

------------------------------------

আমি তো গণে নেই বিচ্ছিন্ন একা
সঙ্ঘে সমুহে নেই সঙ্ঘমিতা।

সবুজ বাঘ এর ছবি

কুমির কীরে? বিনর পালুম।
পুনশ্চ: তর পরের প্রশ্নর উত্তর দিবার মুনো নাই মানসিকতাও নাই।

অছ্যুৎ বলাই এর ছবি

কঠঠিন সব শব্দ!
---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সুমন চৌধুরী এর ছবি

এ:



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

হিমু এর ছবি
সবজান্তা এর ছবি

একা একা খেতে চাও দরজা বন্ধ করে খাও হো হো হো


অলমিতি বিস্তারেণ

সুমন চৌধুরী এর ছবি

মন্তব্যে (বিপ্লব)



ঈশ্বরাসিদ্ধে:

ধ্রুব বর্ণন এর ছবি

সঠিক কবিতাগুলো পড়ে ফেললে সঠিক সময়ে মৃত্যু আসে।

মামুন হক এর ছবি

মামাকে মনে পড়ে...

হিমু এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।