রেস্ট্রিক্টেড টেকস্ট বাগটি ফিক্স করা হল

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: মঙ্গল, ১৮/০৫/২০১০ - ১:১১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সচলায়তনে প্রথম থেকেই রেস্ট্রিক্টেড মন্তব্য লেখার ব্যবস্থা ছিলো। এতে করে একটি মন্তব্যের একটি অংশ শুধুমাত্র বাছাই করা গ্রুপের কাছে প্রকাশের ব্যবস্থা করা যেত। এ বিষয়ে বিস্তারিত পাবেন এখানে

এই ফীচারটির সাথে একটি বাগ যুক্ত ছিলো। যদি কেউ মন্তব্যের নিচে 'উদ্ধৃতি' লিংকে ক্লিক করত তাহলে রেস্ট্রিক্টেড মন্তব্যটির পুরোটাই দেখা যেত। এতে করে সিকিউরিটির একটি বেশ বড়সড় সমস্যা দেখা দিতে শুরু করে।

সম্প্রতি এই বাগটি ফিক্স করা হয়েছে। এ ধরনের আরো কোনো গুরুত্বপূর্ণ বাগ থাকলে আমাদের জানাতে অনুরোধ থাকল।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শরতশিশির এর ছবি

কী আশ্চর্য! আমি তোমার, নজরুল ভাইয়ের এমনকী আমার নিজের কমেন্ট লগড-ইন থাকার পরেও দেখতে পাচ্ছি না তোমার কালকের পোস্টে! এখানে তোমারটাও না! কী মুশকিল!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

লীন এর ছবি

আমিও পারছি না।
______________________________________
ভাষা উন্মুক্ত হবেই | লিনলিপি

______________________________________
লীন

দ্রোহী এর ছবি

চলুক

আলাভোলা এর ছবি

লগানোর পরও রেস্ট্রিকটেড কোন কমেন্ট দেখতে পাচ্ছি না!

স্বাধীন এর ছবি

সেই সাথে ডিফল্ট রেস্ট্রিকশনে হাচলদের বাদ দেয়া হল।

অতিথি লেখকের একাউন্টটি কি বাই ডিফল্ট বাদ দেওয়া হয়েছে? আমার জানা মতে অতিথি লেখকের একাউন্টে লগ ইন করে রেস্ট্রিক্টেড মন্তব্য দেখতে পাওয়া যেত। আমার মত সেটাও বাদ দেওয়া উচিত। এই বাগটি দূর করা জরুরী ছিল।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সমস্ত অতিথিদের ক্ষেত্রে এটি প্রযোজ্য। তাই তারা এটা দেখতে পাবেনা। যতক্ষণ না পর্যন্ত একজন পূর্ণ সচল মন্তব্যটি ফাঁস করছেন। যেমন আপনি এখন আমার রেস্ট্রিক্টেড মন্তব্যটি প্রকাশ করে দিলেন। চোখ টিপি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

স্বাধীন এর ছবি

ওই মন্তব্যটি রেস্ট্রিক্টেড ছিল নাকি? আমি তো লগইন করেই দেখতে পাচ্ছিলাম তাই বুঝতে পারিনি ভাই। এই বিষয়েই আরেকটি কথা বলতে যাচ্ছিলাম, ভাল হল সেই প্রসংগ এখানে আসায়। যখন কেউ রেস্ট্রিক্টেড মন্তব্য করবে সেটাতে বাই ডিফল্ট ভিন্ন রং অথবা ভিন্ন ফন্ট বা ইটালিক বা কিছু একটি করা দরকার যেন কোন সচল বুঝতে পারে যে মন্তব্যের এই অংশটুকু রেস্ট্রিক্টেড। না হলে এরকম ঘটনা হবে। ওঁয়া ওঁয়া

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ঠিক বলেছেন। করে দিচ্ছি।
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

লীন এর ছবি

সেই সাথে ডিফল্ট রেস্ট্রিকশনে হাচলদের বাদ দেয়া হল।

হায়... সো মাচ ফর হাচল স্ট্যাটাস...

______________________________________
ভাষা উন্মুক্ত হবেই | লিনলিপি

______________________________________
লীন

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনি হাচল হলেও বিশ্বস্ত। কিন্তু হয়ত আরেকজন নন। তাই আদতে এটা আমাদের সিকিউরিটি বাড়াবে বৈ কমাবে না। অনুগ্রহ করে কয়েকটা দিন ধৈর্য্য ধরুন। সচল হলেই সব দেখতে পাবেন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

লীন এর ছবি

একমত। সচলায়তনের নীতিমালায় আমি প্রায় সব সময়েই বিশ্বাসী। সচলায়তনের সাথেই আছি।
______________________________________
ভাষা উন্মুক্ত হবেই | লিনলিপি

______________________________________
লীন

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

এই অংশটি

গোপনীয় নয়

এই অংশটি

গোপনীয় নয়

এই অংশটি

গোপনীয় নয়

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আলমগীর এর ছবি

হাফ-সচলদের এলাও করতে অনুরোধ করি। না হলে ব্যাপারটা বেশি কঠিন হয়ে যায়। তাদের প্রতি একটা বিশ্বাস স্থাপিত হয়েছে বলেই তো হাচল। সংখ্যা বিচারে পূর্ণ সচলদের তুলনায় হাচলরা বেশী এক্টিভ। তাদের কনট্রিবিউশনটা অন্তত একনলেজ করা দরকার। স্পর্শকাতর ইস্যুগুলোতে তাদের সাহায্য/মতামত এখন তাদের চোখের বাইরে চলে গেছে।

গোপনীয়:

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনার কথা ঠিকাছে। একটু মডিফাই করা হল। বাই ডিফল্ট অতিথিরা দেখবেন না সেটা ঠিক থাকল ঠিকই। কিন্তু মন্তব্যকারী চাইলেই অতিথিদের দেখার ব্যবস্থা করতে পারবেন।

রেস্ট্রিক্ট ক্লীক করলেই এখন থেকে নীচে অংশটা পাবেন (× বাদে)

[×restrict:roles=মডুরাম,গর্ভনর,সঞ্চালক,মন্তব্যমডু,লেখক]
রেস্ট্রিক্টেড মন্তব্য
[/restrict]

"roles=মডুরাম,গর্ভনর,সঞ্চালক,মন্তব্যমডু,লেখক" বদলে "roles=মডুরাম,গর্ভনর,সঞ্চালক,মন্তব্যমডু,লেখক,*,অতিথি" করে দিলেই অতিথিরা দেখবেন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আলমগীর এর ছবি

থ্যাংকু। করলেন যখন আরেকটু সরল করা যায় কিনা হাসি

restrict : roles=সচল (পূর্ণ সচলরা দেখতে পাবেন)
restrict : roles=হাচল (হাচল এবং সচলরা দেখতে পাবেন।)

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

মিয়া, বইতে দিলে শুইতে চায়! হাসি

restrict:মডু - মডু
restrict:সচল - মডু+সচল (ডিফল্ট)
restrict:হাচল - মডু+সচল+অতিথি (অতিথি লেখক না)
restrict:সবাই - মডু+সচল+অতিথি+অতিথি লেখক সহ যেকোন নিবন্ধিত অতিথি (পাঠক বাদে)
restrict - মডু+সচল (ডিফল্ট)

টেস্ট

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

মডারেটররা নিজেদের মধ্যে মডারেশন নোট চালাচালি করতে পারবেন চাইলে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

পল্লব এর ছবি

==========================
আবার তোরা মানুষ হ!

==========================
আবার তোরা মানুষ হ!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

কর্তা বাদ দিলাম। মডুই থাকুক শুধু।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শরতশিশির এর ছবি

মুর্শেদ, আমি ঠিক বুঝতে পারছি না কী হচ্ছে। হাচল দেখে দেখতে পাচ্ছি না? নাকি অন্য কিছু?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

তাসনীম এর ছবি

ডিপেন্ড করছে রেস্ট্রিকশন ট্যাগে কি আছে।

তুমি বা আমি দেখতে না পারা মানে হচ্ছে ট্যাগে "হাচল" বা "সবাই" নেই।

নীচের লিস্টটা দেখ। যখন রেস্ট্রিক্ট বাটনটা প্রেস করবে, ডিফল্ট হচ্ছে সচল, অর্থাৎ ট্যাগটা ম্যানুয়ালি মডিফাই না করলে শুধু সচলরা দেখতে পাবে। কেউ যদি মডিফাই করে হাচল করে দেয় তাহলে তুমিসহ সব হাচলই দেখতে পাবেন।

restrict:কর্তা - মডু মধ্যে শুধুমাত্র কর্তৃপক্ষ স্থানীয়রা
restrict:মডু - মডু (কর্তৃপক্ষ স্থানীয় এবং অন্যান্য)
restrict:সচল - মডু+সচল
restrict:হাচল - মডু+সচল+অতিথি (অতিথি লেখক না)
restrict:সবাই - মডু+সচল+অতিথি+অতিথি লেখক সহ যেকোন নিবন্ধিত অতিথি

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

শরতশিশির এর ছবি

থ্যাঙ্ক ইউ! হ্যাঁ, এটা দেখেছি আগেই।

ভালই হলো। অনেককিছুই কাজের মিস হয়ে যাবে। কী আর বলবো!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

দু:খিত। যদি মন্তব্যকারী হাচলদের তার মন্তব্য দেখতে দিতে না চান তাহলে তো কিছু করার নেই। যেমনটা আগে বললাম, আপনি বিশ্বস্ত বলে তো আর সবার ক্ষেত্রে সেটা সত্যি হয়ে যায় না। আবারও দুঃখিত।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শরতশিশির এর ছবি

না, সেটা জানি। আমার মনে হয় যারা ''সচল'' তারা aware নন পুরোপুরি, আবার ইচ্ছাকৃত-ও হতে পারে। ফলাফল দাঁড়ালো এই যে, এখন তোমাদের থেকে খুঁচিয়ে খুঁচিয়ে খবর বের করতে হবে, যেটা আমি পছন্দ করি না। আমি বুঝি কেন নেওয়া হচ্ছে, কিন্তু অস্বস্তিকর আমার জন্যে, এই আর কি!
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।