ক্যাথারসিস

সুমন চৌধুরী এর ছবি
লিখেছেন সুমন চৌধুরী (তারিখ: মঙ্গল, ০৮/০৯/২০০৯ - ১:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কয়েক দিন আগেই বলতেছিলাম যে এই দুনিয়ায় মন খারাপ হওয়ার ঘটনার কোন অভাব নাই। আসলে কথাটা পুরা ঠিক না। বলতে পারেন যে মন ভালো হওয়ার মতো নিয়মিত বিনোদনই একরকম ইউটোপিয়া। কিন্তু মৌজ ছাড়া এই বদসুরত দুনিয়াতে চান্দি শাফল কেমনে দেয়? চান্দিরে শাফল না করতারলে মগজ হয় বেশী তাপে শুকাইয়া যাইবো নাইলে দ্রুত হিমাঙ্কের নিচে গিয়া সচলায়তনের ব্যানার বানাইয়া দিবো।

সুতরাং নেগেটিভ এন্টারটেইনমেন্টের আপাতত কোন বিকল্প নাই। অপরে আমার চে‌য়ে বড় ছাগল এইটাই দিনের শেষের সেরা মনোতোষ আবিস্কার।

সেরকম কোন কিছুর ধান্দায় সেদিন ইউটিউব গুতাইতে গুতাইতে নানান হুজুরের ওয়াজ মহফিলের চিপা থিকা খুঁইজা বাইর করলাম ছাগু প্রজন্মের ইসলামী গান। যত দেখি যত শুনি ততই ফুর্তি বাড়ে। এতো ছাগু নেটে থাকতে আমার মুখ হাড়ি?

এরই কয়েকটা শেয়ার করলাম সচলগো লগে। বহুদিন আগে অরূপ দিছিলো একবার ওয়েস্টার্ন মিল্টুর গান। আমি দিলাম নতুন প্রজন্মের ফ্রেশ ছাগুছাগীদের গান। কারো যদি এমনিতে হাসি না আসে তাইলেও অন্তত আমার মন রাখতে এট্টু মুচকি হাইসেন। আর নাইলে কাইন্দেন ফি ফি কৈরা .........

আর এই লোক সবার উপরে। পুরা অসমান্তরাল .....

..... এইটা কোন হিন্দি গানের সুর জানি?


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

ইমান আক্বিদা নিয়া ফাজলামোর জন্য মাইনাস দেঁতো হাসি
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সুমন চৌধুরী এর ছবি
তানবীরা এর ছবি

আমিতো আগেই শুনেছি ঃ)। হাহাহাহা।
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

রানা মেহের এর ছবি

ইচ্চে জাগে আমাদের যেতে মদীনায়
ইচ্চে জাগে চুমু কেতে নুরানী রওজায়

সঙ্গীত জগতের এই বিস্ময় নেই কেনু কেনু কেনু? মন খারাপ
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

রানা মেহের এর ছবি

আচ্ছা আমিই দিলাম দেঁতো হাসি

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

স্নিগ্ধা এর ছবি

রানা - কী বলে যে ধন্যবাদ দিবো বুঝতেসিনা, এত্তো যে ভাল্লাগসে ভিডিওটা! সিরিয়াসলি বলতেসি দেঁতো হাসি

রানা মেহের এর ছবি

হিহিহিহিহিহিহিহিহি

এটা আমার একেবারে জানেমান গান।
কপিরাইট কিন্তু বদ্দার। তার ফেইসবুক থেকে মেরে দেয়া দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সুমন চৌধুরী এর ছবি
সমুদ্র এর ছবি

'অসমান্তরাল' এই হুজুরকে মাঝেমধ্যেই দেখা যায় টিভিতে; বাংলা সিনেমার মতন অদ্ভুত আনন্দ প্রদায়ক। তার মতে, বাংলাদেশের জনসংখ্যা এক বিরাট নেয়ামত, সরকার এই নেয়ামতকে নিয়ন্ত্রণ করতে চেয়ে বিশাল এক গুনাহ করতেছে; উল্টাটাই করা উচিত।

"Life happens while we are busy planning it"

মূলত পাঠক এর ছবি

শেষের গানটার সুর লতা মঙ্গেশকরের "তুম হি মেরি মঞ্জিল, তুম হি মেরি পূজা, তুম হি দেবতা হো" (ছবির নাম "খানদান") থেকে টোকা। এমন সুন্দর একটা গান (ও তার চিত্রায়ণ) মনে করানোর জন্য এমন চোরকে মাফ করে দিলাম। এই পোস্টে এই সব গানের সাথে লতার গানটা দেওয়া বোধ হয় উচিত নয়, তবু দিলাম যাতে আপনারাও শুনতে পারেন।

সুমন চৌধুরী এর ছবি

বলেন কী! আমি তো ভাবছিলাম এইটা :



অজ্ঞাতবাস

ফজলুল কাদের এর ছবি

শেষের ভিডিওতে মোল্লা বাম হাতে মোবাইল ঘুরায় আর গায় ‘হৃদয়ে মুহাম্মাদ’ হো হো হো
হাসতে হাসতে কাহিল

বাচ্চাগুলোর জন্যে কষ্টই লাগল। মনে হল, স্বনির্ভর চিন্তাভাবনা করতে শেখার আগেই শিশুকে ধর্মের বাধনে বেধে ফেলা কতোটা যুক্তিযুক্ত?

কীর্তিনাশা এর ছবি

আপাতত গান শুনার উফায় নাইক্কা, তাও একখান হাসির ইমু দিয়া গেলাম -

দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মুস্তাফিজ এর ছবি

সবগুলা গান ফেভারিটে নিছি, মাঝ মাঝে শুনলে সওয়াব হৈতারে।

...........................
Every Picture Tells a Story

মামুন হক এর ছবি

দারুন আমোদ পাইলাম।
বদ্দাকে ধইন্যাপাতা হাসি

সবুজ বাঘ এর ছবি

পুরা গ্যানেস্টপ।

এনকিদু এর ছবি

বাচ্চা মেয়েগুলার জন্য আমার কষ্ট হইতেছে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

হাসিব এর ছবি

এগিলি কি সৌদিতে ভিসার লাইগ্গা এ্যাম্বেসিতে খাড়ানির সময় দেখাইলে এক্সট্রা খাতির পাওয়া যায় ‌?

অতিথি লেখক এর ছবি

আল্লাহ চোখ, কান দিছিলো আজ তা সার্থক হইলো,,,,,

রেনেসাঁ

ধুসর গোধূলি এর ছবি
নজমুল আলবাব এর ছবি

রোজা রমজানের দিনে এইটা একটা কাম কল্লেন আম্নে?

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সুমন চৌধুরী এর ছবি

ভাল্লাগতাছে না। বইসা বইসা ছঙ্গীত সোনা যায় ....



অজ্ঞাতবাস

নাশতারান এর ছবি

"এমন যদি হত, আমি হতাম সার পাহাড়ের মাক্রোশাটির মত ..."

আহা ! চউক্ষে পানি চইলা আইলো !!!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।